Asianet News BanglaAsianet News Bangla

I League: করোনার থাবায় আইলিগের পরবর্তী রাউন্ড স্থগিত, নতুন বছরে পরবর্তী সিদ্ধান্ত

এবার আইলিগে (I League) থাবা বসাল করোনা ভাইরাস (Coronavirus)। কোভিড ১৯ (Covid 19) আক্রান্ত একাধিক দলের ফুটবলার। ২ সপ্তাহের জন্য স্থগিত (Suspended) হতে পারে প্রতিযোগিতা। এক সপ্তাহ স্থগিত প্রতিযোগিতা।
 

I League next round match postponed due to many players Covid 19 positive spb
Author
Kolkata, First Published Dec 30, 2021, 2:25 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দেশ জুড়ে বাড়ছে করোনা ভাইরাসের (Coronavirus) নতুন স্ট্রেন ওমিক্রনে (Omicron) সংক্রমণে সংখ্যা। যা নিয়ে ক্রমশ বাড়ছে আতঙ্ক। একইসঙ্গে বাড়ছে ডেল্টা প্লাসে আক্রান্তের সংখ্যাও। কোভিডের বাড়বাড়ন্ত থাবা বসাচ্ছে ক্রীড়া ক্ষেত্রেও। একসঙ্গে চলছিল দেশের দুই জনপ্রিয় ফুটবল প্রতিযোগিতা আইএসএল (ISL) ও আইলিগ (I Legue)। আইএসএলে এখনও কোভিডেরচোখ রাঙানি  না দেখা  গেলেও, আইলিগে কিন্তু রীতিমত থাবা বসিয়েছে বিশ্ব অতিমারী ভাইরাস। আক্রান্ত একাধিক দলের প্লেয়ার থেকে শুরু করে সাপোর্টিং স্টাফরা। যার ফলে আইলিগ স্থগিত হওয়ার সম্ভাবনাও তৈরি হয়। আইলিগের ভাগ্য নির্ধারণ করতে বৃহস্পতিবার বৈঠকে বসেছিল  আইলিগ কমিটি। প্রাথমিকভাবে মনে করা হয়েছিল অন্তত ২ সপ্তাহ স্থগিত রাখা হবে প্রতিযোগিতা।তবে বৈঠকে তেমন কোনও বড় সিদ্ধান্ত আসেনি। আপাতাত শুধু পরবর্তী রাউন্ডের ম্য়াচ স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে আইলিগ কমিটি। অর্থাৎ আগামি এক সপ্তাহের  ছয়টি ম্যাচ স্থগিত করা হচ্ছে।

আইলিগ কমিটির বৈঠকের পর এক বিবৃতি প্রকাশ করে জানানো হয়েছে, আগামী ৫-৭ দিন কোনও ভাবেই কোনও ফুটবলারের একে অপরের সংস্পর্শে আসা যাবে না। তিনি বলেন, করোনার ডেল্টা এবং ওমিক্রন ভ্যারিয়েন্ট দ্রুত মানুষের শরীরে ছড়িয়ে পড়ে। ডঃ মহাজনের এই পরামর্শের ভিত্তিতে, ৩০ এবং ৩১ ডিসেম্বর হতে চলা আই লিগের পরবর্তী রাউন্ডের ম্যাচ স্থগিত করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আই লিগের তরফে প্রকাশিত ওই বিবৃতিতে আরও জানানো হয়েছে, আজ সকল ফুটবলার, স্টাফ এবং রেফারিদের করোনা পরীক্ষা করা হয়েছে। এবং ১ ও ৩ জানুয়ারিতে আবার পরীক্ষা হবে। ৪ জানুয়ারি সকলের করোনা পরীক্ষার ফল আসার পর, ফের বৈঠকে পরিস্থিতির পর্যালোচনা করবে এআইএফএফ (AIFF)। তারপরেই লিগ স্থগিত রাখা হবে, নাকি ফের চালু করা হবে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

I League next round match postponed due to many players Covid 19 positive spb

প্রসঙ্গত, গত ২৬ ডিসেম্বর শুরু হয়েছিল আইলিগ। প্রথম দিন খেলা হয়েছিল তিনটি ম্যাচ। ২৭ তারিখও খেলা হয় ৩টি ম্য়াচ। প্রতিযোগিতার শুরুর ৩ দিনের মধ্যেই বদলে যায় চিত্রটা। কিন্তু তারপরই একাধিক দলে কোভিড ১৯-এর থাবার খবর সামনে আসে। জানা গিয়েছে, রিয়াল কাশ্মীর দলের ৭ থেকে ৮ জন ফুটবলার করোনা  ভাইরাসে আক্রান্ত হয়েছেন।  এছাড়াকলকাতার ক্লাব মহামেডান স্পোর্টিংয়ের অন্দরে প্রবেশ করেছে অতিমারী ভাইরাস। মহামেডান স্পোর্টিংয়ের এক আধিকারিকও আক্রান্ত হয়েছেন বলে খবর। শুধু  তাই নয়,  শ্রীনিধি ডেকান এফসি, আইজল এফসি-র কয়েক জন ফুটবলার আক্রান্ত হয়েছেন বলে খবর পাওয়া গিয়েছে। আক্রান্ত ফুটবলারদের আইসোলেশনে রাখা হয়েছে। এখন সকলের অবস্থা স্থিতিশীল রয়েছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios