আবারও মেসি জ্বরে ভুগছে ভক্তরা। পুরুষ বিভাগে সেরা খেলোয়াড় অ্যাওয়ার্ড দিতে চলেছে উয়েফা। মঙ্গলবার গ্রুপ স্টেজে হওয়া খেলা অনুসারেই এই অ্যাওয়ার্ড দেওয়া হবে বলে মনে করা হয়। কিছু দর্শকদের প্রশ্ন করা হলে দেখা যায় সবার উপরে রয়েছেন লিওনেল মেসি। সেরা খেলোয়াড়ের অ্যাওয়ার্ড-এর শিরোপা মেসির হাতেই দেখতে চান ভক্তরা। 

মাসের শুরুর দিকেই উয়েফা অ্যাওয়ার্ডের তিন জনের তালিকা প্রস্তুত করেছিল সংস্থা। তারপরেই ওখানে একটি সার্ভের আয়োজন করা হয়েছিল সেখানে দেখা গিয়েছে প্রায় ১৭০০০ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন লিওনেল মেসি। যা গোটা সমীক্ষার ৫১ শতাংশ। ৩৩ শতাংশ ভোট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন ভ্যান ডিজক এবং ১৫ শতাংশ ভোট নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন রোনাল্ডো। তাই এক্ষেত্রে বলাই যায় যে ভক্তদের তালিকায় এগিয়ে রয়েছেন মেসি। 

ইতিমধ্যেই এবছরে মাদ্রিদে স্পারস এর বিরুদ্ধে নিজের অসাধারন পারফরম্যান্সের ফলে ম্যান অফ দ্য ম্যাচ ডাচ ডিফেন্ডার ভ্যান ডিজক। ওই ম্যাচে স্পারস এর বিরুদ্ধে ২-০ তে জিতে যান ভ্যান-এর দল। তবে সেদিক থেকে দেখতে গেলে মোট ৪৮টি গোল ও বার্সেলোনাকে ১৬ টি ম্যাচে সহযোগিতা করে এগিয়ে রয়েছেন মেসি। 

উয়েফা অ্যাওয়ার্ডের ক্রমঅনুসারে তিনজনের তালিকা তৈরি করেছেন ৮০ জন কোচ। তাঁরা প্রত্যেকেই উএফা চ্যাম্পিয়ন্সলিগে খেলেছেন। অ্যাওয়ার্ড প্রসঙ্গে  উএফা জানিয়েছে, কোনও খেলোয়াড়ের সমস্ত খেলার পরিপ্রেক্ষিতে সেরা খেলোয়াড় বাছাই করবে তারা। ঘরোয়া ও আন্তর্জাতিক সমস্ত খেলার ওপর ভিত্তি করেই বাছাই করা হবে সেরা খেলোয়াড়।