Asianet News BanglaAsianet News Bangla

ডুরান্ড কাপে অঘটন, রাজস্থান ইউনাইটেডের বিরুদ্ধে ৩-২ গোলে হার এটিকে মোহনবাগানের

দুবার এগিয়ে গিয়েও লিড ধরে রাখতে পারল না এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। ডুরান্ড কাপে (Durand Cup 2022) রাজস্থান ইউনাইটেডের (Rajasthan United)বিরুদ্ধে হার সবুজ-মেরুণ ব্রিগেডের। খেলার ফল ৩-২। 
 

Rajasthan United beat ATK Mohun Bagan by 3-2 goals in Durand Cup 2022 spb
Author
First Published Aug 20, 2022, 8:27 PM IST

এবারের ডুরান্ড কাপের প্রথম ও সবথেকে বড় অঘটন। প্রতিযোগিতার প্রথম ম্যাচেই রাজস্থান ইউনাইটেডের বিরুদ্ধে হার এটিকে মোহনবাগানের। জনি কাউকো, ফ্লোরেন্তিন পোগবা, হুগো বুমোস, কার্ল ম্যাকহিউ, লিস্টন কোলাসো সমৃদ্ধ তারকা খোচিত দল নিয়ে আইলিগের দলের বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচে শেষ মুহূর্তের গোলে হারতে হল সবুজ-মেরুণ ব্রিগেডকে। খেলার ফল রাজস্থান ইউনাইডেট ৩, এটিকে মোহনবাগান ২। ম্যাচে দু বার এগিয়ে গিয়েও লিড ধরে রাখতে পারেনি জুয়ান ফেরান্দোর দল। দুবারই সমতায় ফেরে রাজস্থান ও ম্য়াচের সেষ মুহূর্তে ৯৫ মিনিটে জয়সূচক গোল কর জয় ছিনিয়ে  নেয় রাজস্থান। যুববারতীয় ক্রীড়াঙ্গন দেখল একটি অনামী দলের হেভিওয়েট দলের বিরুদ্ধে লড়াই, নাছোর মনোভাব ও শেষ পর্যন্ত জয়ের হাসি। 

 

 

এদিন শুরুতে একটু ধীর গতিতে ফুটবল খেললেনও ধীরে ধীরে ম্যাচের রাশ নিজেদের হাতে নিতে শুরু করে এটিকে মোহনবাগান। কিন্তু একের পর এক সুযোগগ তৈরি করলেও তা নষ্ট করেন মনবীর সিং ও কিয়ান নাসিরিরা। তবে আক্রমণ করা কমাননি  জনি কাউকো, ফ্লোরেন্তিন পোগবা, হুগো বুমোস, কার্ল ম্যাকহিউ, লিস্টন কোলাসোরা। প্রথমার্ধে একাধিতক সুযোগ নষ্ট করলেও প্রথম গোলের মুখ খুলেছিল এটিকে মোহনবাগান। ম্যাচের ৪৩ মিনিটে প্রথম গোল করেন কিয়ান নাসিরি। আশিক মাঝমাঠে বল পেয়ে পাস দেন বুমোসকে। সেখান থেকে বুমোস আবার পাস ফেরত দেন বাঁ দিকে এগিয়ে যায় আশিককে। কেরলের ফুটবলারের পাস থেকে সবুজ-মেরুনকে এগিয়ে দেন কিয়ান নাসিরি। যদিও লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি জুয়ান ফেরান্দোর দল। ম্যাচের প্রথমার্ধের ইনজুরি টাইমে গোল করে সমতা ফেরে রাজস্থান। গোল পান বিদেশি বেকতুর আমাঙ্গেলদিয়েভ। ১-১ সমতায় শেষ হয় প্রথমার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ফের গোলের মুখ খুলে ফেলে এটিকে মোহনবাগান। এ বার বুমোসের পাস থেকে আশিক নিজেই গোল করেন।  ২-১ গোলে এগিয়ে গিয়েও একাধিক আক্রমণ শানায় সবুজ-মেরুণ ব্রিগেড। কিন্তু অনেক সুযোগ নষ্ট করে বাগানের অ্যাটাকিং লাইন। গোল শোধ করার জন্য মরিয়া চেষ্টা করতে থাকেন রাজস্থানও। ম্য়াচের ৬১ মিনিটে লালরেমসাঙ্গার গোলে সমতায় ফেরে রাজস্থান ইউনাইটেড। এরপর ম্যাচর নির্ধারিত ৯০ মিনিট পর্যন্ত দই দল একাধিক সুযোগ পেলেও গোলের মুখ খুলতে পারেনি। কিন্তু ম্যাচের ইনজুরি টাইমের শেষ মুহুর্তে ৯৫ মিনিটে রাজস্থানের হয়ে জয়সূচক গোলটি করেন গিয়ামার নিকুম।  ৩-২ গোলে ম্যাচ জেতে রাজস্থান। এই হারের ফলে পরের রাউন্ডে ওঠার রাস্তা কিছুটা কঠিন হল এটিকে মোহনবাগানের। মরসুমের প্রথম ও ডুরান্ড কাপ ২০২২-এরও  শুরুটা হার দিয়ে হওয়ায় হতাশ এটিকে মোহনবাগান সমর্থকরা। 

আরও পড়ুনঃঅলিম্পিকে সেমি ফাইনালিস্ট, সবুজ-মেরুণ জার্সিতে বিপূল সাফল্য, ভারতীয় ফুটবলে চিরস্মরণীয় বদ্রু বন্দ্যোপাধ্যায়

আরও পড়ুনঃনয়া ইতিহাস গড়লেন অন্তিম পাঙ্ঘল, সোনা জিতলেন অনুর্ধব ২০ বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে

Follow Us:
Download App:
  • android
  • ios