সিঁরি আ-এর বাকি ম্যাচগুলি খেলে মরশুম শেষ করার দাবির তীব্র বিরোধিতা করল সাতটি ইতালিয়ান ক্লাব। সম্প্রতি সিঁরি আ মরশুমের বাকি ম্যাচগুলো খেলে মরসুম শেষ করা নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে সিঁরি আ কর্তৃপক্ষ। তারই বিরোধিতা করলে বেশ কয়েকটি ইতালিয়ান ক্লাব। তোরিনো, সাম্পাদোরিয়ার মতো বড় এবং প্রাচীন ক্লাব গুলিও এই ব্যাপারে সহমত জানিয়েছে। 

আরও পড়ুনঃবিপর্যয়ের মোকাবিলায় কোচ এবং খেলোয়াড়দের মাইনে কমানোর সিদ্ধান্ত নিল আর্সেনাল ফুটবল ক্লাব

যে সমস্ত দেশ করোনা ভাইরাসের দ্বারা ভয়ংকর ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে সেই দেশগুলির মধ্যে ইতালি অন্যতম। মহামারীর দৌলতে মৃত্যুমিছিল দেখা গিয়েছে ওই দেশে। সারা দেশে প্রায় ১,৮০,০০০ মানুষ ওই দেশে করোনা ভাইরাসের দ্বারা আক্রান্ত হয়েছেন, তার মধ্যে প্রাণ হারিয়েছেন ২৪,০০০ জন। কিন্তু অতি সম্প্রতি পরিস্থিতি আগের থেকে সামান্য উন্নতি লক্ষ্য করা গেছে। প্রতি দিনে সংক্রমণের হার, আগের থেকে কিছুটা হলেও কমেছে ইতালিতে। 

আরও পড়ুনঃবিপর্যয়ের মোকাবিলায় কোচ এবং খেলোয়াড়দের মাইনে কমানোর সিদ্ধান্ত নিল আর্সেনাল ফুটবল ক্লাব

আরও পড়ুনঃ'গোট' বিতর্কে একদা সতীর্থ রোনাল্ডোর থেকে মেসিকেই এগিয়ে রাখলেন রুনি

অতি সাম্প্রতিক সপ্তাহে পরিস্থিতির সামান্য উন্নতি হওয়ায় লিগ আবার শুরু হবে কিনা সেই নিয়ে জল্পনা শুরু হয়েছে ইতালিতে। কিন্তু সাতটি ইতালিয়ান ক্লাব সেই দাবির বিরোধিতা জানিয়েছে। সেই সাতটি ক্লাব হল তোরিনো, সাম্পাদোরিয়া, বোল্গনা, স্প্যাল, উদিনিসে, ব্রেসিকা এবং পারমার মতো ক্লাবগুলি একযোগে লিগ শুরু হওয়ার পক্ষে বিরোধিতা জানিয়েছে। তারা কোনোরকম ঝুঁকি নিয়ে লিগ খেলার পক্ষপাতী নয় বলে জানিয়েছে।