মেষ– কাজে অনিচ্ছা থাকায় ব্যবসায় অবনতির যোগ রয়েছে। দর্শনের আলোচনায় আজ আপনার সুনাম বৃদ্ধি পাবে। আজ কোনও ভালো খবর আপনি পাবেন। সকালের দিকে কোনও অপরিচিত ব্যক্তির সঙ্গে বিবাদ হতে পারে। পরিবারের সঙ্গে ঘুরতে যাওয়ার জন্য আলোচনা হতে পারে। বাড়িতে পুজোর জন্য খরচ বৃদ্ধি পেতে পারে। অর্থ ভাগ্য খুব একটা শুভ নয়। গুরুজনের সঙ্গে অকারনেই অশান্তি হতে পারে। ভাই বা বোনের শরীর খারাপ হওয়ার জন্য খরচ বাড়তে পারে। পেটের সমস্যা বাড়তে পারে। 
আপনার শুভ রং লাল।  শুভ সংখ্যা ৭০। শুভ দিক দক্ষিণদিক। শুভ রত্ন লাল প্রবাল।

বৃষ– পাওনা টাকা আজ পেতে পারেন। আজ আপনার সম্মান ও প্রতিপত্তি বাড়তে পারে।  ব্যবসায় কোনও রূপ সফলতা আজ পাবেন না। সঙ্গীর সঙ্গে ঝামেলা হওয়ার যোগ রয়েছে। অতিরিক্ত কাজের চাপের জন্য অসুস্থ হতে পারেন। গুরুজনের জন্য শরীর নিয়ে চিন্তা ও খরচ বাড়তে পারে। আত্মীয়র সঙ্গে সম্পত্তি নিয়ে বিবাদ হতে পারে। বাড়তি টাকা খরচের ব্যপারে চিন্তা বৃদ্ধির যোগ। আজ বন্ধুদের সঙ্গে দূরে কোথাও ভ্রমণের বিষয়ে আলোচনা হতে পারে। গবেষণার সঙ্গে যারা যুক্ত তাঁদের জন্য সুখবর আসতে পারে।
আপনার শুভ রং সাদা।  শুভ সংখ্যা ২২। শুভ দিক অগ্নিকোন। শুভ রত্ন চুনি।

মিথুন-  আপনাকে আজ প্রতিবেশীর সাহায্য করতে হতে পারে। বন্ধুদের জন্য কাজের ব্যাঘাত হতে পারে। অতিরিক্ত পরিশ্রমের জন্য কাজে ভুল হওয়ার সম্ভাবনা রয়েছে। শরীরের প্রতি যত্নবান হোন। শিক্ষার্থীদের জন্য সুখবর আসতে পারে। বাইরের কোনও ব্যক্তির জন্য পরিবারে  অশান্তি হওয়ার সম্ভাবনা রয়েছে। সম্পত্তির বিষয়ে আজ আপনাকে কোনও আইনি ব্যবস্থা নিতে হতে পারে। শিল্পীদের জন্য আজ দিনটি খুব শুভ। ভালো কোনও কাজের খবর পেতে পারেন। প্রবাসী কোনও বন্ধুর সঙ্গে আজ অনেকদিন পর যোগাযোগ হতে পারে।
আপনার শুভ রং হলুদ।  শুভ সংখ্যা ৪৬। শুভ দিক উত্তর। শুভ রত্ন পান্না।   

কর্কট- সামাজিক কোনও কাজ করার উদ্যোগ আজ নিতে পারেন। রাজনীতির সঙ্গে যারা যুক্ত তাঁদের সুনাম ও প্রতিপত্তি বৃদ্ধির যোগ রয়েছে। অংশীদারি ব্যবসায় আজ অর্থ বিনিয়োগ না করাই ভালো। সন্তানের জন্য আজ আপনার অতিরিক্ত অর্থ ব্যয় হতে পারে। নতুন কোনও কাজের সুযোগ আসতে পারে। অনেক দিনের কোনও আশা পূর্ণ হতে পারে। পিঠের ব্যাথার জন্য আজ সারাদিন ভুগতে হতে পারে। প্রেমের ব্যপারে জটিলতা কেটে যেতে পারে। শরীরিক সমস্যার কারনে বেড়াতে যাওয়া বাতিল করতে হতে পারে। ভাই-বোনের সঙ্গে বিবাদ হতে পারে। বাড়তি খরচের জন্য সঞ্চয় কম হবে। 
আপনার শুভ রং সাদা।  শুভ সংখ্যা ৫৫। শুভ দিক দক্ষিণ-পশ্চিম। শুভ রত্ন পোখরাজ।   

সিংহ- দিনের শুরুর দিকে ব্যবসায় অন্যকে বিশ্বাস করে ঠকতে হতে পারে। শরীরিক ক্ষমতা বুঝে কাজ করুন। নতুন কোনও কাজের যোগাযোগ হতে পারে। কাজের জন্য বিদেশে যাওয়ার সুযোগ আসতে পারে। সৃষ্টিশীল কোনও কাজের জন্য উন্নতির যোগ রয়েছে। সম্পর্কের জটিলতা কেটে যাবে তবে তা নিয়ে বাড়িতে বিবাদ হতে পারে। আজ যে কোনও বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে একটু চিন্তা করুণ। প্রিয়জনের অসুস্থতার জন্য মানসিক চাপ বৃদ্ধি পেতে পারে। বাবা-মায়ের সঙ্গে তীর্থ ভ্রমণের আলোচনা হতে পারে।
আপনার শুভ রং সবুজ।  শুভ সংখ্যা ৪৫। শুভ দিক দক্ষিণ। শুভ রত্ন রুবি। 

কন্যা – আত্মীয়দের সঙ্গে বুঝে কথা বলুন, বিবাদের যোগ রয়েছে। আত্মসংযমী হতে না পারলে জীবনে জটিল সমস্যা দেখা দিতে পারে। থিয়েটারের সঙ্গে যুক্ত ব্যক্তিদের জন্য খুব ভালো সময়। অপরিচিত কাউকে আজ সাহায্য করতে হতে পারে। ব্যবসার কোনও চাপ নিয়ে চিন্তা বাড়তে পারে। রাস্তাঘাটে সতর্কভাবে চলাফেরা করুন আঘাত লাগার সম্ভাবনা রয়েছে। আপনার কোনও কথায় বাড়িতে বিবাদ হতে পারে। সন্তানের পড়া নিয়ে চিন্তা বাড়তে পারে। অভিনয় নিয়ে যারা কাজ করেন তাদের জন্য ভাল সময়। ব্যবসায় ভাল সুযোগ আসতে পারে। দাঁতের সমস্যা বৃদ্ধি পেতে পারে।
আপনার শুভ রং কালচে নীল।  শুভ সংখ্যা ১২। শুভ দিক পশ্চিমদিক। শুভ রত্ন পোখরাজ। 

তুলা– আপনার কোনও কাজের জন্য পরিবারের গৌরব বৃদ্ধি পাবে। নতুন কোনও সম্পর্কে জড়িয়ে পড়তে পারেন। শারীরিক অসুস্থতার জন্য কাজের ক্ষতি হতে পারে। ব্যবসায়ীদের মহাজনের সঙ্গে টাকা পয়সা নিয়ে অশান্তি বাড়তে পারে। উচ্চশিক্ষার সঙ্গে যারা যুক্ত আছেন তাঁদের জন্য ভালো সুযোগ আসার সম্ভাবনা রয়েছে। বাবা-মায়ের শারীরিক অসুস্থতার জন্য মানসিক চাপ বাড়তে পারে। সঙ্গীর সঙ্গে সম্পর্কে উন্নতির যোগ রয়েছে। সন্তানের পড়াশুনার ক্ষেত্রে খরচ বাড়তে পারে। 
আপনার শুভ রং কমলা।  শুভ সংখ্যা ৯২। শুভ দিক পূর্বদিক। শুভ রত্ন গোমেদ। 

বৃশ্চিক– বন্ধুদের  সঙ্গে কোনও কারণে আজ বিবাদ হতে পারে। ঘুরতে গিয়ে কোনও সমস্যা দেখা দিতে পারে। উচ্চপদস্থ কোনও ব্যক্তির জন্য কর্মক্ষেত্রে সমস্যার সৃষ্টি হতে পারে। সন্তানের অসুস্থতার কারনে মানসিক চাপ বাড়তে পারে। পাওনা টাকা আদায় নিয়ে বিবাদ হতে পারে। তবে ব্যবসার দিক খুব ভাল থাকবে। বাড়িতে অতিথি আসার যোগ রয়েছে। বাবা-মায়ের শরীর নিয়ে একটু চিন্তা বাড়তে পারে। সম্পত্তির বিষয়ে কোনও আইনি ব্যবস্থা গ্রহণ করতে হতে পারে। বাড়তি টাকা আয় করতে গিয়ে কোনও পুলিশের সাহায্য নিতে হতে পারে। পেটের সমস্যা দেখা দিতে পারে।
আপনার শুভ রং মেরুন।  শুভ সংখ্যা ২৩। শুভ দিক দক্ষিণদিক। শুভ রত্ন জারকন। 

ধনু– যৌথ উদ্যোগে করা কোনও কাজের জন্য সমাজে সুনাম বৃদ্ধি হতে পারে। সরকারি কর্মচারীদের জন্য সময়টা খুব একটা ভালো নয়। মায়ের শরীর নিয়ে চিন্তা বাড়তে পারে।  বিদেশে থাকা বন্ধুর সঙ্গে আজ যোগাযোগ হতে। অপর কোনও ব্যক্তির জন্য জন্য স্বামীস্ত্রী বিবাদ বৃদ্ধি পেতে পারে। ব্যবসার দিকে ফল খুব একটা ভালো নয়। বাড়তি কথার জন্য বন্ধু মহলে বিবাদ হতে পারে। সন্তানের অসুস্থতার জন্য চিকিত্সার খরচ বাড়তে পারে। শিল্পীদের জন্য আজ দিনটি খুব ভালো। 
আপনার শুভ রং হলুদ।  শুভ সংখ্যা ৮৫। শুভ দিক উত্তরদিক। শুভ রত্ন পখরাজ।

মকর– পারিবারিক শান্তি বজায় থাকবে। সম্পর্কের সমস্ত সমস্যা আজ কেটে যাওয়ার যোগ রয়েছে। গবেষণার সঙ্গে যুক্ত ব্যক্তিরা নতুন চিন্তা-ভাবনা করতে পারেন। বাড়িতে কোনও পূজোর জন্য আলোচনা হতে পারে। কোনও নতুন ব্যবসার দিকে আগ্রহ বাড়তে পারে। গুরুজনের অসুস্থতা নিতে চিন্তা বাড়তে পারে। সম্পত্তির ব্যপারে প্রতিবেশীর সঙ্গে বিবাদ বৃদ্ধি পেতে পারে। অনেক দিনের কোনও আশা আজ পূর্ণ হতে পারে। আজ আগুন থেকে একটু সাবধান থাকুন, দুর্ঘটনার যোগ রয়েছে। পারিবারিক জীবনে অশান্তি বাড়তে পারে। কর্মস্থানে আপনার কাজে সকলের মন জয় করবে। 
আপনার শুভ রং সাদা।  শুভ সংখ্যা ৫৪। শুভ দিক দক্ষিণদিক। শুভ রত্ন নীলা।

কুম্ভ-  আপনার বুদ্ধির প্রয়োগে আজ ব্যবসায় সফলতা লাভ করবেন। কর্মক্ষেত্রে আজ আপনাকে প্রচুর সমস্যার মুখে পড়তে হবে। উচ্চশিক্ষার সঙ্গে যারা যুক্ত তাঁদের জন্য সময়টা খুব ভালো। বেকারদের জন্য চাকুরীর যোগ রয়েছে। আর্থিক চাপের কারণে সংসারে অশান্তি দেখা দিতে পারে। গুরুজনের সঙ্গে আলোচনাতে আপনি বিপদ থেকে উদ্ধার হবেন। প্রতিবেশীকে আজ সাহায্য করতে হতে পারে। গঠনমূলক কোনও কাজের জন্য উন্নতি হতে পারে। সন্তানের জন্য আজ বেহিসেবি খরচ হতে পারে। পরিবারের সঙ্গে দূরে কোথাও বেড়ানোর পরিকল্পনা ভেস্তে যেতে পারে। রক্তচাপ বৃদ্ধির সমস্যা দেখা দিতে পারে।
আপনার শুভ রং গোলাপী।  শুভ সংখ্যা ৮৭। শুভ দিক দক্ষিণ-পশ্চিমদিক। শুভ রত্ন হীরে।

মীন– নিজের মনের মত চলার জন্য বাবা-মায়ের সঙ্গে বিবাদ হতে পারে। অর্থ উপার্জনের জন্য নতুন কোনও উপায় আজ না করাই ভালো। নিজের ব্যক্তিগত কোনও ঝামেলা অভিভাবকের দ্বারা সমাধান হয়ে যাবে। কাজের দিকে খুব ভালো সুযোগ পাবেন। বাড়িতে কোনও পুজোর জন্য আলোচনা হতে পারে। বাইরের লোকের সঙ্গে একটু বুঝে কথা বলুন, বিবাদ হওয়ার সম্ভাবনা রয়েছে। সম্পত্তির ব্যপারে আইনি ব্যবস্থা নিতে হতে পারে। ঋণ শোধ করা নিয়ে চিন্তা বৃদ্ধি পেতে পারে। স্ত্রীর সঙ্গে আলোচনার ফলে জটিল সমস্যার সমাধান হতে পারে।
আপনার শুভ রং সবুজ।  শুভ সংখ্যা ৫৫। শুভ দিক পূর্বদিক। শুভ রত্ন মুক্তো।