নতুন ম্যানেজমেন্ট দায়িত্ব নেওয়ার পর আসন্ন মরসুমের জন্য ইস্টবেঙ্গলের প্রথম বিদেশি ফুটবলারের নাম সরকারিভাবে ঘোষণা হল। সেই বিদেশির নাম স্কট নেভিল। অস্ট্রেলিয়ার এই ডিফেন্ডারের জন্ম ইংল্যান্ডে। ৬ ফুট ২ ইঞ্চি উচ্চতার এই ফুটবলার মূলত রাইট ব্যাক পজিশনেই খেলতে অভ্যস্ত হলেও প্রয়োজনে খেলতে পারেন সেন্টার ব্যাক পজিশনেও। গত বছর এ লিগের ক্লাব ব্রিসবেন রোরে ছিলেন তিনি। প্রসঙ্গত এই ক্লাবেই গতবছর কোচিং এর দায়িত্বে ছিলেন ইস্টবেঙ্গলের নতুন কোচ লিভারপুলের কিংবদন্তি ফুটবলার রবি ফাওলার। লিগ না জিতলেও ভালো জায়গায় শেষ করেছিল ব্রিসবেন রোর। নিজের চেনা ফুটবলারকে এনে ইস্টবেঙ্গল রক্ষণভাগের শক্তি বাড়ালেন রবি ফাউলার।

মনে করা হচ্ছে শুক্রবারের মধ্যেই বাকি বিদেশিদের নাম ঘোষণা করে দেবে ইস্টবেঙ্গল। অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব ২৩ দলের হয়ে পাঁচটি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে নেভিলের। তাকে ও বাকি বেশিরভাগ বিদেশিদের ইস্টবেঙ্গলের কোচিং টিমের সঙ্গে গোয়া নিয়ে আসার চেষ্টা করছে টিম ম্যানেজমেন্ট। এর মধ্যেই কোলাডোকে নিয়ে কি করা হবে তা নিয়ে বাড়ছে জল্পনা। অনেকের মতেই তাকে লোনে ছাড়া হতে পারে চার্চিল ব্রাদার্সে। আবার অনেক সূত্র মারফত শোনা যাচ্ছে শেষ অবধি ইস্টবেঙ্গলেই থেকে যাবেন স্প্যানিশ ফুটবলার। 

অপরদিকে ইস্টবেঙ্গলের নতুন দেশি ফুটবলাররা কবে যোগ দেবেন তা নিয়ে এখনও কোনও খবর নেই। এটিকের রিজার্ভ দল থেকে ইয়ুনমুন গোপী সিং এবং ওড়িশা এফসির রানা ঘরামী এইমুহুর্তে লোনে আই লিগ কোয়ালিফায়ার খেলছেন। টুর্নামেন্ট শেষ হলেই ইস্টবেঙ্গলে যোগ দিতে পারেন তারা। নারায়ন দাস এবং জেজের কোনও খবর এই মুহূর্তে নেই।