বাংলার ২৪ কার্তিক ১৪২৬ ইংরেজির ১১ নভেম্বর  ২০১৯ সোমবার,  সন্ধ্যা ৬টা বেজে ২ মিনিটে সারা দেশ জুড়ে পালিত হবে সনাতন ধর্মালম্বীদের গুরুত্বপূর্ণ একটি উৎসব রাস পূর্ণিমা। হাতে আর মাত্র একটা দিন। জেনে নিন এই পূর্ণিমাতে নির্দিষ্টি নিয়ম মেনে ভগবান শ্রীকৃষ্ণের পুজো করলে জীবনে সুখ ও সমৃদ্ধি পায়। রাশি অনুযায়ী কোন রাশি কীভাবে কাজে পুজো করবেন এই পূর্ণিমাতে।

আরও পড়ুন- রবিবার কেমন কাটবে আপনার, দেখে নিন আজকের রাশিফল

মেষ ও বৃশ্চিক রাশি- বিশেষজ্ঞদের মতে বিশেষ এই তিথিতে ভগবান শ্রীকৃষ্ণে পুজো করলে এই রাশির জাতক-জাতিকাদের জীবনের সমস্যা ও বাধা কেটে যায়। এই দিনে তাই ফল ও মিষ্টি দিয়ে শ্রীকৃষ্ণের পুজো করুন।

বৃষ ও তুলা রাশি- অনেক দিনের সুপ্ত বাসনা পূরণ করতে এই দিনে এই দুই রাশির জাতক-জাতিকা শ্রীকৃষ্ণকে মাখন ও মিশ্রি দিয়ে পুজো দিন। মনে করা হয় এই মাখন ও মিশ্রি ভগবান শ্রীকৃষ্ণের অত্যন্ত প্রিয়।

আরও পড়ুন- নবদ্বীপে মহা সমারোহে পালিত হয় এই উৎসব, জেনে নিন গুরুত্বপূর্ণ এই তিথির তাৎপর্য

মিথুন ও কন্যা রাশি- এই রাশির জাতক-জাতিকারা বিশেষ এই তিথিতে নিজেদের জীবনের সুখ ও সমৃদ্ধি লাভ করতে শ্রীকৃষ্ণকে সিন্নি দিয়ে পুজো করুন। ছোটদের পুজোর প্রসাদ দিন। এই উপায়ে রাস পূর্ণিমাতে জীবনের সুখ ও সমৃদ্ধি ফিরে পান।

কর্কট ও সিংহ রাশি- বিশেষজ্ঞদের মতে বিশেষ এই তিথিতে ভগবান শ্রীকৃষ্ণে পুজো করলে এই রাশির জাতক-জাতিকাদের জীবনের সমস্যা ও বাধা কেটে যায়। এই দিনে তাই বেদানা ও ঘিয়ের তৈরি মিষ্টি দিয়ে শ্রীকৃষ্ণের পুজো করুন।

মকর ও কুম্ভ রাশি- মনের বাসনা পূরণ করতে এই দিনে এই দুই রাশির জাতক-জাতিকা শ্রীকৃষ্ণকে তালের বড়া ও মালপোয়া দিয়ে পুজো দিন। জীবনে সুখ ও সমৃদ্ধি ফিরে পাবেন সহজেই।

ধনু ও মীন রাশি-  এই রাশির জাতক-জাতিকারা বিশেষ এই তিথিতে নিজেদের জীবনের সুখ ও সমৃদ্ধি লাভ করতে শ্রীকৃষ্ণকে বেদানা, আপেল মৌসুমী ফল দিয়ে পুজো করুন। পরিচিতদের পুজোর প্রসাদ দিন। এই উপায়ে রাস পূর্ণিমাতে জীবনের সুখ ও সমৃদ্ধি ফিরে পান।