দেড় মাস ধরে চলেছে অবিশ্রান্ত প্রচার। দেশের এ মাথা থেকে ও মাথা লোকসভা ভোটের প্রচারের জন্য ঘুরে ক্লান্ত নরেন্দ্র মোদী শেষমেষ ঠাঁই নিয়েছিলেন কেদারনাথের গুহায়। গণমাধ্যমে ভাইরাল হয়েছিল সেই ছবি। 

কেদারনাথের গুহায় ধ্যানমগ্ন প্রধানমন্ত্রী  সংবাদমাধ্যমকে জানিয়ে দেন, মানসিক শান্তির জন্য ১৭ ঘণ্টা ধ্যান করতে চান তিনি।  এই ঘটনা এমন আলোড়ন তুলেছিল যে কোনো সর্বভারতীয় আঞ্চলিক গণমাধ্যমে এই ঘটনাকে ছাড়তে চায়নি। ভোট প্রচার শেষ তো কি, নিজস্ব স্টাইলে প্রচারেই ছিলেন নরেন্দ্র মোদি। এবার তাঁর দেখাদেখি ধ্যানে বসলেন যাদবপুরের বিজেপি প্রার্থী অনুপম হাজরা। সেই ছবি প্রকাশ্যে আসতে না আসতেই আবার ভাইরাল। 

তবে অনুপমের স্টাইল নরেন্দ্র মোদির মতো পেশাদার নয়। কাজ চালাতে অনুপমকে ভরসা রাখতে হয়েছে গেরুয়া ওড়নার ওপরে।

এটা কি নরেন্দ্র মোদিকে ঠাট্টা, ভোট  চলাকালে অনুব্রত সঙ্গে দেখা করে অনুপম জোর বিতর্কের জন্ম দিয়েছিলেন, এবার কি সরাসরি মোদীকে ব্যঙ্গ করলেন অনুপম সেই সম্ভাবনা সম্পূর্ণ খারিজ করে দিয়েছেন যাদবপুরের বিজেপি প্রার্থী। তাঁর বক্তব্য, নরেন্দ্র মোদী দ্বারা অনুপ্রাণিত হয়েই ধ্যানে বসেছেন তিনি। নেটিজেনরা মশকরাও করে বলছেন অনুপম হলেন তাঁর গুরুর 'গরিব গেরুয়া সংস্করণ।

অবশ্য এই প্রথম নয় গোটা লোকসভা ভোট প্রচারে রয়েছেন অনুপম।  গত ২৯ এপ্রিল লোকসভা ভোটের দিনই অনুব্রত মণ্ডলের সঙ্গে দেখা করে বিরাট জল্পনা তৈরি করেছিলেন তিনি। তারপরে আবার ১৬ মে নির্বাচনী প্রচারে শেষ ক্ষণে যাদবপুরে এক ব্যক্তিকে বিদ্যাসাগর সাজিয়ে নিয়ে এসে জোর বিতর্ক তৈরি করেন অনুপম।  তবে এদিন তাঁর পারফরম্যান্স তার অতীতকে ছাপিয়ে গিয়েছে এমনটাই দাবি সোশ্যাল মিডিয়ার।