Asianet News BanglaAsianet News Bangla

মানবীর রূপান্তর-মণ্ডপের পরতে পরতে ফুটে উঠবে এই দৃশ্য, দর্শকদের কথা মাথায় রেখেই সাজছে কাঁকুরগাছি যুবকবৃন্দ


পুজোর মণ্ডপ থেকে সম্পূর্ণ অন্য এক বার্তা দেওয়ার প্রস্তুতি শুরু করেছে কাঁকুড়গাছি যুবকবৃন্দ। কারণ এবার তাঁদের পুজোর থিম 'রূপান্তর'। পুজোর মন্ডপ থেকেই পুজো কমিটি বার্তা দেওয়া চেষ্টা করছে রূপান্তরকামীরা আমাদের মতই রক্ত মাংসার মানুষ। তাঁদের মন আছে। ইচ্ছে আছে। তাঁরাও আমার আমপার মত সমাজেরই অঙ্গ। 

North Kolkata Durga Puja 2022 Puja Pandal Kankugachi Yubak Brinda Preparation and theme puja news bsm
Author
First Published Sep 9, 2022, 2:11 PM IST

পুজোর মণ্ডপ থেকে সম্পূর্ণ অন্য এক বার্তা দেওয়ার প্রস্তুতি শুরু করেছে কাঁকুড়গাছি যুবকবৃন্দ। কারণ এবার তাঁদের পুজোর থিম 'রূপান্তর'। পুজোর মন্ডপ থেকেই পুজো কমিটি বার্তা দেওয়া চেষ্টা করছে রূপান্তরকামীরা আমাদের মতই রক্ত মাংসার মানুষ। তাঁদের মন আছে। ইচ্ছে আছে। তাঁরাও আমার আমপার মত সমাজেরই অঙ্গ। তাঁদের নিজের মত করে বেঁচে থাকার অধিকার রয়েছে। আর এইজন্যই পুজো কমিটি সামনে আনছেন মানবী বন্দ্যোপাধ্যায়কে। 

North Kolkata Durga Puja 2022 Puja Pandal Kankugachi Yubak Brinda Preparation and theme puja news bsm

বর্তমান সমাজে রূপান্তকামীদের নিয়ে প্রচুর আলোচনা আর গবেষণা হচ্ছে। কিন্তু তাতেই সাধারণ মানুষের মন থেকে তাঁদের নিয়ে যে গোঁড়া ধারনা রয়েছে তা দূর করা যাচ্ছেন। আর সেক্ষেত্রে একাধিকবার সমস্যায় পড়তে হচ্ছে রূপান্তরকামী মহিলা আর পুরুষদের। কাজের জায়গা থেকে শুরু করে সমাজ- সর্বত্রই বাধার মুখোমুখী হতে হয় এই সম্প্রদায়কে। তাই পুজো কমিটি রূপাপ্তরকামীদের পাশে দাঁড়িয়ে এক নতুন বার্তা দিতে চলেছে গোটা সমাজকেই। 

কাঁকুরড়াগাছি যুবকবৃদ্ধ পুজোর থিম 'রূপান্তর'- একটি সাহসী পদক্ষেপ বলা যেতেই পারে।  কারণ উদ্যোক্তাদের কথায় প্রতিমা থেকে শুরু করে মণ্ডপ সজ্জা- সর্বত্রই রূপান্তরের ছাপ থাকবে। দেবী দুর্গার প্রতিমাতেও যেমন ফুটে উঠবে রূপান্তর তেমনই মণ্ডপের সর্বত্রই থাকবে একই আবহ। সঙ্গে বাড়িতি পাওনাও থাকবে দর্শকদের জন্য। মণ্ডপ জুড়ে থাকলে এলইডি টিভি- যেখানে পরতে পরতে ফুটে উঠবে মানবী বন্দ্যোপাধ্য়ায়ের দীর্ঘ লড়াই আর হার না মানা কাহিনি। 

North Kolkata Durga Puja 2022 Puja Pandal Kankugachi Yubak Brinda Preparation and theme puja news bsm

দুর্গাপুজো ২০২২এর কাঁকুড়গাছি যুবকবৃন্দের মণ্ডপ  সেজে উঠছে শিল্পি সোমনাথ মুখোপাধ্য়ায়ের কেরামতিতে। আর প্রতিমাকে থিমের সঙ্গে তাল মিলিয়ে সাজাচ্ছেন শিল্পি পরিমল পাল। ৯৩ বছরে পা রাখল কাঁকুড়গাছি যুবকবৃদ্ধের পুজো। উদ্যোগক্তাদের আশা তাদের প্রচেষ্টা দর্শকদের ভাল লাগবে। উদ্যোক্তাদের পক্ষ থেকে জানান হয়েছে, প্রত্যেকবারই দর্শকরা নতুন কিছু দেখার প্রত্যাশা নিয়ে কাকুঁরগাছি যুবকবৃন্দের প্রতিমা দেখতে আসেন। এবারও তার অন্যথা হবে না। দর্শকদের ভাললাগার কথা মাথায় রেখেই অভিনব হবে কাঁকুরগাঁছি যুবকবৃন্দের পুজো। 

Follow Us:
Download App:
  • android
  • ios