Asianet News BanglaAsianet News Bangla

কলকাতার অন্যতম নামজাদা পুজো মণ্ডপ বেলেঘাটা ৩৩ পল্লী 'চুপকথা'-য় কি জানাতে চাইছে, জানতে হলে অবশ্যই ঢুঁ মারতে হবে

২০২২ সালে এই বেলেঘাটা ৩৩ পল্লীর থিম 'চুপকথা'। তাই এইবার কলকাতার এই জনপ্রিয় এই  পুজো মণ্ডপ চুপচাপ কি কথা জানাতে চলেছে, তা জানতে ইতিমধ্যেই অধীর আগ্রহে অপেক্ষা করছে বহু দর্শনার্থী।  

Kolkata Durga Puja 2022 Beliaghata 33 no. Palli Bashi Brinda  preparation and theme puja News BDD
Author
First Published Sep 12, 2022, 5:52 PM IST

এই বছর ২২ বছরে পদার্পণ করবে কলকাতার  অন্যতম নামজাদা এই  পুজো মণ্ডপ। তাই নাওয়াখাওয়া ভুলে এখন মূর্তি তৈরিতে চরম ব‍্যস্ত বেলেঘাটা ৩৩ পল্লীর শিল্পীরা। এই পুজো মন্ডপে প্রতি বছর বহু রাজনৈতিক ও শিল্পীদের উদ্বোধনে দেখা যায়। নির্দিধায় এই পুজো একেবারেই আপাদমস্তক তারাকখচিত পুজোগুলোর মধ্যে অন্যতম। এই বছর মূলত লোহার পাত কেটে সেই টুকরো দিয়ে তৈরি হতে চলেছে মন্ডপ সজ্জা। তাই এই সময় গ্যাসকাটার দিয়ে লোহাক শিট কাটতে ব্যস্ত মন্ডপ সজ্জায় নিযুক্ত শিল্পী ও তার সহযোগীরা।

২০২২ সালে এই বেলেঘাটা ৩৩ পল্লীর থিম 'চুপকথা'। তাই এইবার কলকাতার এই জনপ্রিয় এই  পুজো মণ্ডপ চুপচাপ কি কথা জানাতে চলেছে, তা জানতে ইতিমধ্যেই অধীর আগ্রহে অপেক্ষা করছে বহু দর্শনার্থী।  প্রতি বছর এই পুজোর বাজেট থাকে প্রায় কয়েক লক্ষ টাকা। শুধুমাত্র প্রতিমা তৈরিতেই বেলেঘাটা ৩৩ পল্লী পুজো কমিটি খরচ করে প্রায় ৪-৫ লক্ষ টাকা। এছাড়া থাকে মন্ডপের অন্তরের সজ্জা। ২০১৯ সালে যেমন এই পুজো কমিটি মন্ডপ সজ্জার কাজের দায়িত্ব দিয়েছিলেন সরকারি আর্ট কলেজের এক পড়ুয়ার হাতে। তবে এই বছর পুজোর দায়িত্বে আছেন আশু চক্রবর্ত্তী, আশিষ চক্রবর্ত্তী, দেবু গোয়ালা, মহেশ্বর দাস, নিখিল মিস্ত্রী, রাজীব চক্রবর্ত্তী ও শিবশঙ্কর দাস।

Kolkata Durga Puja 2022 Beliaghata 33 no. Palli Bashi Brinda  preparation and theme puja News BDD


বেলেঘাটা ৩৩ পল্লীর এই বছর পুজোয় প্রধাণ উপদেষ্টা পদে রয়েছেন এমএলএ পরেশ পাল এবং সভাপতির পদে আছেন অরূপ কুমার সিনহা। ২২ তম বর্ষে দুর্গাপুজোয় কেমন চমক দিতে চলেছে এই বেলেঘাটা ৩৩ পল্লী অধিবাসীবৃন্দ পুজো কমিটি তা দেখায় অপেক্ষা। আর প্রতি বছরের মত এই বছর চুপকথায় কোনও বিশেষ বিষয় তুলে ধরতে চলেছেন সেটা জানতে হলে আসতে হবে বেলেঘাটার এই পুজো মন্ডপে।

Follow Us:
Download App:
  • android
  • ios