Asianet News BanglaAsianet News Bangla

দল বদলের বাজারে বড় ধামাকা, এটিকে মোহনবাগানে সই করলেন 'পোগবা'

আগামি মরসুমের দল গঠন শুরু করে দিয়েছে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। আর শুরুতেই চমক দিল সবুজ-মেরুণ ব্রিগেড। ফ্লোরেন্টিন পোগবাকে (Florentin Pogba)সই সই করাল গঙ্গাপারের ক্লাব। 
 

ATK Mohun Bagan Signs Paul Pogba s brother Florentin Pogba for upcoming season spb
Author
Kolkata, First Published Jun 25, 2022, 4:52 PM IST

একদিকে নতুন ইনভেস্টর ইমামিকে পেলেও  চুক্তি না হওয়ায় দলগঠন শুরু করতে পারেনি ইস্টবেঙ্গল। তখন আগামি মরসুমের আইএসএল উপলক্ষ্য দলগঠনের বাজারে বড় চমক দিল লাল-হলুদের চিরপ্রতীদ্বন্দ্বী ক্লাব এটিকে মোহনবাগান। আগামি মরসুমে সবুজ-মেরুণ জার্সিতে খেলতে দেখা যাবে বিশ্বকাপপ জয়ী ফ্রান্স দলের তারকা ফুটবলার তথা প্রাক্তন ম্যাঞ্চেস্টার ইউনাইটেড তারকা পল পোগবার ভাই ফ্লোরেন্টিন পোগবাকে। ৩১ বছরের এই দীর্ঘকায় ডিফেন্ডারকে সই করাতে পেরে খুশি এটিকে মোহনবাগান কর্তারা। গত মরশুমে ফরাসি লিগের দ্বিতীয় ডিভিশন ক্লাব এফসি সোচ্যাক্স-মন্টবেলার্ডে খেলেছেন ফ্লোরেন্টিন পোগবা। শুক্রবার রাতে ফরাসী ক্লাবের পক্ষ থেকেই ফ্লোরেন্টিনের সবু-মেরুণে আসার জল্পনা উস্কে দেওয়া হয়। আর শনিবার সকালে এটিকে মোহনবাগানের তরফ থেকে আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেওয়া হয় ফ্লোরেন্টিন পোগবার দলে যোগ দেওয়ার কথা।

 

 

পল পোগবার মত খ্যাতি ফ্লোরেন্টিন পোগবার নেই। তবে নিজের ফুটবল কেরিয়ারের সাফল্যও খুব একটা ফেলে দেওয়ার মত নয় ফ্লোরেন্টিনের। নিজের কেরিয়ারে একাধিক ক্লাবে খেলেছেন ফ্লোরেন্টিন।  আমেরিকা মেজর সকার লিগে আটলান্টা ইউনাইটেডের জার্সিতেও দেখা গিয়েছে ফ্লোরেন্টিনকে। তাঁর পেশাদারি ফুটবলের অনেকটা সময় কেটেছে ফ্রান্সে। সে দেশের প্রথম ডিভিশনেও খেলেছেন। এছাড়া ফরাসী ফুটবলে একাধিক ডিভিশনে খেলেছেন এই ডিফেন্ডার। ইউরোপের অন্য়ান্য ক্লাবেও খেলেছেন তিনি। শনিবার সকালে এটিকে মোহনবাগানের পক্ষ থেকে ৬ ফুট ৪ ইঞ্চির এই রক্ষণের প্লেয়ারকে ক্লাবে সই করানোপ খবর সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জানানো হয়। রক্ষণের পাশাপাশি বল নিয়ে আক্রমণে সাহায্য করতেও সিদ্ধহস্তক ফ্লোরেন্টিন। মেরিনার্স হতে পেরে গর্বিত তিনি।

 

 

এটিকে মোহনবাগানে যোগ দিয়ে ফ্লোরেন্টিন পোগবা জানিয়েছেন,'নতুন একটা চ্যালেঞ্জ নিয়ে ভারতে খেলতে আসছি। নতুন দেশ, নতুন প্রতিযোগিতা এবং অনেকগুলো নতুন ক্লাব। এশিয়ার ঐতিহ্যশালী এবং অন্যতম সেরা ক্লাবের হয়ে মাঠে নামব, এটা ভেবে গর্বিত। এই জার্সির ঐতিহ্য আলাদা। অপেক্ষায় রয়েছি কবে সবুজ-মেরুন জার্সি পরে নামতে পারব। নিজেকে মেরিনার্স ভেবে গর্বিত বোধ করছি। আশা করছি ট্রফি জিতিয়ে সমর্থকদের আনন্দ দেব।' ফ্লোরেন্টিন পোগবার মত প্লেয়ার দলে পেয়ে খুশি এটিকে মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দোও। 

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by @atkmohunbaganfc

 

প্রসঙ্গত, রক্ষণে চোটের কারণে তিরিকে পাচ্ছে না এটিকে মোহনবাগান। সন্দেশ ঝিঙ্গানও ক্লাব ছাড়তে পারে বলে জোর জল্পনা চলছে। ফলে সবুজ-মেরুণের রক্ষণ নিয়ে চিন্তা তৈরি হয়েছিল। এর আগে  এ লিগের ক্লাব মেলবোর্ন ভিকট্রি ব্রেন্ডন হ্যামিলকে দলে নিয়েছে সবুজ-মেরুণ শিবির। এলার ফ্লোরেন্টিন পোগবা চলে আসায় দলের রক্ষণণ নিয়ে চিন্তা অনেকটাই  কমল কোচ, কর্মকর্তা থেকে সমর্থকদের। 

Follow Us:
Download App:
  • android
  • ios