সূর্যোদয় - ৫টা বেজে ১২ মিনিটে
সূর্যাস্ত - ৬ টা বেজে ১৫ মিনিটে

মেষ - এই রাশির জাতক-জাতিকাদের কর্মস্থলে দ্বায়িত্ব এবং আয় বৃদ্ধির সম্ভবনা রয়েছে। প্রেম জীবনে কিছু সমস্যা দেখা দিতে পারে। খুচরো এবং পাইকারী বিক্রেতাদের জন্য দিনটি অনূকুল। রাস্তাঘাটে চলাফেরা করার সময় বিশেষ সতর্কতা অবলম্বন করুন। বাকি থাকা ঘরোয়া বা গৃহস্থালীর কাজকর্ম ফেলে না রেখে সেরে নিন। প্রভাবশালী ব্যক্তির সান্নিধ্য লাভ হতে পারে। আপনার আর্থিক সমস্যা কেটে যেতে পারে।
আপনার শুভ রং সবুজ। শুভ সংখ্যা ২। শুভ দিক দক্ষিণ ও শুভ রত্ন সাদা প্রবাল।

বৃষ – আজ আপনার ব্যবসায় কাজের চাপ যেমন বৃদ্ধি পাবে সেই সঙ্গে উন্নতিরও যোগ রয়েছে। ব্যবসায় বা কর্মক্ষেত্রে মাথা ঠাণ্ডা রাখুন এবং খুব বুঝে কথা বলুন। আজ সারাদিন হিসেব করে চললেও অতিরিক্ত অর্থ খরচ হওয়ার আশঙ্কা রয়েছে। আপনাকে আজ জীবনের মূল্যবান কোনও সিদ্ধান্ত নিতে হতে পারে। সংসারে সুখ শান্তি বজায় থাকবে তবে সন্তানদের জন্য চিন্তা বৃদ্ধি হতে পারে। শারীরিক ক্ষমতা অনুযায়ী বুঝে কাজ করুন নাহলে অসুস্থ হওয়ার সম্ভাবনা আছে। 
আপনার শুভ রং সাদা।  শুভ সংখ্যা ৬২। শুভ দিক অগ্নিকোণ। শুভ রত্ন প্রবাল।

মিথুন-  আপনাকে আজ প্রতিবেশীর সাহায্য করতে হতে পারে। বাইরের কোনও ব্যক্তির জন্য পরিবারে  অশান্তি হওয়ার সম্ভাবনা রয়েছে। সম্পত্তির বিষয়ে আজ আপনাকে কোনও আইনি ব্যবস্থা নিতে হতে পারে। ভালো কোনও কাজের খবর পেতে পারেন। প্রবাসী কোনও বন্ধুর সঙ্গে আজ অনেকদিন পর যোগাযোগ হতে পারে। শিল্পীদের জন্য আজ দিনটি খুব শুভ। বন্ধুরা আজ আপনার বাড়িতে আসতে পারে। অতিরিক্ত পরিশ্রমের জন্য কাজে ভুল হওয়ার সম্ভাবনা রয়েছে। শরীরের প্রতি যত্নবান হোন। শিক্ষার্থীদের জন্য সুখবর আসতে পারে।
আপনার শুভ রং হলুদ।  শুভ সংখ্যা ৪৬। শুভ দিক উত্তর। শুভ রত্ন পান্না।   

কর্কট– আজ ব্যবসা বা কাজের দিক খুব একটা ভালো যাবে না। আজ সারাদিন প্রচুর ব্যস্ততায় কাটবে। সকাল থেকে মাথার যন্ত্রণায় ভুগতে হতে পারে।  আজ বাড়িতে শুভ কোনও কাজ হওয়ার যোগ রয়েছে। প্রতিবেশীদের সঙ্গে খুব বুঝে কথা বলুন, কোনও তর্কে জড়াবেন না। সঙ্গীর সঙ্গে মতবিরোধ হতে পারে। উচ্চশিক্ষার সঙ্গে যুক্তদের জন্য আজ শুভ সময়। সহককর্মীর দ্বারা সম্মানহানির যোগ রয়েছে। নিজের বুদ্ধিতেই অনেক দিন ধরে আটকে থাকা কোনও কাজ সেরে ফেলতে সক্ষম হবেন। খেলাধূলোর সঙ্গে যারা যুক্ত তাঁদের জন্য দিনটি খুব ভালো।
আপনার শুভ রং সাদা।  শুভ সংখ্যা ৫৫। শুভ দিক দক্ষিণ-পশ্চিম। শুভ রত্ন পোখরাজ।

সিংহ– আজ ঋণ আদায় হতে পারে। নিজের প্রতিভার জন্য জনপ্রিয়তা লাভ করবেন। বন্ধুদের অতিরিক্ত বিশ্বাস করার জন্য আপনাকে সমস্যায় পড়তে হতে পারে। আজ কোনও দুর্ঘটনার সাক্ষী হতে পারেন আপনি। উচ্চপদস্থ কোনও ব্যক্তির থেকে আজ আপনি উপকার পাবেন। আপনার ক্রোধ আপনার কাজের ক্ষতি করতে পারে। ভাইয়ের সঙ্গে কোনও কারনে বিবাদ হতে পারে। সংগঠনমূলক কোনও কাজ করলে সাফল্য পাবেন। 
আপনার শুভ রং সবুজ। শুভ সংখ্যা ৩৭। শুভ দিক অগ্নিকোণ। শুভ রত্ন ক্যাটস আই।

কন্যা- ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ আসতে পারে। প্রতিবেশীর সঙ্গে বিবাদে আইনি ঝামেলায় জড়িয়ে পড়তে পারেন, বিপদের আশঙ্কা রয়েছে। আজ বাড়তি উপার্জন হওয়ার যোগ আছে। এই রাশির জাতক-জাতিকাদের প্রেমের ক্ষেত্রে কোনও জটিলতা সৃষ্টি হতে পারে। কাজের ক্ষেত্রে কোনও ভালো খবর পেতে পারেন। জমি বা সম্পত্তি ক্রয় বা বিক্রয় করার জন্য আজ শুভ দিন। পেটের সমস্যায় ভুগতে হতো পারে। কোনও পুরনো শত্রু আপনার ক্ষতি করার চেষ্টা করতে পারে।
আপনার শুভ রং গেরুয়া। শুভ সংখ্যা ৪। শুভ দিক ঈষাণ। শুভ রত্ন জারকন।

তুলা– আজ দূরে কোথাও ঘুরতে যাবেনা না। আজ কোনও কারনে ভাইয়ের সঙ্গে অশান্তি হতে পারে। সারাদিনে ব্যয়ের পরিমান বেশি থাকবে। কোনও গুণী ব্যক্তির থেকে উপকারী পরামর্শ পেতে পারেন। অতিরিক্ত রাগ আপনার ক্ষতির কারন হতে পারে। সন্তানের ভবিষ্যৎ নিয়ে সঙ্গীর সঙ্গে গভীর আলোচনা হতে পারে। বাবা-মায়ের সঙ্গে সম্পর্ক ভালোই থাকব । শারীরিক অসুস্থতায় নাজেহাল হতে পারেন। আজ কোনও আত্মীয়র বাজে খবর আসতে পারে। 
আপনার শুভ রং সবুজ।  শুভ সংখ্যা ৩৫। শুভ দিক পশ্চিম দিক। শুভ রত্ন জারক

বৃশ্চিক- লটারি বা ফাটকা প্রাপ্তির যোগ আছে। অতিরিক্ত তাড়াহুড়োর ফলে আঘাত লাগতে পারে। পারিবারিক সম্পত্তি নিয়ে কোনও অশান্তির সৃষ্টি হতে পারে। সঙ্গীর সঙ্গে আজ খুব ভালো সময় কাটবে। আজকে অন্য দিনের তুলনায় পরিশ্রম বেশি হতে পারে। যুক্তিপূর্ন আলোচনায় আজ আপনার সম্মান বৃদ্ধি পাবে। আজ গুরুজনদের পরামর্শ মেনে চললে ব্যবসায় লাভ করেত পারবেন। কর্মচারীর জন্য ব্যবসায় লাভ করার সুযোগ পাবেন।
আপনার শুভ রং গেরুয়া।  শুভ সংখ্যা ৫৫। শুভ দিক পশ্চিম দিক। শুভ রত্ন ক্যাটসআই।

ধনু- বাড়িতে সমস্যা দেখা দিতে পারে। সেবামূলক কাজে মানসিক শান্তি বজায় থাকবে। আজ আপনি কারও অপবাদের শিকার হতে পারেন। দীর্ঘ মেয়াদি কোনও কাজ তাড়াতাড়ি সেরে ফেলুন। দর্শনশাস্ত্রে উন্নতির যোগ রয়েছে। আজ অপরের সমালোচনা করতে যাবেন না। আজ সারাদিন কাজে অলসতা থাকলেও সঞ্চয় ভাল হবে। বন্ধু প্রীতি বজায় থাকবে। পুরনো দিনের অশান্তি মিটে যেতে পারে।
আপনার শুভ রং হলুদ।  শুভ সংখ্যা ৬৮। শুভ দিক পূর্ব দিক। শুভ রত্ন সাদা প্রবাল।

মকর- বিদ্যার্থীদের জন্য সময়টা খুব ভালো। লটারি বা ফাটকা প্রাপ্তির যোগ আছে। তৃতীয় কোনও ব্যক্তির জন্য চারিত্রিক অবনতি ঘটতে পারে। হঠাৎ বিষয় সম্পত্তি প্রাপ্তি যোগ হতে পারে। বাড়িতে অতিথি সমাগমে মনে আনন্দের সৃষ্টি হতে পারে। ভুল কোনও  সিদ্ধান্ত আপনার ভালো সময়কে নষ্ট করতে পারে। সংসারের অর্থনৈতিক দিক থেকে প্রচুর ব্যয় হতে পারে। অপ্রিয় সত্যি কথা বলায় বিপত্তি আসতে পারে। কাজের জন্য বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে।
আপনার শুভ রং নীল।  শুভ সংখ্যা ৫৭। শুভ দিক দক্ষিণ দিক। শুভ রত্ন নীলা।

কুম্ভ- বাড়িতে চুরি হওয়ার আশঙ্কা রয়েছে। কর্মক্ষেত্রে আজ আপনাকে প্রচুর সমস্যার মুখে পড়তে হবে। আপনার বুদ্ধির প্রয়োগে আজ ব্যবসায় সফলতা লাভ করবেন। উচ্চশিক্ষার সঙ্গে যারা যুক্ত তাঁদের জন্য সময়টা খুব ভালো। গুরুজনের সঙ্গে আলোচনাতে আপনি বিপদ থেকে উদ্ধার হবেন। প্রতিবেশীকে আজ সাহায্য করতে হতে পারে। গঠনমূলক কোনও কাজের জন্য উন্নতি হতে পারে। সন্তানের জন্য আজ বেহিসেবি খরচ হতে পারে। পরিবারের সঙ্গে দূরে কোথাও বেড়ানোর পরিকল্পনা ভেস্তে যেতে পারে। রক্তচাপ বৃদ্ধির সমস্যা দেখা দিতে পারে। বেকারদের জন্য চাকুরীর যোগ রয়েছে। আর্থিক চাপের কারণে সংসারে অশান্তি দেখা দিতে পারে।
আপনার শুভ রং গোলাপী।  শুভ সংখ্যা ৮৭। শুভ দিক দক্ষিণ-পশ্চিমদিক। শুভ রত্ন হীরে।

মীন– অর্থভাগ্য ভালো নয়। অর্থ উপার্জনের জন্য নতুন কোনও উপায় আজ না করাই ভালো। নিজের ব্যক্তিগত কোনও ঝামেলা অভিভাবকের দ্বারা সমাধান হয়ে যাবে। নিজের মনের মত চলার জন্য বাবা-মায়ের সঙ্গে বিবাদ হতে পারে। কাজের দিকে খুব ভালো সুযোগ পাবেন। বাড়িতে কোনও পুজোর জন্য আলোচনা হতে পারে। সম্পত্তির ব্যপারে আইনি ব্যবস্থা নিতে হতে পারে। ঋণ শোধ করা নিয়ে চিন্তা বৃদ্ধি পেতে পারে। বাইরের লোকের সঙ্গে একটু বুঝে কথা বলুন, বিবাদ হওয়ার সম্ভাবনা রয়েছে। স্ত্রীর সঙ্গে আলোচনার ফলে জটিল সমস্যার সমাধান হতে পারে।
আপনার শুভ রং সবুজ।  শুভ সংখ্যা ৫৫। শুভ দিক পূর্বদিক। শুভ রত্ন মুক্তো।