২১ অক্টোবর ঢাকায় আনুষ্ঠানিকভাবে পালন করা হল ভারত-বাংলাদেশ চলচ্চিত্র পুরস্কার বিতরনী অনুষ্ঠান। সেই অনুষ্ঠানকে কেন্দ্র করেই সকাল সকাল ঢাকার উদ্দেশে রওনা দিয়েছিলেন টলিউডের এক ঝাঁক তারকারা। তাঁদের মধ্যে অধিকাংশই এই সন্মানে পুরস্কৃত হন।

ঢাকায় সোমবার এই অনুষ্ঠানের শুভ উদ্বোধনে উপস্থিত ছিলেন প্রসেনজিতের সঙ্গে ঋতুপর্ণা সেনগুপ্তও। মোট ২১টি বিভাবে এদিন পুরস্কার দেওয়া হয়। যার নির্বাচনে উপস্থিত ছিল একগুচ্ছ টলি-ঢালি তারকারা। তবে ২০১৯ ভারত-বাংলা চলচ্চিত্র পুরস্কারে একাই ছক্কা হাঁকালো আবির অভিনীত ছবি ব্যোমকেশ গোত্র। 

 

 

অরিন্দম শীল পরিচালিত এই ছবি মুক্তি পেয়েছিল ২০১৮ সালে পুজোয়। সেই সময় মুক্তি পাওয়া অন্যান্য ছবিকে কড়া টক্কর দিয়েছিল এই ছবি। এবার ভারত-বাংলাদেশ চলচ্চিত্র পুরস্কারে সেই ছবি নিজের দখলে রাখল মোট চারটি পুরস্কার। 

বিচারকদের মনোনয়নে সেরা অভিনেতার পুরস্কার হাতে উঠে আসে আবির চট্টোপাধ্যায়ের। পার্শ্বচরিত্রে অভিনয়ে সেরার তালিকায় নাম লেখালেন অর্জুন চক্রবর্তী। সেরা মিউজিকের পুরস্কার জিতে নেন বিক্রম ঘোষ এবং সেরা এডিটরের পুরস্কার পান সংলাপ ভৌমিক। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সকলকে শুভেচ্ছা জানান পরিচালক অরিন্দম শীল।