Asianet News BanglaAsianet News Bangla

SC East Bengal New Coach: ভাগ্যের চাকা ঘোরাতে পুরোনো কোচেই ভরসা রাখল এসসি ইস্টবেঙ্গল

আইএসএলে (ISL) এখনও একটিও ম্য়াচ জিততে পারেনি এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal) । যার কারণে কোচের পদ থেকে সরানো হয়েছে ম্য়ানুয়েল দিয়াজকে (Manuel Diaz)। এবার নতুন কোচ হিসেবে নিয়োগ করা হল মারিও রিভারাকে (Mario Rivera)। 

ISL 2021-22, Mario Rivera appointed as New head coach of SC East Bengal spb
Author
Kolkata, First Published Jan 1, 2022, 5:04 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কথায় বলে 'পুরোনো চাল ভাতে বাড়ে'। এবার সেই প্রবাদের উপরই ভরসা রাখল এসসি ইস্টবেঙ্গল  (SC East Bengal)। ২ বছর আগে আইলিগে দলকে খাদের কিনারা থেকে তুলে রানার্সআপ করা মারিও রিভেরাকেই (Mario Rivera)  নতুন  হেড কোচ হিসেবে নিযুক্ত করল লাল-হলুদ ও শ্রী সিমেন্ট কর্তৃপক্ষ। আইএসএলের বাকি মরসুমে আরও এক স্প্যানিশ কোচের উপরই আস্থা রাখল এসসি ইস্টবেঙ্গল। এর আগে মরসুমের শুরুতে অনেক ঘটা করে রিয়াল মাদ্রিদের যুব দল ‘ক্যাস্টিয়া’কে কোচিং করানো ম্যানুয়েল ‘মানোলো’ দিয়াজকে ( Manuel Diaz)কোচ করে নিয়ে আসা হয়েছিল। তারপর ফল আমাদের সকলের জানা। আইএসএলে (ISL) আটটি ম্য়াচ কেটে গেলেও এখনও জয়ের মুখ দেখেনি দল। তাই  পুরোনো মারিও রিভেরাকে কোচ করে এনেই ভাগ্যের চাকা ঘোরাতে চাইছে লাল-হলুদ কর্তৃপক্ষ।

শনিবার এসসি ইস্টবেঙ্গলের তরফ থেকে আনুষ্ঠানিকভাবে দলের হেড কোচ হিসেবে মারিও রিভেরার নাম ঘোষণা করা হয়। গত মাসে দিয়াদ বিদায়ের পর থেকেই মাঝ মরসুমে  কে লাল-হলুদের নতুন কোচ হবেন তা নিয়ে চলছিল জল্পনা। কর্মকর্তাদের একাংশের পছন্দ ছিল মারিও রিভেরাকেই। কারণ ২০২০ সালে যখন আলেসান্দ্রো মেনেন্দেজ ইস্টবেঙ্গলের কোচ ছিলেন তখন ৩২টি ম্য়াচ তার সহকারী হিসেবে কাজ করেছেন মারিও। তারপর মেনেন্দেজ বিদায়ের পর মরসুমেরে মাঝপথে পুরোপুরি দায়িত্ব নিয়েছিলেন তিনি। মাত্র ৭ ম্যাচ কোচিং করিয়ে খারাপ পরিস্থিতি থেকে শুধু দলকে টেনে তোলাই নয়, আইলিগ রানার্সআপ করেছিলেন মারিও রিভেরা। তাই এবার দলের খাদেরর কিনারায়। এরও একবার ত্রাতার ভূমিকায় মারিও অবতীর্ণ হতে পারেন কিনা সেটাই দেখার।

 

 

 তবে এখনই কোচের দায়িত্ব নিতে পারবেন না তিনি। আইএসএল-এর নিয়ম অনুযায়ী আপাতত বাধ্যতামূলক নিভৃতবাসে থাকতে হবে তাঁকে। তারপরেই দায়িত্ব হাতে নিতে পারবেন। ততদিন পর্যন্ত অন্তর্বর্তীকালীন কোচ রেনেডি সিংহই দায়িত্ব সামলাবেন। শুক্রবারই ভিসা পেয়ে গিয়েছেন মারিয়ো। উয়েফা প্রো লাইসেন্সধারী এই কোচকে নিয়োগ করতে পেরে খুশি এসসি ইস্টবেঙ্গলের সিইও শিবাজি সমাদ্দার। বলেছেন, ‘ইস্টবেঙ্গলের সঙ্গে আগেও কাজ করেছেন উনি। ভারতীয় ফুটবল নিয়ে ওঁর অভিজ্ঞতা আমাদের কাজে লাগবে।’ প্রসঙ্গত, চলতি আইএসএলে ৮টি ম্যাচে খেলে ৪টি জয় ও ৪টি ম্যাচে পরাজয়ের মুখ দেখতে হয়েছে এসসি ইস্টবেঙ্গলে। ৪ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় একেবারে নীচে রয়েছে চিমারা। মঙ্গলবার নতুন  বছরের বেঙ্গালুরু ম্য়াচ খেলনে লাল-হলুদ ব্রিগেড। নতুন বছরে প্রিয় দলের জয় দেখার অপেক্ষায় সমর্থকরা।

Follow Us:
Download App:
  • android
  • ios