Asianet News BanglaAsianet News Bangla

হংকংকে ৪-০ গোলে উড়িয়ে দিল ভারত, টেবিল টপার হয়ে এশিয়ান কাপের মূল পর্বে সুনীলরা

এশিয়ান কাপের কোয়ালিফায়ারে (AFC Asian Cup) দুরন্ত ভারতীয় ফুটবল দল। হংকংকে ৪-০ গোলে হারাল সুনীল ছেত্রীরা (India Beat Honk Kong)। লিগ টপার হয়ে এশিয়ান কাপের মূল পর্বে টিম ইন্ডিয়া।

Indian football team beat hong kong by 4-0 goals and qualify for AFC Asian Cup as table topper spb
Author
Kolkata, First Published Jun 14, 2022, 11:21 PM IST

এশিয়ান কাপ কোয়ালিফায়ার্সে হংকংয়ের বিরুদ্ধে দুরন্ত জয় পেল ভারতীয় ফুটবল দল। যুবভারতীতে পরপর ৩টি ম্য়াচ জিতে এএফসি এশিয়ান কাপে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পৌছল সুনীল ছেত্রীরা। প্যালেস্তাইনের কাছে ০-৪ গোলে ফিলিপিন্স হেরে যাওয়ায় আগেই এশিয়ান কাপের টিকিট পাকা করে ফেলেছিল ভারতীয় দল। কিন্তু হংকংয়ের বিরুদ্ধে ম্য়াচ জিতেই এশিয়ান কাপে যাওয়ার কথা বলেছিলেন অধিনায়ক সুনীল ছেত্রী। আর যুবভারতীতে একতরফা ম্যাচে ৪-০ গোলে জিতল ইগর স্টিমাচেক দল। হংকং দাঁড়াতেই পারেনি এদিন ভারতের সামনে। ম্য়াচে ভারতের হয়ে গোল করেন আনওয়ার আলি, সুনীল ছেত্রীস মনবীর সিং, ইশান পন্ডিতা। বৃষ্টি ভেজা যুবভারতীতে ভরতীয় দলের খেলা মন জয় করে নিল সকলের। 

এদিন ম্যাচের শুরু থেকেই দর্শক পূর্ণ যুবভারতীতে আক্রমণাত্মক মেজাজে ফুটবল শুরু করে ভারতীয় ফুটবল দল। ম্য়াচের দ্বিতীয় মিনিটেই দুরন্ত আক্রমণ করে ভারতীয় দল। আনোয়ার আলি দুরন্ত ফিনিশ করে এগিয়ে দেয় দলকে। গোল করার পরও দমে যায়নি ভারতীয় দল। মাঠের দুই প্রান্ত ধরে একের পর এক আক্রমণ গড়ে তোলে ভারত। শুরুতে গোল হজম করায়  একটি হতভম্ব হয়ে গেলেও ধীরে ধীরে ম্য়াচে ফেরার চেষ্টা করে হংকং। মাঝমাঠের দখলকে নিয়ে দুই দলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়। বেশ কয়েকটি গোলের সুযোগ তৈরি করেছিল হংকংয়ের অ্যাটাকিং লাইন। কিন্তু ভারতের জমাটি রক্ষণ ভাঙতে সমর্থ হয়নি। ম্য়াচের প্রথমার্ধের শেষ মুহূর্তে লং বল দুরন্ত রিসিভ করে অনবদ্য গোল করেন সুনীল ছেত্রী। ২-০ গোলে এগিয়ে যায় ভারতীয় দল। এরপর প্রথমার্ধের আর কোনও গোলের সুযোগ তৈরি হয়নি। ২ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ভারত। 

 

 

ম্য়াচের দ্বিতীয়ার্ধে শুরু থেকেও ফের আক্রমণের ঝড় তোলে সুনীল ছেত্রী, লিস্টন কোলাসোরা।  ভারতের একের পর এক এক আক্রমণে সামলাতে কার্যত কালঘাম ছুটে যায় হংকংয়ের। যে হংকংয়ের বিরুদ্ধে শেষ দুটি ম্যাচে হারতে হয়েছিল সেই দলকে এদিন রীতিমত ছেলে খেলা করে মেন ইন ব্লুরা। গোলের সুযোগ নষ্ট না করলে দ্বিতীয়ার্ধে ব্যবধান আরও বাড়াতে পারত ভারত। ম্যাচের ৮৫ মিনিটে মনবীর সিং গোল করে ভারতের পক্ষে ব্যবধান ৩-০ করে। ম্য়াচের ইনজুরি টাইমে ৯৩ মিনিটে গোলে করে ৪-০ করে ইশান পন্ডিতা। যুবভারতীতে ম্য়াচ জয়ের পর ভারতীয় দলের উল্লাস ছিল চোখে পড়ার মত। যুভারতীর দর্শকদের ভালোবাসা পেয়ে আপ্লুত সুনীল ছেত্রীরা। 

Follow Us:
Download App:
  • android
  • ios