Asianet News BanglaAsianet News Bangla

ঘোর সংকটে ভারতীয় ফুটবল, এআইএফএফকে ব্যান করল ফিফা

 ভারতীয় ফুটবলের নিয়ামক সংস্থা, এআইএফএফ-কে নির্বাসিত করল ফিফা। ঘটনার জেরে সংকটের ভারতীয় ফুটবলের ভবিষ্যৎ

Fifa bans Indian football federation check news
Author
Kolkata, First Published Aug 16, 2022, 8:17 AM IST

ভারতীয় ফুটবল জগতে বড় ধাক্কা। ভারতীয় ফুটবলের নিয়ামক সংস্থা, এআইএফএফ-কে নির্বাসিত করল ফিফা। ঘটনার জেরে সংকটের ভারতীয় ফুটবলের ভবিষ্যৎ। অনিশ্চিয়তায় সুনীল ছেত্রীদের ভবিষ্যৎ, এমনকী অনূর্ধ্ব-১৭ মেয়েদের বিশ্বকাপ ফুটবল আয়োজন ঘিরেও অনিশ্চিয়তা দেখা দিয়েছে।
মূলত তৃতীয় পক্ষের হস্তক্ষেপের জেরেই এই শাস্তি বলে জানা যাচ্ছে। ফিফার একটি বিবৃতি থেকে জানা যাচ্ছে, এখন এআইএফএফ-এর ক্ষমতায় রয়েছে কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্স। এর বদলে যে দিন থেকে নির্বাচনের মাধ্যমে তৈরি হওয়া কমিটি এআইএফএফ-এর দৈনন্দিন কাজকর্ম দেখতে শুরু করবে, সে দিন থেকে এই নির্বাসনের শাস্তি উঠে যাবে।  
মেয়াদ শেষ হওয়ার পরও ফেডারেশনের সভাপতি পদে বসেছিলেন প্রফুল্ল পটেল। এর থেকেই ঝামেলার সূত্রপাত হয়। এই মর্মে দেশর সর্বোচ্চ আদালতে মামলাও করা হয়। গত মে মাসে ভেঙে দেওয়া হয় ফেডারেশনের কার্যকরী কমিটি এবং ভারতীয় ফুটবলের দায়িত্ব তিন সদস্যের কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্সকে দেওয়া হয়। 
উল্লেখ্য, আগামী ১১ অক্টোবর থেকে শুরু হওয়ার কথা মেয়েদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ ফুটবল। কিন্তু এই পরিস্থিতিতে ভারত কী ভাবে এই প্রতিযোগিতার আয়োজন করবেন তা নিয়ে থাকছে প্রশ্ন চিহ্ন। 
ভারতের ক্রীড়া মন্ত্রকের সঙ্গে যোগাযোগ রাখছে ফিফা।

Follow Us:
Download App:
  • android
  • ios