নরেন্দ্র মোদীর স্তূতিতে অনেক কিছুই বলে থাকেন দলের নেতারা। এবার তাঁদের সবাইকে টেক্কা দিলেন  মহারাষ্ট্রে বিজেপি-র মুখপাত্র অবধূত ওয়াঘ। প্রধানমন্ত্রীকে ভগবান বিষ্ণুর সঙ্গে তুলনা করে বসলেন. যা নিয়ে জোর বিতর্ক শুরু হয়েছে। 

প্রধানমন্ত্রীর প্রশংসা করতে গিয়ে ওই বিজেপি নেতা টুইটারে লেখেন, "নরেন্দ্র মোদী ভগবান বিষ্ণুর একাদশতম অবতার।" বিজেপি নেতার এই বক্তব্যকে হাতিয়ার করে স্বভাবতই কটাক্ষ ছুড়ে দিয়েছেন বিরোধীরা। হাসাহাসি হচ্ছে সোশ্যাল মিডিয়াতেও। তার পরেও অবশ্য নিজের অবস্থানে নারাজ ওয়াঘ। নিজের বক্তব্যের স্বপক্ষে যুক্তি দিতে গিয়ে তিনি একটি মরাঠি টিভি চ্যানেলকে বলেন, "ওঁর মতো একজন দেবতুল্য নেতাকে পাওয়ায় আমাদের দেশ ভাগ্যবান।"

এই মন্তব্যের সমালোচনা করে মহারাষ্ট্র কংগ্রেসের পক্ষ থেকে বলা হয়েছে, এ সব কথা বলে আসলে হিন্দু দেবদেবীদেরই অপমান করেছেন ওই বিজেপি নেতা। প্রচার পাওয়ার জন্যই তিনি এ সব বলছেন বলেও অভিযোগ তুলেছে কংগ্রেস। এনসিপি-র পক্ষ থেকে আবার প্রশ্ন তোলা হয়েছে, একজন শিক্ষিত মানুষ হয়েও কীভাবে এমন মন্তব্য করেন ওয়াঘে? এনসিপি বিধায়ক জিতেন্দ্র আহ্বাডের কথায়, "ওনার তো ইঞ্জিনিয়ারিং ডিগ্রি রয়েছে, তার পরেও কীভাবে এসব বলেন তিনি? এখন মনে হচ্ছে ওনার শংসাপত্রই খতিয়ে দেখা উচিত।"