Asianet News BanglaAsianet News Bangla

ISL: এাকধিক সুযোগ নষ্টের খেসারত দিল হায়দরাবাদ, ভ্লাদিমিরের একমাত্র গোলে জয় পেল চেন্নাই

আইএসএল ২০২১-২২ (ISL 2021-22) প্রথম ম্যাচে চেন্নাইয়িন এসির (Chennaiyin fc ) রক্ষাকর্তা ভ্লাদিমির কোমান (Vladimir Koman) । তার করা একমাত্র গোলে  জয় পেল দল। অপরদিকে ভালো খেলেও সুযোগ নষ্টের  খেসারত দিয়ে ম্যাচ হারল হায়দরাবাদ এফফসি (Hyderabad FC)।
 

ISL 2021-22, Chennaiyin fc beat Hyderabad FC by 1-0 Goal spb
Author
Kolkata, First Published Nov 24, 2021, 12:57 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আইএসএল ২০২১-২২ (ISL 2021-22)-এর প্রথম ম্য়াচে কষ্টার্জিত জয় পেল চেন্নাইয়ান এফসি (Chennaiyin fc )। হায়দরাবাদ এফসিকে (Hyderabad FC)হারাল ১-০ গোলে।  ভ্লাদিমির কোমানের (Vladimir Koman) করা এক মাত্র গোলে ৩ পয়েন্ট ঘরে তুলল বজিরা ব্যান্ডোভিকের দল। পেনাল্টি থেকে আসে চেন্নাইয়ের জয়সূচক গোলটি।  তবে গোটা ম্য়াচে হাড্ডাহাড্ডি লড়াই হয় দুই দলের মধ্যে। বল পজিশন হায়দরাবাদ এফসির অনেকটা বেশি ছিল। ম্য়াচের ৬৬ শতাংশ  বল পজিশন ছিল হায়দরাবাদের দখলে। গোলমুখী শটও মানেলো মারকুয়েজের দল নেয় ১২ ও চেন্নাই নেয় ৭টি। অন্যান্য সব বিভাগে চেন্নাইকে টেক্কা দেয় হায়দরাবাদ। কিন্তু কাজের কাজটাই শুধু করতে পারেনি হায়দররবাদ। শেষ পর্যন্ত জয়ের হাসি হাসে প্রাক্তন আইএসএল চ্যাম্পিয়নরা।

 

 

এদিন ম্য়াচের শুরু থেকেই হাড্ডাহাড্ডিভাবে শুরু হয় দুই দলের খেলা। প্রথম  দিকেদুই দল একে  অপরের শক্তি কিছুটা বুঝে নিয়ে আক্রমণের জন্য ঝাপায়। যেহেতু হায়দরাবাদ দলে তরুণ ভারতীয় প্লেয়ারদের সংখ্যা অনেক বেশি। যাদের গড় বয়স ২৪। যার ফলে গতিশীল ফুটবল প্রথম  থেকেই খেলে হায়দরাবাদ। তবে ১০ মিনিটের মাথায় হালিচরন নার্জারি চোট পেয়ে উঠে যাওয়ার পরেই ম্যাচে মিডফিল্ডের দখল ধীরে ধীরে হারাতে থাকে হায়দরাবাদ। তবে লডা়ইয়ে খুব একটা পিছিয়ে পড়েনি নিজামের শহরের দল।অপরদিকে, মাঝমাঠের দখল  খুব একটা নিতে না পারলেও. কাউন্টার অ্যাটাক বেস ফুটবলের উপর জোর দেয় চেন্নাই। ম্য়াচের প্রথমার্ধে দুই দলই বেশ কিছু গোলের সুযোগ পেয়েছিল। কিন্তু জালে বল জড়াতেপারেনি কোনও দলই। গোলশূন্য অবস্তাতেই শেষ হয় প্রথমার্ধের খেলা।

 

আরও পড়ুনঃInd vs Nz: টেস্ট সিরিজের আগে রাহুল দ্রাবিড়ের ক্লাস, প্রশংসা পুজারারা মুখে

আরও পড়ুনঃPV Sindhu: এবার নির্বাচনে লড়বেন পিভি সিন্ধু, কিন্তু কোন পদে, জানুন বিস্তারিত

দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে চেন্নাই ও হায়দরাবাদ। প্রথমার্ধের থেকে দ্বিতীয় একটু বেশি সক্রিয় দেখাচ্ছিল তাদের। একের পর আক্রমণে বিপক্ষের  ডিফেন্সকে ব্যস্ত রেখেছিলেন সর্বদা। দ্বিতীয়ার্ধে ৬৫ মিনিটের মাথায় অনিরুদ্ধ থাপাকে বক্সের মধ্যে হিতেশ‌ শর্মা ফাউল করে ফেলে দিলে পেনাল্টি পায় চেন্নাই। যেই সুযোগ কাজে লাগাতে কোন ভুল করেনি ভ্লাদিমির কোমান। ম্য়াচের ৬৬ মিনিটে পেনাল্টি থেকে করা ভ্লাদিমির কোমানের গোলে এগিয়ে দেয় চেন্নাই। এরপর একাধিক সুযোগ তৈরি করলেও তা কাজে লাগাতে পারেনি  হায়দরাবাদ। বেশ  কিছু সহজ সুযোগ নষ্ট করে তারা। সেগুলি কাজে লাগাতে পারলে ম্যাচের ফল অন্য রকম হতে পারত। কিন্তু শেষ বাঁশি বাজা পর্যন্ত নিজেদের লিড ধরে রাখতে সমর্থ হয় চেন্নাইয়িন এফসি। কষ্টার্জিত হলেও মরসুমের প্রথম  ম্যাচ জয় দিয়ে শুরু করাই খুশি গোটা বজিরা ব্যান্ডোভিকের ছেলেরা।


Follow Us:
Download App:
  • android
  • ios