Asianet News BanglaAsianet News Bangla

ISL 2021-22, অরিন্দমকেই নেতা বাছল এসসি ইস্টবেঙ্গল, সহ অধিনায়ক টমিস্লাভ মার্সেলা

১৯ তারিখ থেকে শুরু হচ্ছে আইএসএল ২০২১-২২ মরসুম (ISL 2021-22 Season)। ২১ তারিখ জামশেদপুর এফসির (Jamshedpur FC) বিরুদ্ধে প্রথম  ম্যাচ খেলবে  লাল-হলুদ ব্রিগেড (Red and Yellow Brigade)। তার আগে দলের অধিনায়ক হিসেবে ঘোষণা করা হল অরিন্দম ভট্টাচার্যের (Arindam Bhattacharya)নাম।
 

Arindam Bhattacharya named as SC East bengal captain in ISL 2021-22 season spb
Author
Kolkata, First Published Nov 14, 2021, 1:41 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গত মরসুমে ইন্ডিয়ান সুপার লিগের (Indian Super League) সেরা গোলরক্ষক হয়েছিলেন  অরিন্দম ভট্টাচার্য (Arindam Bhattacharya)। এটিকে  মোহনববাগানের (ATK Mohunbagan)তেকাঠির তলায় দাঁড়িয়ে করেছিলেন  ১০টি ক্লিন শিটও ৫৯টি  সেভ। নিজের সেরাটা দেওয়া সত্ত্বেও নতুন মরসুমে অরিন্দমকে দ্বিতীয় গোলরক্ষক হিসেবে দলে রাখে সবুজ-মেরুণ  ব্রিগেড। আর প্রথম  গোলরক্ষক হিসেবে দলে নেওয়া হয় অমরিন্দর সিংকে (Amrinder Singh)। এরপরই ক্লাবের সঙ্গে দূরত্ব বাড়ে বাংলার গোরক্ষকের। শেষ পর্যন্ত নানা  টালবাহানার পর অবশেষে এটিকে মোহনবাগান ছেড়ে  এসসি ইস্টবেঙ্গলে (SC East Bengal) যোগ দেন অরিন্দম  ভট্টাচার্য।  লাল-হলুদও যোগ্য সম্মান দিয়ে  তারকা গোলরক্ষকে নতুন মরসুমে অধিনায়ক হিসেবে ঘোষণা করলেন।

আনুষ্ঠানিকভাবে এসসি ইস্টবেঙ্গলের অধিনায়কের নাম ঘোষণা  করেন দলের কোচ  ম্যানুয়েল দিয়াস। গোলরক্ষক  অরিন্দম ভট্টাচার্যকে অধিনায়ক করার পাশাপাশি সহ অধিনায়ক হিসেবে নাম ঘোষণা করা হয়  অস্ট্রেলিয়ার সেন্টার-ব্যাক টমিস্লাভ মার্সেলার। দুজনের মধ্যেই নেতৃত্ব দেওয়ার সবরকম যোগ্যতা রয়েছে বলে জানিয়েছেন লাল-হলুদের কোচ।  তিনি বলেছেন,'অরিন্দমকে অধিনায়ক করতে পেরে আমি খুশি। টমিস্লাভ এবং ও, দু’জনেই মাঠে এর আগে যোগ্য নেতা হওয়ার প্রমাণ দিয়েছে। ভারতীয় ফুটবলে দীর্ঘদিন ধরে খেলছে অরিন্দম। এসসি ইস্টবেঙ্গলকে নেতৃত্ব দেওয়ার অর্থ কী, সেটা ও ভালই জানে। টমিরও অনেক অভিজ্ঞতা রয়েছে। জাত নেতা ও। দু’জনকেই গোটা দল শ্রদ্ধা করে।' নতুন মরসুমে এই দুই জনের নেতৃত্বে দলের সাফল্য নিয়েও আশাবাদী এসসি ইস্টবেঙ্গল  কোচ।

 

 

দলের দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত অরিন্দম ভট্টাচার্য ও টমিস্লাভ মার্সেলা। এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি জানিয়েছেন, ‘এটা আমার এবং আমার পরিবারের কাছে বিশাল সম্মান। কারণ, আমার পরিবারের সকলেই ইস্টবেঙ্গল সমর্থক। আইএসএল-এ নিজের সেরাটা দেব এবং সবার প্রত্যাশা পূরণ করার চেষ্টা করব। আমি খেলার সময় গোলে থাকলেও, দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়ার চেষ্টা করব। পুরো বিশ্বে লাল-হলুদ সমর্থকরা যাতে গর্বিত হন, সেটার জন্য আপ্রাণ চেষ্টা করব।’ টমিস্লাভ মার্সেলা  জানিয়েছেন,‘আমি সম্মানিত। আমি সদ্য এই ক্লাবে যোগ দিয়েছি। তারপরেই দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেলাম। এতে আমার আত্মবিশ্বাস বাড়বে। তবে আমাদের দলে আরও অনেক নেতা আছে। আমি তাদের একজন।’

 

 

আইএসএল ২০২১-২২ মরসুমে  এসসি ইস্টবেঙ্গলের অভিযান শুরু হচ্ছে  ২১ নভেম্বর থেকে। প্রথম ম্যাচেই জামশেদপুর এফসি-র মুখোমুখি হবে ম্য়ানুয়েল দিয়াজের দল। ২৭ নভেম্বর দ্বিতীয় ম্যাচেই ডার্বিতে নামবে লাল-হলুদ ব্রিগেড। ফলে দ্বিতী ম্যাচেই কঠিন পরীক্ষার সম্মুখীন হতে হবে লাল-হলুদ কোচ। তবে  নিজের উপর আত্মবিশ্বাসী দিয়াজ। ভালো খেলে নতুন মরসুমে সমর্থকদের মুখে হাসি ফোটানেই লক্ষ্য লাল-হলুদ ব্রিগেডের।

Follow Us:
Download App:
  • android
  • ios