মেষ- আজকের দিনটা আপনার লড়াই-এর। নিজেকে অন্যের সামনে তুলে ধরতে আপনাকে আজ বেগ পেতে হবে। তবে হতাশ হবেন না, কথায় আছে সৎ প্রচেষ্টা কোনও দিনই ব্যর্থ হয় না। এমনই স্পোর্টিংলি আজকের দিনটাকে গ্রহণ করুন। প্রেমের ক্ষেত্রে অনেক বাধা আছে মনে হতে পারে। কিন্তু, লাগে রহ মুন্নাভাই-এর মতোই নাছোড় থাকুন আপনার প্রিয়জনের পিছনে। অর্থ ভাগ্যে আজ বেশকিছু চ্যালেঞ্জ নিতে হবে। কিন্তু, আজকের এই চ্যালেঞ্জ আপনার ভবিষ্যতের উন্নতির সোপান। 

বৃষ- মনে হতে পারে সামনে কেউ হার্ডল রেখে দিয়েছে। আসলে আজকের দিনটা আপনার কাছে পরীক্ষার। আপনাকে দেখাতে হবে আপনি কতটা প্রস্তুত। নিজেকে অলিম্পিকের স্প্রিন্টার বা ট্র্যাকের স্টার্স্টিং পয়েন্টে দাঁড়ানো দৌড়বিদের সঙ্গে তুলনা করুন। তাহলে দেখতে পাবেন সবকিছুই সহজ হয়ে গিয়েছে। এই দিনে প্রিয়জন আপনাকে বুঝতে না-ও পারে। তা বলে তাতে রেগে যাবেন না। তাঁর সঙ্গে মন খুলে কথা বলুন। অর্থের কষ্ট আপনাকে ছুঁয়ে যাবে। কিন্তু তাতে কোনও ক্ষতি হবে না। 

মিথুন- কোনও অজানা ভয় গ্রাস করছে। ডোন্ট ওয়ারি। এক্কেবারে নিশ্চিন্ত থাকুন। মনের এমন অবস্থাকে পাত্তা দেবেন না। বিশেষ করে পেশাগত জীবনে যদি কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে তা হলে নিয়ে নিন। কারণ, অজানা ভয়ের গ্রাসে নিজের দায়িত্ব ও কর্তব্যকে ভুলে গেলে চলবে না। পারিবারিক জীবনে আপনাকে দায়িত্ব নিতে হবে। আর সেই কারণে, পেশাগত জীবনে ঠিকঠাক সিদ্ধান্ত নেওয়াটা জরুরি। এমনকী, প্রেম-ভালোবসার ক্ষেত্রেও এই পদক্ষেপ নিতে হবে। অর্থের ভাগ্যে মোটামুটি। হিসেব কষে শেয়ার বাজারে বিনিয়োগ করুন। 

কর্কট- নিজের পছন্দের মানুষকে কাছে পেতে পরিবারের কাছ থেকে বাধা পাচ্ছেন? সাহস করে সকলের সামনেই বলে ফেলুন নিজের ভালোবাসায় অনড় থাকার কথা। জানিয়ে দিন আপনার ভালোবাসার মানুষটির সঙ্গেই আপনি থাকতে চান। পরিবারের সব ওজর-আপত্তি আজ উড়ে যাবে। আজকের দিনটি এই জাতকদের কাছে শুভ। অর্থ ভাগ্যও ভালো যাবে। ব্যবসার ক্ষেত্রেও নিতে পারেন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। 

সিংহ- আজকের দিনটিতে কপাল ঠুকে নেমে পড়ুন। আপনি মানুষ হিসাবে কতটা সৎ-সেটা তুলে ধরুন আজকে। নিজের পছন্দের মানুষকে ভালো কিছু উপহার দিন। প্রেম-ভালোবাসায় কিছু ঘটে থাকলে তা ভুলে যান এবং প্রিয়জনকে মাফ করে দিন। বেরিয়ে পড়ুন আউটিং-এ। অর্থ এবং ব্যবসা ভাগ্য-ও যথেষ্ট সহায়ক। 

কন্যা- আজকের দিনটা আপনার কাছে অন্যরকমের। সমাজের নীতি কথায় বিভ্রান্ত হবেন না। নিজের মত থাকুন, নিজের মত চলুন। আপনি জেনে রাখুন, আপনার মধ্যে এক সৃষ্টিশীল দক্ষতা আছে। যার জন্য সমাজের গতানুগতিক কাজের সঙ্গে আপনার মিল হবে না। এর জন্য নিজের মনে বহু অশান্তির মোকাবিলা করতে হয়েছে আপনাকে। এগুলোকে পাত্তা দেবেন না। কারণ, আপনার কাজের উদ্দেশ্যই হল যাতে একটা গভীরতা এমন কিছু-র সঙ্গে নিজেকে জুড়ে নেওয়া। 

তুলা- বেশকিছুদিন ধরেই আপনি লক্ষে পৌঁছতে চাইছেন। আজকের দিনে একটা চেষ্টা নিতে পারেন নিজের কাঙ্খিত লক্ষে পৌঁছনোর। আপনার মধ্যে এমন এক শক্তির অনুভব আপনি করবেন যা আপনাকে এগিয়ে যেতে সাহায্য করবে। প্রেম, অর্থ ও ব্যবসায় ভাগ্য আজ আপনার সহায় রয়েছে। 

বৃশ্চিক- দুই ভাবনার মধ্যে আটকে আছেন? কোন দিকে যাবেন তা ঠিক করতে পারছেন না? নিজের স্বপ্ন পূরণের পথে দৌঁড়বেন না বাস্তবটাকে মেনে নিয়ে সে দিকে পা বাড়াবেন? অথচ দুই দিকেই এক তীব্র আকাঙ্খা অনুভব করছেন। ঘাবড়াবেন না। আজকের সিদ্ধান্ত নিয়ে ফেলুন কী করবেন। প্রেম-অর্থ ও ব্যবসায় আজকের দিনটা শুভ। 

ধনু- আপনার মনে হতেই পারে ঘণিষ্ট সম্পর্ক নিয়ে একটা সিদ্ধান্ত নেওয়ার সময় এসেছে। মনে হতে পারে আপনাদের সম্পর্কের মধ্যে কিছু একটার অভাব ঘটেছে। এই অভাবের জন্য নিজেকে বা আপনার সঙ্গীকে দায়ী বলেও মনে করতে পারেন। কিন্তু, আজকের দিনটি এই জিনিসগুলো নিয়ে ভাববার সময়। ভেবে বের করার চেষ্টা করুন সম্পর্কের কোন রসায়ণের অভাব আপনাদের মধ্যে দূরত্ব তৈরি করছে। তবে, কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে ভাবুন। না হলে পস্তাতে হতে পারে। 

মকর- ভালোবাসায় আজ আপনি বিভ্রান্ত হবেন। কারণ আজ আপনাকে সিদ্ধান্ত নিতেই হবে। তবে, আপনি এখনও হয়তো ঠিক করে উঠতে পারছেন না কী করবেন? ভাবছেন আরও কিছুটা সময় দরকার। কারণ, আপনি এখনও ভালোবাসার ভবিষ্যৎ নিয়ে ধোয়াশায় রয়েছেন। কিন্তু, বিশ্বাস করুন সময় এসেছে একটা সিদ্ধান্ত নেওয়ার। যে সিদ্ধান্তই নিন আজই তা গ্রহণ করুন। এতে আপনার এবং আপনার সঙ্গে জড়িয়ে থাকা মানুষটিরও ভালো হবে। 

কুম্ভ- আজকের দিনে আপনার মনে ভালোবাসার সম্পর্ক থেকে বেরিয়ে আসার একটা ইচ্ছে জাগতে পারে। আপনার মনে হতে পারে এই সম্পর্কে পা বাড়ানোর ক্ষেত্রে কিছু আপনাকে পিছন থেকে ধরে রেখেছে। এমনকী সম্পর্কের কমিটমেন্ট নিয়েও আপনার মনে ভয় জাগতে পারে। কিন্তু, এটা জেন রাখুন আপনার নিস্ক্রিয়তা ভালোবাসার জন-কে হারানোর কারণ হয়ে উঠতে পারে তাই ভয় পেয়ে নয় ভালোবসার জনের কাছে নিজের কমিটমেন্টটা নিবেদন করুন। 

মীন- আজকের দিনটা সাবধানে থাকুন। পারিবারিক স্তরে অশান্তির সম্ভাবনা। এদিক-ওদিক আপনাকে নিয়ে টানাটানির সম্ভাবনা। তবে, ভয় পেলে চলবে না। এই অশান্তি থেকে কীভাবে দূরে থাকবেন তার সুরহা আপনাকেই বের করতে হবে।