Asianet News BanglaAsianet News Bangla

ISL 2021- শুরুতেই টানটান খেলা, ২-১ গোলে এগিয়ে এটিকে মোহনবাগান

১৯ তারিখ থেকে শুরু হতে চলেছে আইএসএল (ISL) । প্রথম ম্যাচে মুখোমুখি এটিকে মোহনবাগান ও কেরালা  ব্লাস্টার্স (ATK Mohun Bagan vs Kerala Blasters)।  ম্য়াচের আগে আত্মবিশ্বাসী অ্যান্টোনিও লোপেজ হাবাস (Antonio Lopez Habas)। 
 

ISL 2021-22, Live Score Update of ATK Mohun Bagan vs Kerala Blasters match spb
Author
Kolkata, First Published Nov 19, 2021, 8:07 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অবশেষে সব প্রতীক্ষা অবসান।  শুরু হল ইন্ডিয়ান সুপার লিগের ২০২১-২২ মরসুম। প্রথম ম্যাচেই মুখোমুখি হয়েছে  গতবারের রানার্সআপ দল  এটিকে মোহনবাগান ও কেরেলা ব্লাস্টার্স। প্রথম ম্যাচ ঘিরে স্বাভাবিকভাবেই  সমর্থকদের মধ্যে উন্মাদনা ওউত্তেজনা তুঙ্গে রয়েছে। গতবার আইএসএলে এটিকের সঙ্গে হাত মিলিয়ে আবির্ভাব হয়েছিল  মোহনবাগানের। দুরন্ত খেলে ফাইনালে উঠলেও হয়নি শেষ রক্ষা। ফাইনালে মুম্বই সিটি এফসির বিরুদ্ধে ১ গোলে এগিয়ে গিয়েও,শেষ পর্যন্ত ২-১ গোলে হারতে হয়েছিল সবুজ-মেরুণ ব্রিগেডকে। ২০২০-২১ মরসুমে আইএসএল অভিযানও কেরালা ব্লাস্টার্সকে হারিয়েই শুরু করেছিল  সবুজ-মেরুণ ব্রিগেড।  ১-০ গোলে ম্যাচ জিতেছিল অ্যান্টোনিও লোপেজ হাবাসের  (Antonio Lopez Habas)দল। এবারও গতবারের পুনরাবৃত্তি চাইছে এটিকে মোহনবাগান। জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী এটিকে মোহনবাগান।

এদিন ম্য়াচের শুরু থেকেই ছন্দে ছিল এটিকে মোহনবাগান দল। প্রথম মিনিটে থেকেই বিপক্ষের বক্সে একের পর এক আক্রমণ তুলে আনে সবুজ-মেরুণের অ্য়াটাকিং লাইন। যার ফল মেলে ম্য়াচের ২ মিনিটে। সেট পিস থেকে বাড়া ক্রস মাথা ছোঁয়াতে যান রয় কৃষ্ণা। কিন্তু সেই বল মাথায় না লাগায় গোল কিপার বুঝতে পারেনি। এবং সরাসরি বল জালে জড়িয়ে যায়। ২ মিনিটের মধ্যেই এক গোলে এগিয়ে যায় এটিকে মোহনবাগান। কারণ রয় কৃষ্ণার মাথায় বল লাগলে তাঅফ সাইড হত। যদিও  লিড বেশি সময় ধরে রাখতে পারেনি  সবুজ-মেরুণ ব্রিগেড। ম্য়াচের ২৪ মিনিটে দুরন্ত গোল করে কেরালা ব্লাস্টার্সকে সমতায় ফেরায় আবদুল সামাদ। যদিও ম্য়াচের ২৭ মিনিটেই বক্সের মধ্যে ফাউল  করায় পেনাল্টি পায় এটিকেএমবি। গোল করে দলের ব্যবধান ২-১ করেন রয় কৃষ্ণা। ফলে আইসএলের প্রথম ম্য়াচেই টানটান ফুটবল উপহার ক্রীড়া প্রেমিদের।

 

 

 

 

এদিন ম্য়াচে মোহনবাগানরের সম্ভাব্য একাদশ কী হবে তা নিয়ে উদ্বিগ্ন ছিলেন দলের সমর্থকরা। আইএসএলে নতুন  নিয়ম অনুযায়ী ৪ জনের বেশি  প্লেয়ার খেলাতে পারবে না কোনও দল। আজকের ম্য়াচে ৪-৩-৩ ছকে খেলছে অ্যান্টোনিও লোপেজ হাবাসের  দল। রক্ষণে রয়েছেন  প্রীতম কোটাল, টাংরি, কার্ল ম্য়াকহিউ ও শুভাশিস বোস। মাঝমাঠে রয়েছেন হুগো বুমৌস, লেনি রড্রিগেজ, জনি কাওকো। আক্রমণ বিভাগে রয়েছেন  মনবীর সিং, রয় কৃষ্ণা ও লিস্টন কোলাসো। ফলে রিজার্ভ বেঞ্চে রয়েছে ডেভিড উইলিয়ামসকে। পরিস্থিতি অনুযায়ী তাকে নামানোর কথা ভাবছেন বাগান কোচ। অপরদিকে,কেরালা ব্লাস্টার্স খেলছে ৪-৪-২ ছকে। রক্ষণে রয়েছেন কার্নিয়েরো, ভারঘেসি, লেসকোভিচ, হরমনজিৎ খাবরা। মাঝ মাঠে রয়েছেন আবদুল সামাদ, জ্যাকসন সিং, আদ্রিয়ান লুনা, রাহুল ক্যানোলি প্রবীণ। আক্রমণে রয়েছেন আলবারো ভাসকুয়েজ ও পেরেইরা ডিয়াজ।

Follow Us:
Download App:
  • android
  • ios