Asianet News BanglaAsianet News Bangla

ATK Mohun Bagan Next Coach: হাবাসের জায়গায় কে, সবুজ-মেরুণের নজরে আরও এক স্পেনীয়

টানা চার ম্যাচে দলকে জয় এনে দিতে না পারায় কোচের পদ থেকে ইস্তফা দিয়েছেন এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) কোচ অ্যান্টোনিও লোপেজ হাবাস (Antonio Lopez Habas। তার জায়গায় আইএসএলে (ISL) নতুন কোচ হিসেবে পছন্দ অপর এক স্পেনীয় কোচকে (Spanis Coach)। 
 

ATK Mohun Bagan looking for Juan Ferrando as their new coach spb
Author
Kolkata, First Published Dec 19, 2021, 5:48 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রথম  দুই ম্যাচ জয় দিয়ে আইএসএ ২০২১ (ISL 2021) -এর অভিযান শুরু করেছিল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। যার মধ্যে রয়েছে ৩-০ গোলে এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal)বিরুদ্ধে ডার্বি জয়। কিন্তু তারপর টানা চার ম্যাচে ২টি হার ও ২টি ড্র। যেই কারণেই কোচের পদ থেকে পদত্যাগ করেছেন সবুজ-মেরুণ কোচ অ্যান্টোনিও লোপেজ হাবাস (Antonio Lopez Habas)। মরসুমের মাঝ পথে হঠাৎ কোচের পদত্যাগে সমস্যা পড়েছে এটিকে মোহনবাগান টিম ম্যানেজমেন্ট। নতুন কোচের সন্ধানও শুরু করে দিয়েছে কর্তারা। ৩ জন প্রাথমিকভাবে পছন্দের তালিকাতে থাকলেও হাবাসের ছেড়ে যাওয়া চেয়ারে সব থেকে বেশি যাকে বসানোর সবথেকে বেশি ইচ্ছে এটিকে মোহনবাগান কর্তৃপক্ষের তিনি হলেন এফসি গোয়ার (FC Goa)বর্তমান স্প্যানিশ কোচ জুয়ান ফেরান্দোর (Juan Ferrando)। 

ATK Mohun Bagan looking for Juan Ferrando as their new coach spb

জুয়ান ফেরান্দোকে কোচ হিসেবে নিয়ে আসার  জন্য ইতিমধ্যেই পদক্ষেপও শুরু করে  দিয়েছে সবুজ-মেরুণ কর্তৃপক্ষ। গোয়ার কোচকে পছন্দ হওয়ার জন্য একাধিক কারণও রয়েছে এটিকেএমবি টিম ম্যানেজমেন্টের। কারণ জুয়ান ফেরান্দো আক্রমণাত্মক ফুটবল খেলতে পছন্দ করেন। এটিকে মোহনবাগান দলে রয় কৃষ্ণা, জনি কাউকো, হুগো বুমোস, লিস্টন কোলাসেদের মত আক্রমণাত্মক প্লেয়ার থাকলেও তাদের নিয়ে সেভাবে আক্রমণাত্মক ফুটবল খেলাতে পারছিলেন না হাবাস। এমন শক্তিশালী দল হাতে পেলে ম্যাজিক দেখানো সম্ভাবনা  রয়েছে ফেরান্দোর। হাবাস ও ফেরান্দো দুজনমেই স্প্যানিশ কোচ হওয়ায় খেলার রণকৌশলে পরিবর্তন হলেও, ধরনে পরিবর্তন  হওয়ার সম্ভাবনা নেই। এছাড়া হাবাসের রেখে যাওয়া অন্যান্য স্প্যানিশ কোচিং স্টাফদেরে সঙ্গে কাজ করতে খুব একটা সমস্যা হওয়ার সম্ভাবনা জুয়ান ফেরান্দোর নেই বললেই চলে। 

ATK Mohun Bagan looking for Juan Ferrando as their new coach spb

তারউপর গত মরসুমে এফসি গোয়াকে শেষ তুলেছিলেন  জুয়ান ফেরান্দো।  যদিও সেমি ফাইানানে মুম্বই সিটি  এফসির কাছে হেরে বিদায় নিতে  হয়েছিল গোয়াকে। গত মরসুমে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলেছে গোয়া। সেখানে ভালোলই পারফর্মকরেছিল ফেরান্দোর দল। এই বছর এখনও খুব একটা ছন্দে  গোয়াকে দেখতে পাওয়া না গেলেও, স্প্যানিশ কোচের ফুটবল স্টাইল খুবই পছন্দ এটিকে মোহনবাগান কর্তাদের। আর ফেরান্দোকে পছন্দের অন্যতম কারণ হল বাইরে থেকে নতুন কোচ আনলে তাকে বাধ্যতামূলক কোয়ারেন্টাইন নিয়য়ম মানতে হবে। কিন্তু জুয়ান ফেরান্দো প্রতিযোগিতার ভিতর থাকায় ও জৈব বলয়ে থাকৈর কৈরণো সরাসরি কোচের দায়িত্ব নিতে কোনও সমস্যা হবে না ফেরান্দোর। তবে এই মরসুম পর্যন্ত গোয়ার সঙ্গে চুক্তি রয়েছে ফেরান্দোর। ফলে গোয়া তাকে রিলিজ দেয় কিনা সেটা বজ় প্রশ্ন।তবে ময়দানি বটতলায় খবর জুয়ান ফেরান্দোকে কোচ করে আনার জন্য প্রয়োজনে এফসি গোয়াকে বাইআউট ক্লজের টাকা দিতেও তৈরি এটিকে মোহনবাগান ম্যানেজমেন্ট।

Follow Us:
Download App:
  • android
  • ios