Asianet News BanglaAsianet News Bangla

ফেসিয়াল ছাড়াই ত্বকে আসবে জেল্লা, পুজোর আগে অবশ্যই ব্যবহার করুন এই কয়টি প্যাক

এই কটা দিন সকলের থেকে সুন্দর হয়ে উঠতে চলে জোড় কসরত। কেউ নিয়মিত পার্লার ট্রিটমেন্ট করেন, কেউ বাজার চলতি প্রোডাক্ট ব্যবহার করেন তো কেউ মেনে চলেন ঘরোয়া টোটকা। এই সময় সব পার্লারে দেখা যায় উপচে পড়া ভিড়। পুজোর সময় আপনার যদি পার্লার যাওয়া সময় না থাকে তাহলে মেনে চলতে পারেন ঘরোয় টোটকা। ব্যবহার করুন এই কয়টি বিশেষ প্যাক। ফেসিয়াল ছাড়াই ত্বকে আসবে জেল্লা।  

Durga puja 2022 follow those beauty tips ;tp get glowing skin without makeup ABSC
Author
First Published Sep 15, 2022, 5:15 AM IST

বছরের মাত্রা ৫ দিনের জন্য মা দূর্গা তাঁর বাপের বাড়ি আসেন। মা-য়ের আগমনের জন্য বহু আগে থেকে চলে প্রস্তুতি। চারিদিকে প্যান্ডেল, ঢাকের শব্দ, আলো- এ যেন বিশাল ব্যাপার। সকল মন খারাপ ভুলে প্রতি বছর উৎসবের আনন্দে মেতে ওঠেন সকলে। তাই পুজোর বহু আগে থেকে শুরু হয়ে যায় পুজোর প্রস্তুতি। পুজোর এই কটা দিন সকলের থেকে সুন্দর হয়ে উঠতে চলে জোড় কসরত। কেউ নিয়মিত পার্লার ট্রিটমেন্ট করেন, কেউ বাজার চলতি প্রোডাক্ট ব্যবহার করেন তো কেউ মেনে চলেন ঘরোয়া টোটকা। এই সময় সব পার্লারে দেখা যায় উপচে পড়া ভিড়। পুজোর সময় আপনার যদি পার্লার যাওয়া সময় না থাকে তাহলে মেনে চলতে পারেন ঘরোয় টোটকা। ব্যবহার করুন এই কয়টি বিশেষ প্যাক। ফেসিয়াল ছাড়াই ত্বকে আসবে জেল্লা।  

দুধ ও জাফরান দিনে বানাতে পারেন প্যাক। একটি পাত্রে দুধ নিয়ে তাতে মেশান জাফরান। এবার তা মুখে লাগান। এই মিশ্রণ পুরু করে মুখে লাগাবেন। শুকিয়ে গেলে ধুয়ে নিন ত্বক হবে উজ্জ্বল। 

দুধ ও চন্দন দিয়ে বানাতে পারেন প্যাক। একটি পাত্রে দুধ নিন। তাতে মেশান পরিমাণ মতো চন্দন গুঁড়ো, মেশান বেসন। এবার মিশ্রণটি মুখে লাগান। ২০ মিনিট পর শুকিয়ে গেলে ধুয়ে নিন ত্বক হবে উজ্জ্বল। 

মুলতানি মাটি দিয়ে বানাতে পারেন প্যাক। একটি পাত্রে মুলতানি মাটি নিন। তাতে মেশান গোলাপ জল। ভালো করে মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। এবার সেই মিশ্রণ লাগান আপনার মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এই প্যাক যে কোনও ত্বকে লাগাতে পারেন। মিলবে উপকার।  

হলুদ দিয়ে বানাতে পারেন প্যাক। যাদের ত্বকে কালো ছোপ আছে তাদের জন্য এই প্যাক উপযুক্ত। একটি হলুদের টুকনো নিয়ে বেটে নিন। তার সঙ্গে মেশান পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন।

ত্বকে জেল্লা আনতে বানাতে পারেন ওটসের প্যাক। প্রথমে ওটস মিহি করে বেটে নিন। এবার তার সঙ্গে মেশান মধু। প্রয়োজনে সামান্য জল দিতে পারেন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। ত্বক হবে উজ্জ্বল। এই উপায় ফেসিয়াল ছাড়াই ত্বকে আসবে জেল্লা, পুজোর আগে অবশ্যই ব্যবহার করুন এই কয়টি প্যাক। 

আরও পড়ুন- দুর্গাপুজোয় যদি সবার নজরে আসতে চান, তবে এই ট্রেডিং ড্রেসগুলি অবশ্যই শপিং লিস্টে রাখুন

আরও পড়ুন- আপনার টি জোন কি অয়েলি? পুজোর আগে মেনে চলুন এই বিশেষ টোটকা, মিলবে উপকার

আরও পড়ুন- ফাউন্ডেশন লাগালেই মুখ কালো হয়ে যাচ্ছে? জেনে নিন সমস্যা থেকে মুক্তির উপায়   

Follow Us:
Download App:
  • android
  • ios