একেই বোধহয় বলে ঘরের ভিতর আগুন। বিজেপি সাংসদ সাধ্বী প্রজ্ঞার ওপর চটে লাল নরেন্দ্র মোদী। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে প্রধানমন্ত্রী সরাসরি জানিয়ে দিলেন সাধ্বী প্রজ্ঞাকে কখনও ক্ষমা করতে পারবেন না তিনি। কিন্তু কেন এমন বললেন তিনি?

গত ১৬ মে এক সর্বভারতীয় গণমাধ্যমকে সাক্ষাৎকার দিয়ে প্রজ্ঞা বলেন, নাথুরাম আজ একজন জদেশভক্ত, গতকালও তিনি দেশভক্ত ছিলেন, ভবিষ্যতেও তাইই থাকবেন। যাদের এই বিষয়ে সন্দেহ রয়েছে তাঁরা বিপদে পড়বে ভোটের পরেই। এই কথাতেই চটেছেন দেশের প্রধানমন্ত্রী।

এদিন এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে নরেন্দ্র মোদী বলেন, গডসের সমর্থনের কারণে ক্ষমা চেয়েছেন প্রজ্ঞা। কিন্তু তাঁকে আমি ক্ষমা করতে পারব না।

অতীতে মালেগাঁও বিস্ফোরণের অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞা পাশে পেয়েছেন নরেন্দ্র মোদীকে। এত বড় অপরাধের সঙ্গে জড়িত নামের কাউকে টিকিট দেওয়া নিয়ে প্রশ্ন উঠলে মোদী বলেন, বসুধৈব কুটুম্বকমকেও  একসময় এমন বলা হয়েছিল। সাধ্বী একজন প্রতীক, ও কংগ্রেসকে যোগ্য জবাব দেবে।

কিনতু এই মোদীই ৩৬০ ডিগ্রি ঘুরে গেলেন যখন সাধ্বী প্রজ্ঞা বললেন, তিনি গাঁধী হত্যাকারী গডসেকে একজন দেশপ্রেমিক মনে করেন।

শুধু মোদীই নন, কড়া বার্তা এসেছে বিজেপি সুপ্রিমো অমিত শাহ-র তরফেও। শাহ জানিয়ে দিয়েছেন সাত দিনের মধ্যে এই প্রসঙ্গে দলের ডিসিপ্লিনারি কমিটি রিপোর্ট দেবে।