Asianet News BanglaAsianet News Bangla

ISL 2021, এগিয়ে গিয়েও এল না জয়, এসসি ইস্টবেঙ্গল-জামশেদপুর এফসি ম্য়াচ ১-১ গোলে ড্র

আইএসএসএলের (ISL)প্রথম ম্যাচে জয়  পেলনা এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। জামশেদপুর এফসির (Jamshedpur FC)বিরুদ্ধে ড্র করল ১-১ গোলে।  ২৭ নভেম্বর ডার্বিতে মুখোমুখি এসসি ইস্টবেঙ্গল ও জামশেদপুর এফসি (SC East Bengal vs ATK Mohun Bagan)।
 

ISL 2021, SC East Bengal vs Jamshedpur FC match ended in 1-1 goal draw spb
Author
Kolkata, First Published Nov 21, 2021, 10:59 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আইএসএলের (ISL)  প্রথম ম্যাচে জয় অধরা থেকে গেল এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal)। এগিয়ে গিয়েও ড্র করল ম্যানুয়েল দিয়াজের (Manuel Diaz) ছেলেরা। জামশেদপুর এফসির (Jamshedpur FC) বিরুদ্ধে ১-১ গোলে ড্র করল লাল-হলুদ ব্রিগেড। ম্যাচের প্রথমার্ধে ১৮ মিনিটে ফ্রাঞ্জো পার্চের (Franjo Prce)গোলে এগিয়ে যায় এসসি ইস্টবেঙ্গল। যদিও সেই গোল বিপক্ষের প্লেয়ারের গায়ে  লেগে ঢোকায় আত্মঘাতী গোল হিসেবে ধরা হয়। প্রথমার্ধেই গোল শোধও করে ফেলে ওয়েন কোয়লের জামশেদপুর এফসি। প্রথমার্ধেরইনজুরি টাইমে পিটার হার্টেলের (Peter Hartley)গোলে ম্যাচে সমতায় ফেরে জামশেদপুর। দ্বিতীয়ার্ধের দুই দল একাধিক সুযোগ তৈরি করলেও কোনও দলই আর গোলের মুখ খুলতে পারেনি। তবে ম্যাচের আগে এসসি ইস্টবেঙ্গলের  যে ড্যানিয়েল চিমার  খেলা নিয়ে খুব রব উঠেছিল, প্রথম  ম্যাচে নজর কাড়তে ব্যর্থ হন তিনি।

 

 

এদিন ম্য়াচের প্রথমার্ধের অনেক বেশি সক্রিয় দেখাচ্ছিল লাল-হলুদ ব্রিগেডকে। একের পর এক আক্রমণ তুলে আনছিল  এসসি ইস্টবেঙ্গলের অ্যাটাকিং লাইন। লাল-হলুদের ক্রোয়েশিয়ান ফুটবলার আন্তোনিয়ো পেরোসেভিচ এদিন ম্যাচের প্রথম কয়েক  মিনিটের মধ্যেই নজর কাড়লেন। খেলা শুরুর মিনিট সাতেকের মধ্যেই পায়ের দারুণ কাজ দেখিয়ে জামশেদপুরের বক্সের ভিতরে ঢুকে এসেছিলেন তিনি। সেযাত্রায় কিছু না হলেও খেলার ১৭ মিনিটে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। বরিস সিংয়ের হ্যান্ডবল থেকে ফ্রি-কিক পায় ইস্টবেঙ্গল।  পেরোসেভিচের ফ্রিকিক  জামশেদপুর এফসি ক্লিয়ার করতে গিয়ে কর্ণার করে। কাশ জাইরুর কর্নার থেকে জটলার মধ্যে থেকে অ্যাক্রোব্যাটিক শটে গোল করেন পর্চে। বল জামশেদপুরের এক ডিফেন্ডারের গায়ে লেগে গোলে ঢোকে। এরপর টমিস্লাভ মার্সেলাও একটি গোল করেছিল,তবে তা অফসাইডের কারণে বাতিল হয়। প্রথমার্ধের ইনজুরি টাইমে জামশেদপুরের সমতা ফেরানোর গোলও আসে কর্ণার থেকে। কর্ণারের সময় অরক্ষিত ছিলেন  জামশেদপুরের অধিনায়ক পিটার হার্টলে। হেডে গোল করে দলকে  সমতায় ফেরান তিনি।

 

 

ম্য়াচের দ্বিতীয়ার্ধে প্রথমার্ধের মত ততটা সক্রিয় দেখায়নি এসসি ইস্টবেঙ্গলকে। তবে দুই দলই বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিল কিন্তু কেউই জালে বল জড়াতে পারেনি। শেষ পর্যন্ত ১-১ গোলেই শেষ হয় ম্য়াচ। প্রথম ম্যাচে পয়েন্ট হাতছাড়া করলেও গতবারে রবি ফাওলারের দলের থেকে কিন্তু এবার ম্য়ানুয়েল দিয়াজের দলকে অনেক বেশি গোছানো মনে হয়েছে। মরসুমের প্রথম ম্যাচ ড্র দিয়ে  শুরু হয়েছে ঠিকই, কিন্তু এখনও দীর্ঘ লিগে অনেক পথ চলা বাকি। তাই দলের উপর এখনও আস্থা হারানোর মত কিছুই হয়নি। তবে আগামি ২৭ নভেম্বর মরসুমের প্রথম ডার্বি। মুখোমুখি হবে চিরপ্রতীদ্বন্দ্বী দুই ক্লাব এসসি ইস্টবেঙ্গল ও এটিকে মোহনবাগান।  একদিকেযেখানে প্রথম ম্য়াচে ৪-২ ব্যবধানে জিতে দুরন্ত ফুটবল খেলেছে সবুজ-মেরুণ  ব্রিগেড। অপরদিকে, প্রথম ম্যাচেই হোঁচট খেতে হয়েছে লাল-হলুদ ব্রিগেডকে। ফলে ফুচবল বিশেষজ্ঞদের মতে, মেগা ডার্বিতে ম্যানুয়েল  দিয়াজের দলের থেকে কিছুটা এগিয়ে শুরু করবে অ্যান্টোনিও লোপেজ হাবাসের দল।

Follow Us:
Download App:
  • android
  • ios