সপ্তাহের সাত দিনেরই কোনও না কোনও গুরুত্ব থাকে গ্রহের অবস্থান অনুসারে। সোম থেকে রবি এক এক দিনের মাহাত্ম্য এক এক রকমের। তার মধ্যে একটি দিনের রহস্য তো সবারই জানা, তা হল বুধবার, এই দিন কোথায় গমন করলে তা শুভ হয়। কিন্তু সপ্তাহের বাকি দিনগুলোর কী কী গুনাগুণ তা নিয়ে হয়তো অনেকেরই ধারনা স্পষ্ট নয়। আজ শুক্রবার, তাই জেনে নেওয়া যাক, কোন কোন দিক থেকে শুক্রবার বিশেষ ভুমিকা পালন করে।
১. সমস্যা কাটিয়ে ওঠার দিনঃ ছোট বড় যে কোনও সমস্যা যা আপনাকে অযথা বিরক্ত করছে, বা অস্বস্তির কারণ হয়ে উঠছে, শুক্রবার তা অনেকাংশে কেটে যাওয়ার সম্ভাবনা থাকে। এই দিনটি সমস্যার কাটিয়ে তোলার জন্য মোক্ষম দিন।
২. মনের ইচ্ছে পূরণ হবেঃ শুক্রবার অধিকাংশেরই মনের ইচ্ছা পুরণ হয়ে থাকে। মনে কোনও সুপ্ত বাসনা থাকলে বা মনের মধ্যে কোনও ইচ্ছা থাকলে এই দিন তা প্রকাশ্যে আনুন। দেখবেন তা সহজেই মিটছে।
৩. ঝুঁকির পরিমাণ কমেঃ হয়তো মনের কোণে কোনও কিন্তু কাজ করছে, বা কোনও বিপদের আশঙ্কায় বার বার পিছিয়ে পড়তে হচ্ছে, শুক্রবার সেই সমস্যা অনেকাংশে কাটিয়ে ওঠা সম্ভবপর হয়। 
৪. রোগব্যাধি কমে যায়ঃ শরীরের কোনও সমস্যা, রোগ ব্যাধি অনেকটা কাটিয়ে ওঠা সম্ভবপর হয় এই দিন। শরীর স্বাস্থ্য ভালো রাখার জন্য শুক্রবার দিনটি বেশ শুভ। শরীর স্বাস্থ্যের উন্নতি ঘটাতে সাহায্য করে।