Asianet News BanglaAsianet News Bangla

ফের ভারতীয় ফুটবলে স্প্যানিশ যোগ, তৃতীয় ডিভিশন স্প্যানিশ ক্লাবের সঙ্গে চুক্তি করলো হায়দ্রাবাদ এফসি

• আইএসএলের সাথে স্প্যানিশ যোগ কিছু নতুন নয়
• এবার সেই তালিকায় নতুন সংযোজন হায়দ্রাবাদ-মারবেয়া জোট
• তৃতীয় ডিভিশনের স্প্যানিশ ক্লাব থেকে নানান সুবিধা পাবে হায়দ্রাবাদ এফসি
• ক্রমশ বেড়ে চলা ভারতীয় ফুটবল বাজারে বিনিয়োগ করতে আগ্রহী মারবেয়াও
 

Hyderabad FC announce strategic partnership with Spanish side Marbella FC
Author
Kolkata, First Published Oct 30, 2020, 2:35 PM IST

আইএসএলের অপেক্ষাকৃত নতুন ফ্র্যাঞ্চাইজি হায়দ্রাবাদ এফসির সাথে ফের স্প্যানিশ যোগ ঘটতে চলেছে। গোয়ার মতোই হায়দ্রাবাদের বেশিরভাগ বিদেশি এবং কোচ স্প্যানিশ। কোচ ম্যানোলো মারকেজ স্প্যানিশ, দলের সাত বিদেশির মধ্যে পাঁচজন স্প্যানিশ। এবার এক স্প্যানিশ ক্লাবের সাথে পরিকল্পনাগত বিষয়ে জোটবদ্ধ হল হায়দ্রাবাদ এফসি। বৃহস্পতিবার নিজেদের সোশ্যাল মিডিয়া ও ওয়েসবসাইটে হায়দ্রাবাদ এফসি জানিয়েছে, স্পেনের তৃতীয় ডিভিশন লিগের ক্লাব মারবেয়া এফসির সাথে জোটবদ্ধ হচ্ছেন তারা।

এই সংযুক্তিকরণের ফলে মারবেয়া এফসির পরিকাঠামোগত সমস্ত পরিষেবাগত সুযোগ সুবিধা পাবে হায়দ্রাবাদ এফসি। অবশ্য শুধু পরিকাঠামোগত ভাবেই নয়, ক্রীড়া চিকিৎসাগত দিক দিয়েও সাহায্য পাবে হায়দ্রাবাদ এফসি। পাশাপাশি ক্লাবের ভারতীয় খেলোয়াড়রা ভালো পারফরম্যান্স করলে সুযোগ পেতে পারেন মারবেয়া এফসির হয়ে খেলার। এছাড়া স্প্যানিশ ঐ ক্লাবের তরফ থেকে বিদেশি খেলোয়াড় সই করার ক্ষেত্রে সুবিধা পাবে হায়দরাবাদ এফসি। 

এই বিষয়ে হায়দ্রাবাদ এফসির ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে ক্লাবের সহ মালিক বরুণ ত্রিপুরানেনি জানিয়েছেন যে মারবেয়া এফসি শুধু ইউরোপে অন্যতম সেরা পরিকাঠামো সম্পন্ন ক্লাবগুলির মধ্যে একটি। এই পরিকল্পনাগত জোটবন্ধন হায়দ্রাবাদ এফসি কে রাস্তা দিচ্ছে অনেক পরিকাঠামোগত সুযোগের সদ্ব্যবহার করার জন্য যা ক্লাবের অগ্রগতিতে অনেকটাই সাহায্য করবে। শুরুর দিকে, পরিস্থিতি স্বাভাবিক হলে এই দলের সেরা যুব খেলোয়াড়রা মারবেয়া যাবেন অনুশীলনের জন্য।

এছাড়া মারবেয়া এফসির জেনারেল ম্যানেজার হেক্টর মোরালেস জানিয়েছেন যে হায়দ্রাবাদ এফসির সাথে এই জোটবন্ধন তাদের কাছে যথেষ্ট সম্মানের। এর ফলে ক্লাবটি বিশ্বের অন্যতম উঠতি ফুটবল বাজারের একটি দূরদর্শী ফুটবল ক্লাবের সাথে যোগাযোগ রাখতে পারব। তারা নিশ্চিত যে এই জোটবন্ধন হায়দ্রাবাদ এফসির সাথে সাথে তাদের পক্ষেও লাভজনক হবে। ইতিমধ্যেই প্রাথমিক কর্মসূচি ঠিক হয়ে গিয়েছে বলে জানিয়েছেন তারা।

Follow Us:
Download App:
  • android
  • ios