ধর্মের জন্য জাইরা ওয়াসিমের অভিনয় ছেড়ে দেওয়ার খবরে বলিউডে তোলপাড় চলছে। জাইরা তাঁর লম্বা পোস্টে লিখেছিলেন, বলিউডে তাঁকে মানানসই লাগলেও, এ জায়গা তাঁর নয়। এই সিদ্ধান্তের তীব্র সমালোচনা করেছেন বলিউডের অনেকেই। এবার ক্যানসার জয় করা অভিনেত্রী নাফিসা আলি জাইরা প্রসঙ্গে মুখ খুললেন। তবে শুধু জাইরা প্রসঙ্গই নয়। ইনস্টাগ্রাম পোস্টের মাধ্যমে জানালেন ভালো কাজ করতে চান।

নাসিফা একটি সাদা কালো ছবি পোস্ট করে ক্যাপশনে লেখেন, আমি নাসিফা আলি সোধি আর আমি ভারতীয় সিনেমায় ভালো চরিত্রে অভিনয় করতে চাই। সিনিয়র অভিনেতা হিসেবে ভালো স্ক্রিপ্টের অপেক্ষা করছি। নিজের আবেগগে বাইরে আনতে আমি কাজ করতে চাই।

 

 

জাইরা প্রসঙ্গেও তিনি লেখেন,  ঈশ্বর আমাদের সকলকে স্বপ্ন পূরণ করতে যথেষ্ট শক্তি দিন এই প্রার্থনা করি। কম বয়সি মহিলাদের নিশানা বানানো বন্ধ হোক। ধর্ম নিয়ে অসহিষ্ণুতা বন্ধ হোক। ভারতীয়দের উপরে এই ছড়ি ঘোরানো বন্ধ হোক। ভারত ব্যতিক্রমী আর আমাদের ধর্ম নিরপেক্ষতা বজায় রাখা উচিত। বিভেদ বন্ধ হোক। 

এর পরেই নিজের এই মুহূর্তের ছবি শেয়ার করে তিনি বলেন জাইরা ওয়াসিমের সমস্যা তিনি বুঝতে পারছেন। তিনি লিখছেন, এটা নতুন আমি। বয়স্ক, কিন্তু ইতিবাচক ভাবছি। আমি আমার ২০ বছর বয়সটা দেখতে পাচ্ছি আর জাইরার সমস্যাও অনুভব করছি। আমি মনে করি তুমি কী কাজ করবে তা একান্তই তোমার পছন্দ, তোমার স্বাধীনতা, তোমার অধিকার। কম বয়সি ছেলেমেয়েদের চারপাশে অনেক চাপ থাকে। কিন্তু তোমার যদি কোনও কিছু পছন্দ থাকে সেটা নিয়ে ভাবো। আর পছন্দটা সঠিক কি না সেটাও দেখে নাও। কারণ আমিও ভাবি, কেন আমি বাবার কথা শুনেছিলাম। আমার নিজের কথা শোনা উচিত ছিল।  

 

 

নাসিফা আলির এই পোস্ট মুহূর্তে ভাইরাল হয়ে যায়। জাইরার এই সিদ্ধান্তের নিন্দা করলেও  পরে রবিনা তাঁর জন্য দুঃখ প্রকাশ করেন। এখন এই প্রশ্নই উঠছে এই পোস্ট জাইরা নিজেই করেছেন তো! নাকি কোনও মৌলবাদীর চাপে এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন কাশ্মীরি কন্যা।