Asianet News BanglaAsianet News Bangla

প্রাক্তন রেড ডেভিলসের জোড়া গোল লজ্জার হার ম্যানচেস্টার ইউনাইটেডের

  • আজ মরশুমের প্রথম লিগের ম্যাচে নেমেছিল ম্যান ইউ
  • কিন্তু শুরুটা একদমই ভালো হলো না রেড ডেভিলসদের
  • ক্রিস্টাল প্যালেসের মতো খাতায় কলমে পিছিয়ে থাকা দলের কাছে হারলো পোগবারা
  • উইলফ্রেড জাহার জোড়া গোলেই শেষ রেড ডেভিলসদের জয়ের আশা
     
Manchester United rocked by Wilfried Zaha double for Crystal Palace
Author
Kolkata, First Published Sep 20, 2020, 9:56 AM IST

 প্রাক্তনীর দুর্দান্ত পারফরম্যান্সের কাছে নতিস্বীকার। লিগের প্রথম ম্যাচেই মুখ থুবড়ে পড়লো ম্যানচেস্টার ইউনাইটেড। তাও খাতায় কলমে অনেক পিছিয়ে থাকা দল ক্রিস্টাল প্যালেসের কাছে। এই নিয়ে টানা তিন মরশুমে লিগের খেলায় নিজেদের ঘরের মাঠে ক্রিস্টাল প্যালেসকে হারাতে ব্যার্থ হল রেড ডেভিলসরা। নাটকীয় ম্যাচে স্ট্রাইকারদের গোল করার অক্ষমতার কারণে ১-৩ ব্যাবধানে হেরে লিগের শুরুটা দুঃস্বপ্নের মতো হল ওলে গানার সলশায়ারের দলের।

আরও পড়ুনঃব্যাট হাতে দুরন্ত রায়ডু-ডুপ্লেসি, আইপিএলের প্রথম ম্য়াচে মুম্বইকে ৫ উইকেটে হারাল ধোনির সিএসকে

২০১৩ থেকে ২০১৫ অবধি ম্যানচেস্টার ইউনাইটেডের হয়েই খেলা উইলফ্রেড জাহার জোড়া গোলেই স্বপ্নভঙ্গ হল ব্রুনো ফার্নান্ডেজদের। গোটা ম্যাচে বলের দখল থেকে শুরু করে ভালো সুযোগ তৈরি করা সমস্ত কিছুই করেছিল ম্যান ইউয়ের মিডফিল্ডাররা। কিন্তু স্ট্রাইকারদের ব্যর্থতার এবং ডিফেন্সের অপদার্থতার চূড়ান্ত খেসারত দিতে হয় দলকে। তাও ম্যান ইউ ভক্তরা খানিকটা ধন্যবাদ জানাতে পারেন গোলকিপার দি গিয়াকে। তিনি সময়মতো রুখে না দাঁড়ালে লজ্জা আরও বাড়তে পারতো দুই দলের। 

আরও পড়ুনঃডিজে ব্রাভোর বান্ধবীর লুকস ও হটনেসে অবাক হবেন আপনিও, আর না দেখলেই করবেন মিস

অ্যান্দ্রোস টাউনসেন্ডের ৭ মিনিটের গোলে ম্যাচের শুরুতেই এগিয়ে গিয়েছিল ক্রিস্টাল প্যালেস। ম্যাচের ৭১ মিনিটে খেলার গতির বিরুদ্ধে পেনাল্টি থেকে গোল করে ব্যাবধান বাড়ানোর সুযোগ পেয়ে যান জর্ডান আয়উ। কিন্তু তার পেনাল্টি শট বাঁচিয়ে দেন দি গিয়া। কিন্তু ভিএআর জানায় যে আয়উয়ের শট নেওয়ার আগেই লাইন ছেড়ে এগিয়ে এসেছিলেন গোলকিপার, তাই পুনরায় সুযোগ পায় প্যালেস। আর এবার আয়উয়ের বদলে শট নেন জাহা এবং তিনি গোল করতে কোনও ভুল করেননি। এরপর ৮০ মিনিটের মাথায় পরিবর্ত হিসাবে ম্যান ইউয়ের হয়ে প্রথম ম্যাচ খেলতে নামা ভ্যান দে বিকের গোলে ব্যাবধান কমিয়েছিল রেড ডেভিলসরা, কিন্তু ৮৫ মিনিটে জাহার দ্বিতীয় গোল ম্যান ইউয়ের এই ম্যাচে প্রত্যাবর্তনের আশা শেষ করে দেয়। 

আরও পড়ুনঃআইপিএলে সঞ্চালিকার ভূমিকায় বিশ্বখ্যাত নেরোলি মেডোজ, উড়তে চলেছে ক্রিকেট প্রেমিদের রাতের ঘুম

ইপিএলের অন্যান্য ম্যাচে ফুলহ্যামকে হারিয়ে মরশুমে নিজেদের প্রথম জয়টি তুলে নেন ১৬ বছর বাদে ফার্স্ট ডিভিশনের যোগ্যতা অর্জন করা মার্সেলো বিয়েলসার লিডস ইউনাইটেড। আকর্ষণীয় ফুটবল খেলে রোজই নজর কাড়ছে তারা। অপরদিকে টানা দ্বিতীয় ম্যাচে জিতে লিগ টেবিলের শীর্ষে পৌঁছে গিয়েছিল কার্লো আনসেলোত্তির এভার্টন। ওয়েস্ট ব্রমকে হারানোর দিনে ইপিএলে নিজের প্রথম গোলটি পেয়ে গেলেন কলম্বিয়ান তারকা হামেস রদ্রিগেজ। অপরদিকে কাল গভীর রাতে লিগের আর একটি ম্যাচে মুখোমুখি হয়েছিল আর্সেনাল ও ওয়েস্ট হ্যাম। হাড্ডাহাড্ডি ম্যাচে ওয়েস্ট হ্যামকে ২-১ ফলে হারিয়ে এভার্টনকে টপকে লিগ শীর্ষে পৌঁছয় তারা

Follow Us:
Download App:
  • android
  • ios