Asianet News BanglaAsianet News Bangla

ফের চমক এসসি ইস্টবেঙ্গলের, স্লোভেনিয়ার ইউরোপা লিগ খেলা প্লেয়ারকে সই করাল লাল-হলুদ

অবশেষে প্রতীক্ষার অবসান। আসন্ন আইএস মরসুমের জন্য প্রথম বিদেশী প্লেয়ার সই করাল এসসি ইস্টবেঙ্গল। স্লোভেনিয়ার ২৯ বছর বয়সী মিডফিল্ডার আমির ডেরভিসেভিচকে সই করাল লাল-হলুদ ব্রিগেড।
 

SC East Bengal signs Slovenia's amir Dervisevic as first foreign footballer for ISL 2021 season spb
Author
kolkata, First Published Sep 11, 2021, 5:43 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

একেবারে খাদের কিনারা থেকে শেষ মুহুর্তে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের হস্তক্ষেপে আইএসএলে খেলার জট কেটেছিল এসসি ইস্টবেঙ্গলের। তারপর যুদ্ধকালীন তৎপরতায় দল গঠনে নামে কর্তৃপক্ষ। দেশীর প্লোয়ার সই করানোর ক্ষেত্রেও শেষে হলেও একাধিক চমক দিয়েছে লাল-হলুদ কর্তৃপক্ষ। গোলরক্ষক অরিন্দম ভট্টাচার্যকেও দলে নেওয়ার ইচ্ছে পূরণ হয়েছে ক্লাবের। সবথেকে বড় চমক ছিল কোচ রবি ফাওলারকে সরিয়ে ‘মানোলো’ দিয়াজকে নিয়ে আসা। এবার বিদেশী প্লেয়ারদের সই করানোর কাজও শুরু করে দিল গঙ্গাপারের ক্লাব।

২০২১-২২ মরশুমের জন্য প্রথম বিদেশি হিসেবে স্লোভেনিয়ার জাতীয় দলের ফুটবলারকে দলে নিল লাল-হলুদ শিবির। স্লোভেনিয়ার ২৯ বছর বয়সী মিডফিল্ডার আমির ডেরভিসেভিচকে আসন্ন আইএসএল মরশুমের জন্য সই করাল এসসি ইস্টবেঙ্গল। কলকাতায় আসার আগে তিনি খেলতেন স্লোভেনিয়ার এনকে মারিবর ক্লাবে। খেলছে  উয়েফা ইউরোপা লিগেও। স্লোভেনিয়ার অনূর্ধ-১৯, অনূর্ধ্ব-২১ ও বি-টিম ছাড়াও সিনিয়র দলের হয়ে ৬টি ম্যাচ খেলেছেন আমির ডেরভিসেভিচ। ক্লাব ফুটবলে আমির ডেরভিসেভিচ ঝুলিতে রয়েছে ১২৩ ম্য়াচ ৬৬টি গোল।

 

 

 

 

এছাড়াও দলের দায়িত্ব নেওয়ার পর থেকেই বিদেশী নির্বাচনের কাজ শুরু করে দিয়েছেন লাল-হলুদ কোচ দিয়াজ। আমির ডেরভিসেভিচের সই হওয়ার পাশাপাশি কথা মোটামুটি পাকা রয়েছে ক্রোয়েশিয়ার ফুটবলার টমিস্লাভ মার্সেলাকে। গত বছর বেঙ্গালুরুর সঙ্গে কথা এগিয়েও খেলা হয়নি তার। এবার ইস্টবেঙ্গলেরর হাত ধরেই ভারতে আসতে পারেন তিনি। এছাড়া দিয়াজের নজরে রয়েছে আরও বেশ কিছু প্লেয়ার। তারমধ্যে রয়েছে নেদারল্যান্ডস ও নাইজেরিয়ার প্লেয়ারও।

SC East Bengal signs Slovenia's amir Dervisevic as first foreign footballer for ISL 2021 season spb

Follow Us:
Download App:
  • android
  • ios