Asianet News Bangla

বিশ্বকাপের ভুল ইউরোতে করতে নারাজ ইংল্যান্ড, ২৯ বছর পর স্বপ্ন দেখছে ডেনমার্ক

  • আজ মধ্যরাতে ইউরোর দ্বিতীয় সেমি ফাইনাল
  • ইংল্যান্ড বনাম ডেনমার্ক ম্যাচ ঘিরে চড়ছে পারদ
  • বিশ্বকাপের ভুল করতে নারাজ গ্যারেথ সাউথগেটের দল
  • ৯২-এর পুনরাবৃত্তির স্বপ্ন দেখতে শুরু করেছে ডেনমার্ক দল
     
Match Prediction of England vs Denmark match in semi final of Euro 2020 spb
Author
Kolkata, First Published Jul 7, 2021, 4:14 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

স্পেনকে হারিয়ে ইতিমধ্যেই ইউরো ২০২০-র ফাইনালে পৌছে গিয়েছে ইতালি। আজ রাত ১২.৩০ মিনিটে ইউরোর দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হতে চলেছে ইংল্যান্ড ও ডেনমার্ক। ২০১৮ বিশ্বকাপের সেমি ফাইনাল থেকে বিদায় নেওয়ার আঘাত এখনও ভোলেনি ইংল্যান্ড দল ও কোচ গ্যারেথ সাউথগেট। তাই আরও একটি সেমিতে কোনওরকম ভুল করতে নারাজ ব্রিটিশ লায়ন্সরা। অপরদিকে, ১৯৯২-এর পর এই প্রথম ইউরোর শেষ চারে পৌছেছে ডেনমার্ক। ৯২-তে চ্যাম্পিয়ন হয়েছিল ড্যানিশরা। সেই ইতিহাসের পুনরাবৃত্তি পথে আরও এক কদম এগিয়ে যাওয়াই লক্ষ্য ক্যাসপার হুজলমান্ডের দলের। 

ভুল করতে নারাজ ইংল্যান্ড-
গ্রুপ লিগে সেরা ছন্দে পাওয়া যায়নি হ্যারি কেন, স্টারলিং, ফডেন, স্যাঞ্চোদের। কিন্তু নক আউটে পৌছেই নিজেদের জাত চেনাচ্ছেন ইংলিশ ফুটবলররা। প্রথমে জার্মানিকে ২-০ গোল হারানো, তারপর ইউক্রেনকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে সাউথগেটের ছেলেরা বুঝিয়ে দিয়েছে যে তারাও ইউরো জয়ের অন্যতম দাবিদার। তবে সেমি ফাইনালের মত বড় ম্যাচে কোনও রকমম ভুল করতে নারাজ ব্রিটিশ কোচ। সকল ফুটবলারদের দেশের স্বার্থে নিজেদের সেরাটা দেওয়ার আর্জি জানিয়েছেন সাউথগেট। সেমিতে আক্রমণাত্মক ফুটবল খেলেই ডেনমার্ক বধের ছক কষছেন তিনি। স্টারলিং গোলের মধ্যে ছিলই, হ্যারি কেনের গোলে ফেরা বাড়তি আত্মবিশ্বাস জুগিয়েছে ইংল্যান্ড টিম ম্যানেজেন্টকে। 

৯২-এর হাতছানি ডেনমার্কের সামনে-
অপরদিকে, নিজেদের স্বপ্নের ফর্ম ধরে রাখতে মরিয়া ডেনমার্ক। কোনও মতে গ্রুপ লিগ পার করলেও, নক আউটে ওয়েলসের বিরুদ্ধে ৪-০ গোলে জয়, চেক রিপাবলিকের বিরুদ্ধে ২-১ গোলে জয় ডলবার্গ, ব্রেথওয়েটদের আত্মবিশ্বাস অনেকটাই বাড়িয়ে দিয়েছে। কোয়ার্টার ফাইনালে চেক রিপাবলিককে হারিয়ে ১৯৯২-এর ট্রফি জয়ের স্বপ্ন দেখতে শুরু করেছে ক্যাসপার হুজলমান্ডের দল। তবে ইংল্যান্ডকে দলকে যথেষ্ট সমীহ করছেন ড্যানিশ কোচ। স্টারলিং, হ্যারি কেনদের জন্য আলাদা রণনীতিও তৈরি করছেন। মেগা ম্যাচে নিজেদের সেরাটা দিয়ে ফাইনালে পৌছতে লার্সেন, ডিলানে, ব্রেথওয়েট, ডলবার্গরা।

ম্যাচ প্রেডিকশন-
দুই দলই গ্রুপ পর্বে নিজেদের সেরা ফুটবলটা খেলতে পারেনি। কিন্তু নকআউটে পৌছতেই ছন্দে ফিরেছে ইংল্যান্ড ও ডেনমার্ক। তবে দুই দলের সামগ্রিক শক্তির বিচার করলে কিছুটা এগিয়ে রয়েছে গ্যারেথ সাউথগেটের দল। কিন্তু হার না মানা মনোভাব বড় অস্ত্র ডেনমার্ক প্লেয়ারদের। সব মিলিয়ে আজকের ম্যাচে যেই দল প্রথম গোল করবে তাদরকেই জয়ের জন্য এগিয়ে রাখছেন ফুটবল বিশেষজ্ঞরা। 


Follow Us:
Download App:
  • android
  • ios