সূর্যোদয় - ৫টা বেজে ২৩ মিনিটে
সূর্যাস্ত - ৫ টা বেজে ৫১ মিনিটে


মেষ– ছাত্র-ছাত্রীদের জন্য সময়টা ভাল। সঙ্গীর বেহিসেবি খরচের জন্য সংসারে অশান্তি হতে পারে। বন্ধুদের দুর্ব্যবহারের ফলে দুঃখ পেতে পারেন। নিজের উপস্থিত বুদ্ধির জন্য কর্মস্থানে উন্নতির যোগ রয়েছে। শরীরিক দুর্বলতা দেখা দিতে পারে। অনেক দিন পর আত্মীয়দের সঙ্গে দেখা হওয়ার সুযোগ আসাতে পারে। যানবাহন বা জমি কোনও কিছু কেনার আগে চিন্তা-ভাবনা করা প্রয়োজন। আজ কোনও কাজের জন্য বদনাম হতে পারে। সঞ্চয়ের দিকে বিশেষ করে নজর দিন। 

আপনার শুভ রং লাল।  শুভ সংখ্যা ৩৯। শুভ দিক দক্ষিণদিক। শুভ রত্ন লাল প্রবাল।

বৃষ– অতিরিক্ত ব্যয় হওয়ার যোগ রয়েছে। উচ্চশিক্ষার ক্ষেত্রে ভালো কোনও সুযোগ আসতে পারে। সহকর্মীর জন্য অফিসের শান্তি নষ্ট হতে পারে। দুর্বল মানসিকতার জন্য সংসারে অশান্তির সৃষ্টি হতে পারে। আজ হঠাৎ করেই কোনও সমাজ বিরোধী কাজে ফেঁসে যেতে পারেন। বাড়িতে নতুন বাদ্যযন্ত্র কেনার পরিকল্পনা হতে পারে। অপরকে সাহায্য করে আজ তা অনর্থক বলে মনে হবে। সংসারে কোনও বিষয় নিয়ে দুশ্চিন্তা বাড়তে পারে। 

আপনার শুভ রং সাদা।  শুভ সংখ্যা ৬২। শুভ দিক অগ্নিকোণ। শুভ রত্ন প্রবাল।

মিথুন– প্রিয়জনের থেকে আজ কোনও উপহার পেতে পারেন। যে কোনও গুরুত্বপূর্ণ কাজ আজ সকালের মধ্যে শেষ করে নিন। শারীরিক অসুস্থতা আজ আপনাকে নাজেহাল করতে পারে। পরিবারের জন্য আজ বিশেষ কোনও সিদ্ধান্ত নিতে হতে পারে। পুরনো বন্ধুরা একসঙ্গে মিলিত হওয়ার সুযোগ পাবেন। আজ  আপনাকে প্রতিবেশীদের সাহায্য করতে হতে পারে। অর্থ ব্যয়ের সময় বিশেষ চিন্তা-ভাবনা করুন। 

আপনার শুভ রং সবুজ।  শুভ সংখ্যা ৩৫। শুভ দিক উত্তর পূর্ব দিক। শুভ রত্ন পান্না।

আরও পড়ুন- কেমন কাটবে বুধবারের সারাদিন, দেখে নিন এক নজরে

কর্কট– সন্তানদের সঙ্গে আজ খুব ভালো সময় কাটবে। আজ বিশেষ কোনও বিষয়ে সঙ্গীর সহায়তা পাবেন। শিল্পীদের জন্য আজ খুব ভালো দিন। উচ্চ শিক্ষার সঙ্গে যুক্তদের জন্য আজ ভালো শুযোগ আসতে পারে। আজ অপরিচিত কোনও ব্যক্তির সঙ্গে অশান্তি হতে পারে। বন্ধুদের প্ররোচণায় আজ বিপদে পড়তে পারেন। বাবা-মায়ের অসুস্থতার জন্য আজ মানসিক চাপ বাড়তে পারে। ব্যবসার বিষয়ে আজ কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হতে পারে। 

আপনার শুভ রং সাদা।  শুভ সংখ্যা ৪১। শুভ দিক উত্তর দিক। শুভ রত্ন মুনস্টোন।

সিংহ– পারিবারিক সম্পত্তি নিয়ে কোনও অশান্তির সৃষ্টি হতে পারে। আজ গুরুজনদের পরামর্শ মেনে চললে ব্যবসায় লাভ করেত পারবেন। আজকে অন্য দিনের তুলনায় পরিশ্রম বেশি হতে পারে। অতিরিক্ত তাড়াহুড়োর ফলে আঘাত লাগতে পারে। যুক্তিপূর্ন আলোচনায় আজ আপনার সম্মান বৃদ্ধি পাবে। সঙ্গীর সঙ্গে আজ খুব ভালো সময় কাটবে। কর্মচারীর জন্য ব্যবসায় লাভ করার সুযোগ পাবেন। 

আপনার শুভ রং গেরুয়া।  শুভ সংখ্যা ৫৫। শুভ দিক পশ্চিম দিক। শুভ রত্ন ক্যাটসআই।

 কন্যা– চলাফেরায় বাড়তি সতর্কতা অবলম্বন করুন। সকালের দিকে কোনও আর্থিক ক্ষতির খবর পেতে পারেন। অতিরিক্ত অর্থ অপচয়ের জন্য সংসারে বিবাদ হতে পারে। সন্তানদের সঙ্গে বিশেষ আলোচনা হতে পারে। আপনার কোনও প্রতিভার জন্য আজ জনপ্রিয়তা লাভ করবেন। আফিসে আজ আপনাকে কারও অনুগত হয়ে চলতে হতে পারে। কোনও আত্মীয়ের থেকে আজ বিশেষ সাহায্য পেতে পারেন। বন্ধুকে অতিরিক্ত বিশ্বাস করার জন্য খেসারত দিতে হতে পারে। সামান্য কোনও অশান্তি আদালত অবধি গড়াতে পারে। 

আপনার শুভ রং সবুজ।  শুভ সংখ্যা ৯। শুভ দিক উত্তর দিক। শুভ রত্ন চুনি।

তুলা– অতিরিক্ত রাগ আপনার ক্ষতির কারন হতে পারে। আজ কোনও কারনে ভাইয়ের সঙ্গে অশান্তি হতে পারে। সারাদিনে ব্যয়ের পরিমান বেশি থাকবে। সন্তানের ভবিষ্যৎ নিয়ে সঙ্গীর সঙ্গে গভীর আলোচনা হতে পারে। আজ কোনও গুণী ব্যক্তির থেকে উপকারী পরামর্শ পেতে পারেন। আজ কোনও আত্মীয়র বাজে খবর আসতে পারে। বাবা-মায়ের সঙ্গে সম্পর্ক ভালোই থাকব । শারীরিক অসুস্থতায় নাজেহাল হতে পারেন। 

আপনার শুভ রং সবুজ।  শুভ সংখ্যা ৩৫। শুভ দিক পশ্চিম দিক। শুভ রত্ন জারক

বৃশ্চিক– ছাত্র-ছাত্রীদের জন্য আজ ভালো কোনও সুযোগ আসতে পারে। নিজের বুদ্ধিতে ব্যবসায় অগ্রগতির যোগ রয়েছে। পুরনো পাওনা পেতে পারেন তবে বেগ পেতে হবে। অফিসে কোনও হিসাব নিয়ে সমস্যা দেখা দিতে পারে। আজ সারাদিন ব্যবসায়িক উদ্বেগ খুব বেশি থাকবে কিন্তু সফল হবেন। আজ কোনও কঠিন কাজ অতিরিক্ত সরল ভাবে করতে সক্ষম হবেন। সকাল দিকে রক্তচাপ জনিত সমস্যা দেখা দিতে পারে। নিজের অভিজ্ঞতার প্রচার আজ বেশি না করাই ভালো। 

আপনার শুভ রং সাদা।  শুভ সংখ্যা ২৮। শুভ দিক উত্তর-পূর্ব দিক। শুভ রত্ন হীরে।

ধনু– সন্তানদের নিয়ে কোনও দুঃশ্চিন্তা বৃদ্ধি পেতে পারে। কর্মস্থানে নিজেকে খুব অসহায় মনে হতে পারে। পরিবারের কারোও থেকে অপ্রত্যাশিত কোনও উপহার পেতে পারেন। ছোট কারও সঙ্গে তর্কে জড়িয়ে পারেন। আজ আয়ের ভাগ্য ভাল এবং আর্থিক উন্নতি থাকবে। মনের মতো মানুষের সঙ্গে দেখা করতে পারবেন। কর্মচারীর সঙ্গে আজ কোনও বচসায় জড়িয়ে পড়তে পারেন। সারাদিন সাংসারিক শান্তি বজায় থাকবে। অযথা কোনও ঝামেলায় জড়িয়ে পড়তে পারেন। 
আপনার শুভ রং হলুদ।  শুভ সংখ্যা ৬৮। শুভ দিক পূর্ব দিক। শুভ রত্ন সাদা প্রবাল।

মকর– আর্থিক সমস্যার জন্য সংসারে অশান্তি হতে পারে। মা-বাবার সঙ্গে সুসম্পর্ক থাকবে।  সম্পত্তি নিয়ে আত্মীয়দের সঙ্গে ঝামেলা বাঁধতে পারে। আজ সারাদিন মাথা প্রচুর ঠাণ্ডা রেখে চলতে হবে পরিস্থিতি বিরুদ্ধে যাওয়ার আশঙ্কা রয়েছে। আজ আপনার কোনও উন্নতির জন্য আপনার বন্ধুর অবদান থাকতে পারে। জলপথে ভ্রমণের পরিকল্পনা বাতিল করাই শ্রেয়। সন্তানের জন্য আজ আপনি গর্বিত হবেন। 

আপনার শুভ রং নীল।  শুভ সংখ্যা ৫৭। শুভ দিক দক্ষিণ দিক। শুভ রত্ন নীলা।

কুম্ভ– প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ফল পেতে পারেন। কোনও সমস্যার জন্য আজ সঞ্চয়ের থেকে খরচ হতে পারে। সহকর্মীরা শত্রুতার ফলে আজ অফিসে সমস্যা দেখা দিতে পারে, তবে নিজ বুদ্ধিতে আপনি তা কাটিয়ে উঠতে পারবেন। সঙ্গীর বুদ্ধির জন্য সংসারে শ্রী বৃদ্ধি হতে পারে। শ্বশুর বাড়ির সঙ্গে কোথাও ঘুরতে যাওয়ার সম্ভাবনা রয়েছে। পুরনো সম্পর্কে বিবাহের সাফল্য পেতে পারেন। মায়ের স্বাস্থ্যের অবনতির জন্য চিন্তা বাড়বে। রাজনীতির সঙ্গে যুক্ত ব্যক্তিদের জন্য আজ দিনটি খুব ভালো। 

আপনার শুভ রং মেরুন।  শুভ সংখ্যা ৪১। শুভ দিক দক্ষিণ দিক। শুভ রত্ন ইন্দ্রনীলা।

মীন– সকাল থেকে বাজে খরচের জন্য বাড়িতে অশান্তি হতে পারে। মাথা ঠাণ্ডা রাখতে পারলে পুরনো সমস্যা মিটে যেতে পারে। আজ ধর্মীয় আলোচনায় আপনার মানসিক শান্তি বৃদ্ধি পাবে। কর্মরত মহিলাদের কাজে সফলতা দেখা দেবে। আজ ঘরে বাইরে সব দিকেই শুভ ফল পাওয়ার আশা করতে পারেন। রাস্তায় সাবধানে চলাফেরা করুন চোট লাগার সম্ভাবনা রয়েছে। শত্রুরা ক্ষতি করতে চাইলেও সফল হবে না। সন্তানদের নিয়ে দুশ্চিন্তা থাকলে তা মিটে যাবে। 
 
আপনার শুভ রং কমলা।  শুভ সংখ্যা ১৪। শুভ দিক পশ্চিম দিক। শুভ রত্ন মুক্তো।