Asianet News BanglaAsianet News Bangla

ISL 2021-22: এবার আইএসএলে করোনার থাবা, আক্রান্ত সবুজ-মেরুণ ফুটবলার, স্থগিত ওড়িশা ম্য়াচ

এবার আইএসএলে (ISL) করোনা থাবা। আক্রান্ত এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) একজন ফুটবলার। যেই কারণে শনিবার স্থগিত হয়ে গেল ওড়িশা এফসির (Odisha FC) বিরুদ্ধে ম্য়াচ।  

ISL 2021-22 One ATK Mohun Bagan player tested positive for Covid 19 Odisha FC match postponed spb
Author
Kolkata, First Published Jan 8, 2022, 5:06 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দেশ জুড়ে কোভিডের (Covid) তৃতীয় ঢেউয়ের কারণে  বাড়ছে উদ্বেগ। বিশেষ করে করোনার নতুন স্ট্রেন ওমিক্রণে (Omicron) আক্রান্তের সংখ্যা ঝড়ের গতিতে বাড়ছে। ক্রীড়া ক্ষেত্রেও বসিয়েছে থাবা। করোনাার কারণে অনির্দিষ্টি কালের জন্য স্থগিত হয়ে গিয়েছে রঞ্জি ট্রফি (Ranji Trophy) সহ ঘরোয়া সমস্ত ঘরোয়া প্রতিযোগিতা। করোনার থাবা শুরু হওয়ার পর  ৬ সপ্তাহের জন্য পিছিয়ে গিয়েছে আইলিগ (I League)। তবে দেশের পয়লা নম্বর ফুটবল লিগ আইএসএল (ISL)এর থেকে এতদিন সুরক্ষিত ছিল। কিন্তু বিশ্ব অতিমারী ভাইরাসের তৃতীয় ঢেউয়ের হাত থেকে শেষ পর্যন্ত রক্ষা করা গেল না ইন্ডিয়ান সুপার লিগকে (Indian Super League)। কোভিড হানা দিল সেখানেও। আর সবার প্রথম যেই দলে থাবা বসাল করোনা ভাইরাস তাহল এটিকে মোহনবাগান ( ATK Mohun Bagan)। দলের এক জন  ফুটবলার করোনা আক্রান্ত হয়েছে বলে জানানো হয়েছে। যেই কারণে শনিবার ওড়িশা এফসি (Odisha FC)-র বিরুদ্ধে এটিকে মোহন বাগানের ম্য়াচ স্থগিত ঘোষণা করা হয়েছে। 

শনিবার অর্থাৎ ৮ জানুয়ারি থাবা গোয়ার ফতোর্দা স্টেডিয়ামে এই ম্যাচ আয়োজিত হওয়ার কথা ছিল। তবে সবুজ-মেরুনের এক ফুটবলার কোভিডে আক্রান্ত হওয়ার জন্য এই ম্যাচ স্থগিত করে দেওয়ার সিদ্ধান্ত নিল পিছিয়ে দিল আইএসএল কর্তৃপক্ষ। পরবর্তী সময় নতুন ভাবে এই ম্যাচের দিনক্ষণ ঠিক করা হবে বলে জানানো হয়েছে। তবে কে আক্রান্ত হয়েছে তা এখন পর্য়ন্ত জানানো হয়েচেয আইএসএল-এর তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, 'এটিকে মোহনবাগানের এক ফুটবলার করোনা আক্রান্ত হওয়ায় ওডিশা এবং এটিকে মোহনবাগান ম্যাচ পিছিয়ে দেওয়া হল। লিগের মেডিক্যাল টিমের সঙ্গে আলোচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী দিনে ফুটবলার, সাপোর্ট স্টাফদের সুরক্ষার ব্যপারে মেডিক্যাল টিমের সঙ্গে আলোচনা করে সব রকম ব্যবস্থা করা হবে।' সংক্রমণ আরও ছড়িয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। 

 

 

প্রসঙ্গত, আজকের ম্যাচ দুই দলের কাছেই খুব গুরুত্বপূর্ণ  ছিল। বর্তমানে লিগ টেবিলে ৯ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে লিগ চেবিলের চতুর্থ স্থানে রয়েছে এটিকে মোহনবাগান। ওড়িশার বিরুদ্ধে জিততে পারলে লিগ টেবিলের শীর্ষে  ওঠার সুযোগ থাকছে ফেরান্দোর দলের কাছে।  বর্তমানে ৯ ম্য়াচে ১৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের সপ্তম স্থানে রয়েছে ওড়িশা। এটিকে মোহনবাগানকে হারাতে পারলেই চতুর্থ স্থানে ওঠার সুযোগও রয়েছে ওড়িশার কাছে। ফলে আজ হাড্ডাহাড্ডি লড়াই দেখার অপেক্ষায় ছিলেন ফুটবল ভক্তরা। কিন্তু করোনার তা আর সম্ভব হল না। ফের কবে এই ম্যাচ হবে তা নিয়ে এখনই কিছু জানা যায়নি। তবে আক্রান্ত ফুটবলারের দ্রুত সুস্থতা কামনা করেছে এটিকে মোহনবাগান ভক্তরা। 

Follow Us:
Download App:
  • android
  • ios