ময়দানের জল্পনাই যে সত্যি হতে চলেছে, তা জানাই ছিল।  অবশেষে এটিকে-র সঙ্গে সংযুক্তিকরণের কথা সরকারিভাবে ঘোষণা করল মোহনবাগান। ছবি-সহ পোস্ট দেওয়া হয়েছে ক্লাবের অফিসিয়াল ফেসবুক পেজে।  আগামী বছর আইএসএল-র খেলবে নতুন দল এটিকে মোহনবাগান এফসি।

চলতি আইলিগে ঘুরে দাঁড়িয়েছে মোহনবাগান। চারটি ম্যাচ জিতে লিগ জয়ের প্রবল দাবিদার কিভু ভিকুনার দল। কিন্তু ক্লাবে ইনভেস্টর আসবে কবে? জোর জল্পনা চলছিল সমর্থকমহলে।এরইমধ্যে জানা যায়,এটিকে-র সঙ্গে মিশে যাচ্ছে মোহনবাগান। দুই ক্লাবের মধ্যে মউও স্বাক্ষরও হয়ে গিয়েছে। বস্তত, এটিকে-মোহনবাগানের সংযুক্তিকরণের সম্ভাবনা কিন্ত আগেও তৈরি হয়েছিল। কিন্ত অনেক দূর পর্যন্ত কথাবার্তা হওয়ার পরেও শেষপর্যন্ত আর চু্ক্তি চূড়ান্ত হয়নি। সেবার পরস্পরের দেওয়া শর্তে কোনও পক্ষই রাজি হয়নি বলে খবর। এবার কোন শর্তে মোহনবাগানের সঙ্গে জুড়ে গেল এটিকে? বৃহস্পতিবার মোহনবাগান ক্লাবের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, ক্লাবের ৮০ শতাংশ শেয়ার অধিগ্রহণ করেছে আরপি সঞ্জীব গোয়েঙ্কা গ্রু। আর বাকি ২০ শতাংশ শেয়ার থাকবে মোহনবাগান অ্যাথলেটিক ক্লাব প্রাইভেট লিমিটেড-এর হাতে।  তবে নাম বদল হলেও, মোহনবাগানের জার্সি ও লোগো অপরিবর্তিতই থাকছে। 

 

উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই স্পনসরহীন ক্লাবে ইনভেস্টর আনার চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন মোহনবাগান কর্তারা।  আবার এটিকে-র কর্তারা চাইছিলেন, কলকাতা থেকে যেন দুটি ক্লাব আইএসএল-এ না খেলে। সবদিক বিবেচনা করেই শেষপর্যন্ত দুই ক্লাবের কর্তারা সংযুক্তিকরণের উদ্যোগ নেন বলে জানা গিয়েছে।