Live Phase 6: বেলা ১১টা পর্যন্ত রাজ্যে ভোটদানের হার ৩৭.৯৭%

Get the Live Update on vote casting of Phase 6 Lok Sabha Elections 2019

12:24 PM IST

রাজ্যে বেলা ১১টা পর্যন্ত ভোটের হার

বেলা ১১টা পর্যন্ত রাজ্যে-র আট আসনে ভোটদানের হার তমলুক ৪১.২০%, কাঁথি-৩৭.৫৩%, ঘাটাল ৩৯.৪১%, ঝাড়গ্রাম ৪১.৮৭%, মেদিনীপুর ৩৭.৪২%, পুরুলিয়া ৩৫.৭৮%, বাঁকুড়া ৩৩.০৭%, বিষ্ণুপুর ৩৭.৫০%, ৮টি আসনে বেলা ১১টা পর্যন্ত ভোটদানের মোট হার ৩৭.৯৭

12:00 PM IST

দিলীপ ঘোষের গাড়ি ভাঙচুর

পশ্চিম মেদিনীপুরের দাঁতনে বিজেপি প্রার্থী দিলীপ ঘোষের গাড়ি ভাঙচুর, তাঁকে ঘিরে বিক্ষোভ স্থানীয়দের, দিলীপ ঘোষের বিরুদ্ধেউস্কানিমূলক মন্তব্যের অভিযোগ তৃণমূল কংগ্রেসের

11:55 AM IST

পুরুলিয়ায় একটি বুথে মহিলাদের মারধর আধা সেনার

পুরুলিয়ার বলরামপুরে ছাপ্পা ভোটের অভিযোগে মহিলাদের উপরে লাঠিচার্জ আধা সেনার, আধা সেনার বিরুদ্ধে স্থানীয়দের বিক্ষোভে ভোটদান বন্ধ হয়ে যায় পরে, শেষমেশ ক্ষমা চান জওয়ানরা

11:00 AM IST

গাড়ি আটকানো হল ভারতীর

কেশপুরে ভারতীয় গাড়ি আটকানো হয়েছে, পুলিশ প্রশাসন গাড়ি আটকানো হয়েছে, যে গাড়িতে চড়ে ভারতী বুথে বুথে ঘুরছিলেন, গাড়িটির কোনও পারমিশন নেই বলে জানিয়েছে পুলিশ, ভারতী এবং তাঁর গাড়ির চালকও কোনও পারমিশন দেখাতে পারেননি

10:40 AM IST

গুলি চালানো নিয়ে ভারতীর প্রতিক্রিয়া

ভারতী বললেন তিনি জানেন না, সিআরপিএফ যদি কিছু করে থাকে তাহলে তার জবাব দেবে তাঁরা, কারণ সিআরপিএফ আক্রান্ত হয়েছে। এতগুলো লোকের জীবন বাঁচাতে গেলে তাদের যদি কিছু করতে হয় সেটা তারা করবেন। সিআরপিএফ নিজস্ব কিছু নিয়ম কানুন আছে। সেই মোতাবেক কিছু করে থাকলে তারা করবেন।

10:20 AM IST

ভারতী ঘোষের নিরাপত্তী রক্ষীর বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ

ভারতীয় ঘোষের নিরাপত্তারক্ষীর বিরুদ্ধে দোগাছিয়ায় গুলি চালানোর অভিযোগ, এই ঘটনায় মোক্তিয়ার খাঁ নামে এক তণমূলকর্মী-র হাতে গুলি লাগে বলে অভিযোগ, আপাতত মোক্তিয়ারকে মেদিনীপুর মেডিক্যাল কলেজে ভর্তি করানো হয়েছে

10:07 AM IST

কেশপুরের দোগাছিয়ায় ভারতী ঘোষের গাড়ি লক্ষ করে ইট

কেশপুরের দোগাছিয়ায় ভারতী ঘোষের কনভয়ে হামলা। স্থানীয় মানুষজন ইট ছোঁড়েন বলে অভিযোগ। ভারতী ঘোষের সঙ্গে ছিল কেন্দ্রীয় বাহিনী। তাঁরা হামলাকারীদের লক্ষ করে পাল্টা লাঠিচার্জ করে। কিন্তু, তাতেও ইটবৃষ্টি নিয়ন্ত্রণে আসেনি। ইটের আঘাতে ভারতী ঘোষের নিরাপত্তারক্ষীর মাথা ফেঁটে যায়।

9:15 AM IST

বোতাম টিপলেই ভোট বিজেপিতে!

বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের খণ্ডকোষে ইভিএম নিয়ে ভোটদাতার অভিযোগ। তাঁর অভিযোগ ইভিএম-এ বোতাম টিপলেই ভোট পড়ছে বিজেপি-র চিহ্নে। অভিযোগ ঘিরে উত্তাল বুথ। বহু ভোটার এই নিয়ে হইচই শুরু করেন। শেষমেশ প্রিসাইডিং অফিসার ইভিএম-এর ব্যাটারি খুলে তা নিস্ক্রিয় করে রাখেন। এরপর নতুন ইভিএম আনা হয়েছে। এই ইভিএম-এ অভিযোগকারীদের ফের ভোট দেওয়ানো হবে। তিনি ভোট দিয়ে সন্তুষ্টি প্রকাশ করলে ভোটগ্রহণ শুরু হবে।

9:02 AM IST

বিজেপি প্রার্থী ভারতী ঘোষ হলেন ভিডিওগ্রাফার, ব্যবস্থার নির্দেশ

কেশপুরের পিপুড়দা ১৩৯ নম্বর বুথে ঢুকে মোবাইল ফোন দিয়ে ভিডিওগ্রাফি করার অভিযোগ ভারতী ঘোষের বিরুদ্ধে। প্রিসাইডিং অফিসারের সামনেই বিজেপি প্রার্থী ভারতী ভিডিওগ্রাফি করেন বলে অভিযোগ। প্রিসাইডিং অফিসারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ। ভারতীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ জেলা কমিশনকে। 

8:54 AM IST

বিজেপি-কে ভোট দিলে বোমা মারা হবে! অভিযোগে গ্রেফতার তৃণমূলকর্মী

কেশিয়াড়ির একটি বুথে তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি গ্রেফতার। তাঁর বিরুদ্ধে বিজেপিকর্মীদের ভূত ও সন্ত্রস্ত করার অভিযোগ। বুথ আটকে হুমকি দিচ্ছেলন ওই তৃণমূল ব্লক সভাপতি। বিজেপি-র অভিযোগ, তাদের চিহ্নে ভোটদাতাদের বোমা মেরে উড়িয়ে দেওয়া হবে বলে হুমকি দেওয়া হচ্ছিল। পরে বিজেপি-র রাজ্য সভাপতি এবং বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ আধাসেনা-কে সঙ্গে করে বুথে পৌঁছন এবং অভিযুক্ত তণমূলকর্মীকে গ্রেফতার করা হয়। 

8:30 AM IST

সিপিএম নেতার বাড়িতে চুরি

হলদিয়ায় এক সিপিএম নেতার বাড়িতে চুরি। বাড়িতে কেউ ছিলেন না। সেই সুযোগে চুরি। ভোটের আগে রাজনৈতিকভাবে এই চুরির ঘটনানো ঘটানো হয়েছে বলে দাবি সিপিএম নেতার। গতরাতে এলাকায় তৃণমূলের বাইক বাহিনী দাপিয়ে বেড়ায়। তারাই এই চুরির ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ ওই সিপিএম নেতার।

8:25 AM IST

বলরামপুরে বাবা-মা-র ভোট দিল ছেলে

পুরুলিয়ার বলরামপুরে বৃদ্ধ বাবা-মা-র ভোট দেওয়ার অভিযোগ উঠল ছেলের বিরুদ্ধে। প্রিসাইডিং অফিসারের সামনেই এই পুরো ঘটনা ঘটে বলে অভিযোগ। এই নিয়ে কোনও মন্তব্য করতে চাননি প্রিসাইডিং অফিসার।

8:19 AM IST

ঘাটালে কেঁদে ফেললেন ভারতী ঘোষ

ঘাটালের কেশপুরের একটি বুথে বিজেপি এজেন্টকে ঢুকতে দিতে বাধা। খোদ বিজেপি প্রার্থী ভারতী ঘোষ বিজেপি এজেন্টকে নিয়ে বুথে যাওয়ার চেষ্টা করেন। আধা সেনা হাত দিয়ে ঘেরাটোপ তৈরি করে ভারতী ঘোষ ও তাঁর এজেন্টকে বুথে ঢোকানোর চেষ্টা করে। কিন্তু, তৃণমূল কংগ্রেসের মহিলাকর্মীদের কঠোর বাধায় ভারতী ঘোষ বুথে ঢুকতে ব্যর্থ হন। শেষপর্যন্ত হাল ছেড়ে দিয়ে তিনি বেরিয়ে পড়েন। 

8:06 AM IST

সকালেই ভোটগ্রহণে রাজ্যে উত্তেজনা

জঙ্গলমহলে এক বিজেপি কর্মীর দেহ উদ্ধার হয়েছে। অন্যদিকে কাঁথির অযোধ্য়ায় এত তৃণমূলকর্মীর দেহ উদ্ধার হয়েছে। গতকাল রাত সাড়ে এগারোটা নাগাদ বাড়ি থেকে বেরিয়েছিলেন। এছাড়াও কাঁথির ভগবানপুরে ২ বিজেপি কর্মী গুলিবিদ্ধ হয়েছেন।

  • আজ দেশের ৭টি রাজ্যের ৫৯টি আসনে লোকসভা ভোট 
  • এই রাজ্যে ৮টি আসনে ভোটগ্রহণ চলছে 
  • ১,১৩,১৬৭টি বুথে ৯৭৯ জন প্রার্থীর ভাগ্য গণনা হচ্ছে 
  • সবচেয়ে বেশি প্রার্থী হরিয়ানায়, সেখানে ২২৩জন-এর আজ ভাগ্য নির্ধারণ 
  • এই দফার ভোটগ্রহণ হয়ে গেলে আর মাত্র একটি দফা পড়ে থাকবে