গতবারের ইউরো চ্যাম্পিয়ন তারা। কিন্তু ২০২০ ইউরো চ্যাম্পিয়নশিপের যোগ্যতা নির্নায়ক পর্বে শুরুটা একেবারেই ভাল হয়নি ক্রিশ্চিয়ানো রানাল্ডোর পর্তুগালের। দুটো ম্যাচ খেলে দুটোই ড্র করে ছিল তারা। তবে ছবিটা বদলে গেল শনিবার রাতে। রোনাল্ডোর দল চার দুই গোলে হারিয়ে দিল সার্বিয়াকে। ম্যাচে মোট ছটি গোল হয়েছে। ক্নিন্তু প্রথমার্ধে এসেছিল মাত্র একটি গোলই। কারভালহোর গোলে এগিয়েছিল তারা। দ্বিতীয়ার্ধে খেলা হল বেশ টানটান। ৫৮ মিনিটে দ্বিতীয় গোল তুলে নেয় রোনাল্ডোর দল। জো়ড়া গোল খেয়ে একটি গোল শোধ করে সার্বিয়া। ম্যাচের ৮০ মিনিট থেকে ৮৬ মিনিটের মধ্যে পরপর তিনিট গোল। ৮০ মিনিটে স্কোরবোর্ডে নিজের নাম তুললেন সিআর সেভেন। ৮৫ মিনিটে ম্যাচে ৩-২ করে সার্বিয়া। কিন্তু এক মিনিটের মধ্যে চতুর্থ গোল করেন পর্তুগালের বার্নাডো সিলভা। ৪-২ তে  সার্বিয়াকে হারিয়ে ৩ ম্যাচে পাঁচ পয়েন্ট পর্তুগালের। 

ইউরোর যোগ্যতা নির্নায়ক পর্বের খেলায় দাপুটে জয় তুলে নিয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। আলবেনিয়াকে ৪-১ গোলে হারিয়ে মূল পর্বে যাওয়ার লড়াইতে চতুর্থ জয় তুলে ফরাসিরা। কোমানের জোড়া গোলের পাশাপাশি ফ্রান্সের হয়ে গোল করলেন অলিভিয়ের জিঁরু ও জোনাথন ইকোনে। খেলার শেষ মিনিটে পেনাল্টি থেকে একমাত্র গোল শোধ করে আলবেনিয়া। পাঁচ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে আছে ফ্রান্স। পরের ম্যাচে ঘরের মাঠে গ্রিজম্যানদের প্রতিপক্ষ আনদোরা। 

এদিকে জাতীয় দলের জার্সিতে নিজের দুরন্ত ফর্ম ধরে রেখেছেন ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেন। টটেনহ্যাম স্ট্রাইকারের হ্যাটট্রিকে ভর করে ঘরের মাঠে ইংল্যান্ড ৪-০ গোলে হারাল বুলগেরিয়াকে। হ্যারি কেনের তিনটি গোল ছাড়াও ইংল্যান্ডের হয়ে চতুর্থ গোলটি করেন রহিম স্টার্লিং। তিন ম্যাচে তিনটি জিতে নয় পয়েন্ট ইংল্যান্ডের।