তিনি কিং খান। তার রোমান্সের জালে পাগল হয়নি এমন মেয়ে খুঁজে পাওয়া দুষ্কর। সেই কিং খানই আবেগপ্রবণ হয়ে পড়লেন দেশের রাজধানীতে এসে। শাহরুখের বেড়ে ওঠা, স্কুল জীবন দিল্লিতেই। কর্মসূত্রে মুম্বইতে থাকলেও আজও নিজের পুরনো শহরে আসলে তিনি দিল্লির ছেলে হয়ে যান বলে জানালেন বাদশা।

সম্প্রতি দিল্লিতে একটি অনুষ্ঠানে এসেছিলেন শাহরুখ। সেখানেই এই শহরের সঙ্গে কাটান অনেক স্মৃতি শেয়ার করলেন বাদশা। খোলাখুলি জানালেন তিনি নিম্ন মধ্যবিত্ত পরিবার থেকে উঠে এসেছেন। রুপোলি পর্দার সঙ্গে যোগ ছিল না পরিবারের। তাই পুরো সফরটাই স্বপ্নের মত বাজিগরের কাছে। 

সাংবাদিকদের মুখোমুখি হয়ে স্পষ্ট জানিয়ে দিলেন দিল্লির সঙ্গে সম্পর্ক কখনও ছিন্ন হওয়ার নয়। কারণ এই শহরেই রয়েছে তাঁর মা,বাবর সমাধি। তাই আজও এই শহরে আসলে তিনি ছুটে যান মা, বাবার সঙ্গে দেখা করতে। মায়ের মৃ্ত্যুর সময় মুম্বইতে ছিলেন কিং খান। শেষ দেখা হয়নি। সেই কষ্ট আজও তাড়িয়ে বেড়ায় রোমান্সের ভগবানকে। 

নস্ট্যালজিক শাহরুখ বললেন দিল্লির বিমানে চাপলে এখনও মনে হয় মা, বাবার কাছে যাচ্ছি। মাঝরাত্ কবরস্থানে গিয়ে মা,বাবার কবরের সামনে বসি। আমি দিল্লি ছেড়ে গেলেও, দিল্লি আমায় ছাড়বে না। এখানেই রয়েছে আমার জীবনের সবচেয়ে বিশেষ সময়, মা-বাবার সঙ্গে কাটানো সময়।