Asianet News Bangla

আজ ইউরোতে 'মহারণ', ইতালি বনাম বেলজিয়াম ম্যাচ যেন অঘোষিত ফাইনাল

  • আজ ইউরোর দ্বিতীয় কোয়ার্টারে মহাযুদ্ধ
  • বেলজিয়ামের মুখোমুখি হতে চলেছে ইতালি
  • এই মেগা ম্য়াচ ঘিরে চড়ছে উন্মাদনার পারদ
  • সেমি ফাইনালে পৌছতে মরিয়া দুই দল
     
Match Prediction of Belgium vs Italy match in quarter final of Euro 2020 spb
Author
Kolkata, First Published Jul 2, 2021, 1:23 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শুক্রবার মধ্যরাতে ইউরো ২০২০-র দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে 'মহারণ'। ভারতীয় সময় রাত ১২.৩০ মিনিটে মুখোমুখি হতে চলেছে প্রতিযোগিতার চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে দুই মেগা দল ইতালি ও বেলজিয়াম। ইউরোর শুরু থেকেই দুরন্ত ছন্দে রয়েছে রবের্তো মার্টিনেজ ও রবের্তো মানচিনির দল। ইতালি ও বেলজিয়াম দুই দলই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে প্রতিযোগিতাক নকআউটে পৌছেছে। ফলে দুই রবের্তোর মস্তিষ্কের লড়াই দেখার অপেক্ষায় প্রহর গুনছে গোটা ফুটবল বিশ্ব। 

সেমি লক্ষ্য অবিচল ইতালি-
তুরস্ক ও সুইৎজারল্যান্ডকে ৩-০ গোলে ও ওয়েলসকে ১-০ গোলে হারিয়ে শেষ ষোলোয় পৌছায় ইতালি। প্রথম নকআউট গেমে অস্ট্রিয়ার বিরুদ্ধে হাড্ডাহাড্ডি ম্যাচের পর অতিরিক্ত সময়ে ২-১ গোলে জয় পায় রবের্তো মানচিনির দল। মানচিনি দলের দায়িত্ব নেওয়ার পর ইতালির ফুটবলের ঘরানাটাই পাল্টে দিয়েছেন। এখন ইতালি মানে রক্ষণ নয়, শুধুই আক্রমণ। টানা ৩১ ম্যাচ অপরাজিত তার দল। তবে আজ বেলজিয়ামের বিরুদ্ধে যে কঠিন লড়াইয়ের সম্মুখীন হতে হবে তা ভালো করেই জানেন ইতালির অভিজ্ঞ কোচ। তবে এখনও পর্যন্ত ৪ ম্যাচের মতই আক্রমণাত্মক ফুটবল খেলেই লুকাকু, হ্যাজার্ডদের মাত দিতে চাইছেন মানচিনি। এই ম্যাচে দলে ফিরছেন চিয়েল্লিনি। যা অতিরিক্ত শক্তি বাড়াবে দলের রক্ষণের। এছাড়া ছন্দে রয়েছে ইমোবাইল, ইনসিগনে, বেরারি, বারেল্লারা। সব মিলিয়ে বেলজিয়াম কছিন চ্যালেঞ্জ হলেও জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী ৪ বারের বিশ্বজয়ীরা।

আত্মবিশ্বাসী বেলজিয়াম-
অপরদিকে রাশিয়া, ডেনমার্ক ও ফিনল্যান্ডকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোয় পৌছায় বেলজিয়াম। ১৯৮০ সালে শেষবার ইউরো কাপের সেমিতে পৌছেছিল বর্তমানে ফিফা ব়্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা দল। গত বিশ্বকাপেও সেমি পাইনাল থেকে বিদায় নিতে হয়েছিল বেলজিয়ামকে। তবে এবার চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে অবিচল রবের্তো মার্তিনেজের দল। ইতালির বিরুদ্ধে নামার আগে চোট সমস্যা কিছুটা চিন্তায় রেখেছে বেলজিয়াম কোচকে। গত ম্যাচে পর্তুগালের বিরুদ্ধে ম্য়াচে চোট পান থরগ্যান হ্যাজার্ড ও কেভিন দি ব্রুইন। আজকের ম্যাচে তারা নামবেন কিনা সেবিষয়ে এখনও কোনও নিশ্চয়তা মেলেনি। তবে কোনও চমক দেন কিনা মার্তিনেজ সেদিকে নজর থাকবে। তাছাড়া এই দুই তারকা ছাড়াও যথেষ্ট শক্তিশালী বেলজিয়াম।লুকাকু, ইডেন হ্যাজার্ড, উইটসেল, মুনিয়েররা একাই ম্যাত জেতাতে সক্ষম। 

ম্যাচ প্রেডিকশন-
দুই দলই শক্তির দিকে একে অপরকে টেক্কা দেওয়ার মত। সাম্প্রতিক ফর্মের নিরিখে দুই দল অপরাজিত। ফলে বলেজিয়াম বনাম ইতালি ম্যাচকে ইউরোর অঘোষিত ফাইনাল বলছেন অনেকেই। এই হাড্ডাহাড্ডি ম্যাচে কোনও দলকে প্রেডিক্ট করাও কঠিন হয়ে দাঁড়িয়েছে ফুটবল বিশেষজ্ঞদের কাছে। তবে বেলজিয়ামের মাঝমাঠের স্তম্ভ কেভিন দি ব্রুইন না খেললে ইতালিকে একটু এগিয়ে রাখছে ফুটবল বিশেষজ্ঞরা। তবে যেই দল বড় ম্যাচে প্রথমে গোল করতে পারবে তাদের উপরই বাজি ধরছেন সকলে।

;

Follow Us:
Download App:
  • android
  • ios