Asianet News BanglaAsianet News Bangla

কাতার বিশ্বকাপের পরই কী অবসর নেবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, উত্তর জানালেন সিআরসেভেন

২০২২ কাতার ফুটবল বিশ্বকাপের (Fifa World Cup Qatar 2022) পর কী  আন্তর্জাতিক ফুটবল (International Football) থেকে বিদায় নিতে চলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো  (Cristiano Ronaldo)। এবার নিজের অবসরের প্রসঙ্গে মুখ খুললেন পর্তুগিজ মহাতারকা। 

Fifa World Cup Qatar 2022 Cristiano Ronaldo opens up about his retirement plans from international football spb
Author
First Published Sep 21, 2022, 10:45 PM IST

বর্তমানে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বয়স ৩৮ বছর। পর্তুগালের হয়ে প্রায় দুই দশক ধরে ফুটবল খেলছেন তিনি। জাতীয় দলের হয়ে গোল করার নিরিখে বিশ্বে প্রথম স্থানে রয়েছেন সিআরসেভেন।  ইরানের আলি দায়ির নজির ভেঙেছেন তিনি। পর্তুগালের হয়ে ১৮৯ ম্যাচে ১১৭ গোল করে ফেলেছেন সিআরসেভেন। ক্লাব ও দেশের জার্সি গিয়ে ৮০০-এর বেশি গোল করেন। ক্লাব ফুটবলে  সব বড় ট্রফিই  রয়েছে তার ক্য়াবিনেটে। পর্তুগালের জার্সি গায়ে ২০১৬ সালে জিতেছেন ইউরো কাপ, জিতেছেন উয়েফা  নেশনসন লিগ। বিশ্বকাপটা এখনও অধরা রয়ে গিয়েছে। আসন্ন কাতার বিশ্বকাপে ফের একবার বিশ্বজয়ের মুকুটের লক্ষ্য়ে আরও একবার নামতে চলেছে বিশ্ব ফুটবলের অন্যতম সেরা তারকা। কিন্তু একইসঙ্গে সম্প্রতি চলছিল কবে ফুটবল থেকে অবসর নেবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। অবসেষে নিজের অবসর নিয়ে মুখ খুললেন পর্তুগিজ মহাতারকা।

কাতার ফুচবল বিশ্বকাপই কী ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দেশের জার্সি গায়ে শেষ প্রতিযোগিতা হতে চলেছে। তা নিয়ে বিগত বেশ কিছু সময় ধরেই চলছে নানা জল্পনা। অনেকেই ধরেই নিয়েছিলেন কাতারেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানাতে চলেছেন রোনাল্ডো। তবে সকলের কৌতপহলের অবসান ঘটিয়ে ফ্যানেদের মুখে হাসি ফোটালেন সিআরসেভেন। জানিয়ে দিলেন, এখনই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়ার কোনও পরিকল্পনা তাঁর নেই। এথনও দেশের জার্সি গায়ে অনেক ম্যাচ খেলচতে চান ও অনেক গোল করতে চান। আপাতত ২০২৪ সালের ইউরো কাপ পর্যন্ত খেলা চালিয়ে যাওয়ার পরিককল্পনা রয়েছে তার। তারপর নিজের অবসর নিয়ে ভাববেন বলে জানিয়েছেন ৩৮ বছরের রোনাল্ডো। 

সম্প্রতি পর্তুগালের জার্সি গায়ে সর্বোচ্চ গোল করার জন্য পর্তুগাল ফুটবল ফেডারেশন রোনাল্ডোকে ‘কুইনস ডে অওরো’পুরস্কার দিয়েছে। এমন সম্মান পেয়ে আনন্দিত তিনি। সেই পুরষ্কার পাওয়ার পর সাংবাদিক বৈঠে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে তার অবসর পরিকল্পনা সম্পর্কে জানতে চাওয়া হয়। সেখানেই নিজের কথা সাফ জানিয়ে দেন তিনি। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বলেন,'আমার খেলা এখনও শেষ হয়নি। এখনও আমাকে অনেক দিন দেখতে পাবেন। বিশ্বকাপ ও ইউরো কাপ খেলতে চাই। আমার লক্ষ্য এখনও দেশের হয়ে অনেক গোল করা।' বয়স বাডলেও তার গোলের ক্ষিদে, গতি ও স্কিল যে এতটুকু কমেনি তা বারবার প্রমাণ করেছেন ক্রিশ্চিয়াো রোনাল্ডো। আর কয়েক বছর তাকে মাঠে দেখা যাবে এই খবরে খুশি ফুটবল প্রেমিরা। 

আরও পড়ুনঃহরমনপ্রীত কউরের অনবদ্য শতরান, ইংল্য়ান্ডকে ৩৩৪ রানের টার্গেট দিল ভারতীয় মহিলা দল

আরও পড়ুনঃহার্দিকের প্রেম কাহিনিকে দিতে পারে ১০ গোল, ক্রুণাল পান্ডিয়ার বিয়ের গল্প না জানলেই মিস

Follow Us:
Download App:
  • android
  • ios