ডিসেম্বর মাসে কোন কোন রাশির হবে আর্থিক উন্নতি, দেখে নিন রাশিফল

First Published 30, Nov 2019, 4:47 PM IST

পুরাতন জ্যোতিষ শাস্ত্রে যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- টি রাশি রয়েছে। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রও রয়েছে, যার ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। 

মেষ -  শিক্ষার্থীদের জন্য খুব ভাল সময়। সারা মাস জুড়েই আঘাত প্রাপ্তির যোগ রয়েছে। সন্তানের ব্যপারে সিদ্ধান্ত নিতে সমস্যা হতে পারে। ব্যবসা মোটের উপর ভালোই থাকবে। অপরকে সাহায্য করতে গিয়ে বিপদে পড়তে পারেন। এই মাসে কোনও কারণে লোকের কাছে হেনস্থা হওয়ার যোগ রয়েছে। এই মাসে কোনও  ভাগ্য উন্নতির সুযোগ মিলতে পারে। কাজের চাপ প্রচুর বাড়বে। দূরের কোনও বন্ধুর ব্যপারে চিন্তা বৃদ্ধি পেতে পারে।  কর্মস্থান পরিবর্তনের জন্য চিন্তা-ভাবনা করতে হতে পারে। ব্যাঙ্ক থেকে লোন পাওয়ায় কোনও কারণে বাধা পরতে পারে।

মেষ - শিক্ষার্থীদের জন্য খুব ভাল সময়। সারা মাস জুড়েই আঘাত প্রাপ্তির যোগ রয়েছে। সন্তানের ব্যপারে সিদ্ধান্ত নিতে সমস্যা হতে পারে। ব্যবসা মোটের উপর ভালোই থাকবে। অপরকে সাহায্য করতে গিয়ে বিপদে পড়তে পারেন। এই মাসে কোনও কারণে লোকের কাছে হেনস্থা হওয়ার যোগ রয়েছে। এই মাসে কোনও ভাগ্য উন্নতির সুযোগ মিলতে পারে। কাজের চাপ প্রচুর বাড়বে। দূরের কোনও বন্ধুর ব্যপারে চিন্তা বৃদ্ধি পেতে পারে। কর্মস্থান পরিবর্তনের জন্য চিন্তা-ভাবনা করতে হতে পারে। ব্যাঙ্ক থেকে লোন পাওয়ায় কোনও কারণে বাধা পরতে পারে।

বৃষ – এই মাসে অযথা কারও সঙ্গে অশান্তি করবেন না, পুলিশ পর্যন্ত যেতে পারে। দূরে কোনও বন্ধুর সঙ্গে যোগাযোগ হতে পারে। সন্তানের দিক দিয়ে ভালো খবর পেতে পারেন। ব্যবসা-বানিজ্যের দিকে খুব ভালো খবর পাবেন। নতুন কোন চাহিদা বাড়বে ব্যবসায়। গুরুজনের সঙ্গে মনোমালিন্য কেটে যাবে। বাড়িতে পুজা নিয়ে আলোচনা হতে পারে। দৈহিক রোগের কারণে কাজের ব্যঘাত ঘটতে পারে। এই মাসে অর্থ সমস্যা মেটাতে ধার হতে পারে। স্বামী-স্ত্রীর অশান্তির যোগ রয়েছে। ভাই-বোনের সঙ্গে সমস্যা মিটে গিয়ে সম্পর্কে উন্নতির যোগ রয়েছে। অর্থ ভাগ্য মোটের উপর ভালো যাবে। যারা সম্পদ কেনা-বেচা করেন তারা ভালো ফল পেতে পারেন। সংসারে জন্য খুব সুখের সময়। বিদেশে যারা পড়াশুনা করেন তারা ভালো ফল পেতে পারেন।

বৃষ – এই মাসে অযথা কারও সঙ্গে অশান্তি করবেন না, পুলিশ পর্যন্ত যেতে পারে। দূরে কোনও বন্ধুর সঙ্গে যোগাযোগ হতে পারে। সন্তানের দিক দিয়ে ভালো খবর পেতে পারেন। ব্যবসা-বানিজ্যের দিকে খুব ভালো খবর পাবেন। নতুন কোন চাহিদা বাড়বে ব্যবসায়। গুরুজনের সঙ্গে মনোমালিন্য কেটে যাবে। বাড়িতে পুজা নিয়ে আলোচনা হতে পারে। দৈহিক রোগের কারণে কাজের ব্যঘাত ঘটতে পারে। এই মাসে অর্থ সমস্যা মেটাতে ধার হতে পারে। স্বামী-স্ত্রীর অশান্তির যোগ রয়েছে। ভাই-বোনের সঙ্গে সমস্যা মিটে গিয়ে সম্পর্কে উন্নতির যোগ রয়েছে। অর্থ ভাগ্য মোটের উপর ভালো যাবে। যারা সম্পদ কেনা-বেচা করেন তারা ভালো ফল পেতে পারেন। সংসারে জন্য খুব সুখের সময়। বিদেশে যারা পড়াশুনা করেন তারা ভালো ফল পেতে পারেন।

মিথুন -  চাকুরির স্থানে কোনও শুভ খবর এই মাসে পেতে পারেন। পেটের কোনও সমস্যা বাড়তে পারে। পিতা ও মাতার জন্য ব্যবসার দিকে উন্নতি বাড়তে পারে। নিজের অধিকার পাওয়ার জন্য অশান্তি বৃদ্ধির যোগ রয়েছে। ব্যবসায় কোনও ক্ষতি হতে পারে। স্ত্রীর বিলাসিতা কারণে খরচ বৃদ্ধি হতে পারে। মাসের মধ্যভাগে  লাভের আশায় নতুন কর্মে উদ্যোগ নিতে হতে পারে। প্রেমের  জীবনে অপর কাউকে নিয়ে অশান্তি হতে পারে। ফাটকা ব্যয় এই মাসে  হতে পারে। পরিবেশ ও পরিস্থিতি বুঝে কথা বলুন। রাজনীতির সঙ্গে যুক্তদের সম্মান বাড়তে পারে। ব্যবসার ভাল লাভের আশা করা যায়। সংসারে আশান্তি বাড়তে পারে।  এই মাসে  ঘুরতে গিয়ে খরচ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। সংসারের বিবাদ মিটে যেতে পারে। বন্ধুদের সঙ্গে আলোচনায় আনন্দ বাড়বে। প্রিয় ব্যক্তির থেকে আঘাতপ্রাপ্তির যোগ রয়েছে।

মিথুন - চাকুরির স্থানে কোনও শুভ খবর এই মাসে পেতে পারেন। পেটের কোনও সমস্যা বাড়তে পারে। পিতা ও মাতার জন্য ব্যবসার দিকে উন্নতি বাড়তে পারে। নিজের অধিকার পাওয়ার জন্য অশান্তি বৃদ্ধির যোগ রয়েছে। ব্যবসায় কোনও ক্ষতি হতে পারে। স্ত্রীর বিলাসিতা কারণে খরচ বৃদ্ধি হতে পারে। মাসের মধ্যভাগে লাভের আশায় নতুন কর্মে উদ্যোগ নিতে হতে পারে। প্রেমের জীবনে অপর কাউকে নিয়ে অশান্তি হতে পারে। ফাটকা ব্যয় এই মাসে হতে পারে। পরিবেশ ও পরিস্থিতি বুঝে কথা বলুন। রাজনীতির সঙ্গে যুক্তদের সম্মান বাড়তে পারে। ব্যবসার ভাল লাভের আশা করা যায়। সংসারে আশান্তি বাড়তে পারে। এই মাসে ঘুরতে গিয়ে খরচ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। সংসারের বিবাদ মিটে যেতে পারে। বন্ধুদের সঙ্গে আলোচনায় আনন্দ বাড়বে। প্রিয় ব্যক্তির থেকে আঘাতপ্রাপ্তির যোগ রয়েছে।

কর্কট - এই মাসে কোনও প্রিয়জনের থেকে অপমানিত হতে হবে। ধন প্রাপ্তির যোগ রয়েছে। বাড়িতে বিবাহের ব্যপারে আলোচনা হতে পারে। মাথা ঠাণ্ডা রেখে চলুন অতিরিক্ত রাগ বিপদ ডাকতে পারে। চাকুরীর স্থানে কোনও বাধা মানসিক চাপ বাড়াতে পারে। মহৎ ব্যক্তির দ্বারা উন্নতি আসতে পারে এই মাসে। বিদেশে কোনও  বন্ধুর সঙ্গে যোগাযোগ হতে পারে। এই মাসে অতিরিক্ত কাজের চাপের জন্য শরীরে ক্লান্তিভাব থাকব। কৃষিকার্য-র সঙ্গে যারা যুক্ত তাদের এই সময় একটু খারাপ যাবে। ব্যবসার দিকে কোনও লাভের খবর পেতে পারেন। অপরকে ঘিরে সম্পর্কে বিবাদ হতে পারে।

কর্কট - এই মাসে কোনও প্রিয়জনের থেকে অপমানিত হতে হবে। ধন প্রাপ্তির যোগ রয়েছে। বাড়িতে বিবাহের ব্যপারে আলোচনা হতে পারে। মাথা ঠাণ্ডা রেখে চলুন অতিরিক্ত রাগ বিপদ ডাকতে পারে। চাকুরীর স্থানে কোনও বাধা মানসিক চাপ বাড়াতে পারে। মহৎ ব্যক্তির দ্বারা উন্নতি আসতে পারে এই মাসে। বিদেশে কোনও বন্ধুর সঙ্গে যোগাযোগ হতে পারে। এই মাসে অতিরিক্ত কাজের চাপের জন্য শরীরে ক্লান্তিভাব থাকব। কৃষিকার্য-র সঙ্গে যারা যুক্ত তাদের এই সময় একটু খারাপ যাবে। ব্যবসার দিকে কোনও লাভের খবর পেতে পারেন। অপরকে ঘিরে সম্পর্কে বিবাদ হতে পারে।

সিংহ - এই মাসে ব্যবসায় ঝামেলা বাড়তে পারে। ভোগবিলাসের জন্য অনেক ব্যয় বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। আপনার সরলতার কারণে বন্ধুরা সুযোগ নিতে পারে। সন্তানের জন্য মানসিক শান্তি বৃদ্ধি পাবে। খেলাধূলাতে সাফল্য মিলতে পারে। অহেতুক বিবাদের জন্য কাজের ক্ষতি হওয়ার আশঙ্কা আছে।  সামাজিক কাজে সম্মান বাড়বে। এই মাসটি ভাল মন্দ মিশিয়ে চলতে পারে। মায়ের শারীরিক সমস্যা বৃদ্ধি পেতে পারে। আয়ের দিকে বাধা থাকলেও আয় হবে। বিবাহের জন্য কোনও আলোচনা হতে পারে।

সিংহ - এই মাসে ব্যবসায় ঝামেলা বাড়তে পারে। ভোগবিলাসের জন্য অনেক ব্যয় বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। আপনার সরলতার কারণে বন্ধুরা সুযোগ নিতে পারে। সন্তানের জন্য মানসিক শান্তি বৃদ্ধি পাবে। খেলাধূলাতে সাফল্য মিলতে পারে। অহেতুক বিবাদের জন্য কাজের ক্ষতি হওয়ার আশঙ্কা আছে। সামাজিক কাজে সম্মান বাড়বে। এই মাসটি ভাল মন্দ মিশিয়ে চলতে পারে। মায়ের শারীরিক সমস্যা বৃদ্ধি পেতে পারে। আয়ের দিকে বাধা থাকলেও আয় হবে। বিবাহের জন্য কোনও আলোচনা হতে পারে।

কন্যা -  প্রেমে আকস্মিক বাধা আসতে পারে। পশু থেকে সাবধানে থাকবেন। মনে বিষণ্ণভাবের জন্য কাজের উপর প্রবল প্রভাব বৃদ্ধি পাবে। বিবাহ জীবন সুখের থাকবে না। বেদ- পুরাণ চর্চা ও সাধু সেবায় মনে আনন্দ। এ মাসে শিক্ষার্থীদের জন্য খুব শুভ। এই মাসে বাড়িতে কোনও আনন্দের খবর আসতে পারে। গুরুজনের শরীর নিয়ে চিন্তা ও খরচ বাড়তে পারে। এই সময় বাড়িতে কিছু শুভ পরিবর্তন আসতে পারে। সম্পর্কের জন্য নতুন কোনও  চিন্তা ভাবনা করতে পারেন। এই সময় পরিবারের জন্য ডাক্তারের খরচ বাড়তে পারে। এই মাসে শরীর খারাপের জন্য কাজের গাফিলতি হতে পারে। রাজনৈতিক চাপ বাড়তে পারে। তবে কোনও ভাল কাজের জন্য গৌরব বাড়তে পারে।

কন্যা - প্রেমে আকস্মিক বাধা আসতে পারে। পশু থেকে সাবধানে থাকবেন। মনে বিষণ্ণভাবের জন্য কাজের উপর প্রবল প্রভাব বৃদ্ধি পাবে। বিবাহ জীবন সুখের থাকবে না। বেদ- পুরাণ চর্চা ও সাধু সেবায় মনে আনন্দ। এ মাসে শিক্ষার্থীদের জন্য খুব শুভ। এই মাসে বাড়িতে কোনও আনন্দের খবর আসতে পারে। গুরুজনের শরীর নিয়ে চিন্তা ও খরচ বাড়তে পারে। এই সময় বাড়িতে কিছু শুভ পরিবর্তন আসতে পারে। সম্পর্কের জন্য নতুন কোনও চিন্তা ভাবনা করতে পারেন। এই সময় পরিবারের জন্য ডাক্তারের খরচ বাড়তে পারে। এই মাসে শরীর খারাপের জন্য কাজের গাফিলতি হতে পারে। রাজনৈতিক চাপ বাড়তে পারে। তবে কোনও ভাল কাজের জন্য গৌরব বাড়তে পারে।

তুলা – মাসের শেষের  দিকে পেটের কোনও সমস্যা বাড়তে পারে। এই মাসে অতিরিক্ত রাগের জন্য কোনও  বিপদ হতে পারে। পুলিশের কোনও চাপ আসতে পারে। বাড়িতে কোনও ভালো সংবাদ আসতে পারে। এই মাসে কোনও মহিলার জন্য অপবাদ হওয়ার সম্ভাবনা রয়েছে। সংসারের ব্যপারে খরচের চাপ বৃদ্ধি পাবে। এই সময় বিবাদের মনোভাব বেশী থাকবে। রাস্তাঘাটে বিপদ থেকে সাবধান থাকুন। কোনও প্রিয় বস্তু নষ্ট হওয়ার জন্য কষ্ট বাড়তে পারে। অর্থ ব্যপারে কোনও  চাপ বাড়তে পারে, তাই সঞ্চয় কম হবে। এই সময় জমি কেনাবেচার জন্য খুব ভাল সময়। ব্যবসার দিকে কোনও বাঁধা আসতে পারে। বাড়ির কোনও  সমস্যার জন্য চাপ বৃদ্ধি পাবে। প্রেমের ব্যপারে কোনও  সিদ্ধান্ত নেওয়ার আগে একটু চিন্তা করুন।

তুলা – মাসের শেষের দিকে পেটের কোনও সমস্যা বাড়তে পারে। এই মাসে অতিরিক্ত রাগের জন্য কোনও বিপদ হতে পারে। পুলিশের কোনও চাপ আসতে পারে। বাড়িতে কোনও ভালো সংবাদ আসতে পারে। এই মাসে কোনও মহিলার জন্য অপবাদ হওয়ার সম্ভাবনা রয়েছে। সংসারের ব্যপারে খরচের চাপ বৃদ্ধি পাবে। এই সময় বিবাদের মনোভাব বেশী থাকবে। রাস্তাঘাটে বিপদ থেকে সাবধান থাকুন। কোনও প্রিয় বস্তু নষ্ট হওয়ার জন্য কষ্ট বাড়তে পারে। অর্থ ব্যপারে কোনও চাপ বাড়তে পারে, তাই সঞ্চয় কম হবে। এই সময় জমি কেনাবেচার জন্য খুব ভাল সময়। ব্যবসার দিকে কোনও বাঁধা আসতে পারে। বাড়ির কোনও সমস্যার জন্য চাপ বৃদ্ধি পাবে। প্রেমের ব্যপারে কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে একটু চিন্তা করুন।

বৃশ্চিক – এই মাসে বাড়ির কোনও কাজে প্রচুর অর্থ ব্যয় হতে পারে। শরীর নিয়ে চিন্তা বাড়তে পারে। সন্তানের জন্য ব্যয় বৃদ্ধির আশঙ্কা রয়েছে। প্রতিবেশীর সঙ্গে সম্পত্তির ব্যপারে আলোচনা হতে পারে। ধর্মীয় কোনও কাজে দান করতে হদতে পারে। ব্যবসার দিকে কর্মচারী নিয়ে বিবাদের সম্ভাবনা রয়েছে। প্রেমের জন্য ব্যকুলতা বাড়তে পারে। গঠনমূলক কাজে উন্নতি বৃদ্ধির যোগ রয়েছে। ঘুড়তে যাওয়ার জন্য বাড়িতে আলোচনা হতে পারে। শেষের দিকে ব্যবসায় লাভ বাড়তে পারে। গুরুজনের জন্য ডাক্তারের খরচ বৃদ্ধির যোগ রয়েছে।  শরীর নিয়ে কোনও দুর্ভোগ বাড়তে পারে। বাড়তি কোনও কাজের মূল্য পাবেন না।

বৃশ্চিক – এই মাসে বাড়ির কোনও কাজে প্রচুর অর্থ ব্যয় হতে পারে। শরীর নিয়ে চিন্তা বাড়তে পারে। সন্তানের জন্য ব্যয় বৃদ্ধির আশঙ্কা রয়েছে। প্রতিবেশীর সঙ্গে সম্পত্তির ব্যপারে আলোচনা হতে পারে। ধর্মীয় কোনও কাজে দান করতে হদতে পারে। ব্যবসার দিকে কর্মচারী নিয়ে বিবাদের সম্ভাবনা রয়েছে। প্রেমের জন্য ব্যকুলতা বাড়তে পারে। গঠনমূলক কাজে উন্নতি বৃদ্ধির যোগ রয়েছে। ঘুড়তে যাওয়ার জন্য বাড়িতে আলোচনা হতে পারে। শেষের দিকে ব্যবসায় লাভ বাড়তে পারে। গুরুজনের জন্য ডাক্তারের খরচ বৃদ্ধির যোগ রয়েছে। শরীর নিয়ে কোনও দুর্ভোগ বাড়তে পারে। বাড়তি কোনও কাজের মূল্য পাবেন না।

ধনু -  মাসের শুরুতে বন্ধুদের সঙ্গে সময় কাটাতে পারবেন। কর্মস্থানে বদলির সম্ভাবনা রয়েছে। সংসারের ব্যয় বাড়তে পারে। সন্তানের ব্যপারে বাড়তি খরচের যোগ রয়েছে। শরীরিক সমস্যা বৃদ্ধি পেতে পারে। মাসের মধ্যভাগে খুব দরকারি কাজ সেরে ফেলুন। কর্মস্থানে নতুন যোগাযোগ হতে পারে। শত্রুর জন্য কোনও ভয়-ভাব বাড়তে পারে। কোনও সমস্যার সামাধানের জন্য গুরুজনের সাহায্য পেতে পারেন। এই মাসে সুরক্ষা ব্যবস্থার জন্য আলোচনা হতে পারে। শরীর খারাপের জন্য কাজের ক্ষতির সম্ভাবনা রয়েছে। ব্যবসার দিকে খবর ভাল পেতে পারেন। এই মাসে সঞ্চয় কম হবে। নতুন কোনও কাজের ব্যপারে এখন চিন্তা ভাবনা না করাই শ্রেয়। উচ্চপদস্থ কোনও ব্যক্তির সঙ্গে আলোচনাতে লাভ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

ধনু - মাসের শুরুতে বন্ধুদের সঙ্গে সময় কাটাতে পারবেন। কর্মস্থানে বদলির সম্ভাবনা রয়েছে। সংসারের ব্যয় বাড়তে পারে। সন্তানের ব্যপারে বাড়তি খরচের যোগ রয়েছে। শরীরিক সমস্যা বৃদ্ধি পেতে পারে। মাসের মধ্যভাগে খুব দরকারি কাজ সেরে ফেলুন। কর্মস্থানে নতুন যোগাযোগ হতে পারে। শত্রুর জন্য কোনও ভয়-ভাব বাড়তে পারে। কোনও সমস্যার সামাধানের জন্য গুরুজনের সাহায্য পেতে পারেন। এই মাসে সুরক্ষা ব্যবস্থার জন্য আলোচনা হতে পারে। শরীর খারাপের জন্য কাজের ক্ষতির সম্ভাবনা রয়েছে। ব্যবসার দিকে খবর ভাল পেতে পারেন। এই মাসে সঞ্চয় কম হবে। নতুন কোনও কাজের ব্যপারে এখন চিন্তা ভাবনা না করাই শ্রেয়। উচ্চপদস্থ কোনও ব্যক্তির সঙ্গে আলোচনাতে লাভ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

মকর -  এই মাসটি ব্যবসার জন্য খুব ভাল। সংসারে কোনও বিবাদ অনেক দূর অবধি যেতে পারে। যে কোনও ঝামেলা থেকে দূরে থাকুন। অপরের কোনও উপকার করতে গিয়ে বদনাম হতে পারে। ছোট সমস্যা নিয়ে বাড়িতে অশান্তির যোগ রয়েছে। এই সময় ভাল কথা বলার জন্য বন্ধু মহলে সুনাম বৃদ্ধি পেতে পারে। সন্তানের মনোভাবের জন্য সংসারে অশান্তির সম্ভাবনা রয়েছে। সমাজের কোনও উপকার করার জন্য সম্মান লাভ হতে পারে। বাবার সঙ্গে সম্পত্তি নিয়ে কোনও আলোচনা হতে পারে। এই মাসে কিছু দান করবার জন্য মনে আনন্দ বাড়তে পারে। উচ্চশিক্ষার সুযোগ মিলতে পারে। সঙ্গীর জন্য কোনও  বিপদ থেকে উদ্ধার হতে পারেন।  মাসের শেষের দিকে বন্ধুর পাশে বিপদে দাঁড়াতে হতে পারে। পড়াশুনার জন্য বিদেশে ভ্রমণের যোগ রয়েছে।

মকর - এই মাসটি ব্যবসার জন্য খুব ভাল। সংসারে কোনও বিবাদ অনেক দূর অবধি যেতে পারে। যে কোনও ঝামেলা থেকে দূরে থাকুন। অপরের কোনও উপকার করতে গিয়ে বদনাম হতে পারে। ছোট সমস্যা নিয়ে বাড়িতে অশান্তির যোগ রয়েছে। এই সময় ভাল কথা বলার জন্য বন্ধু মহলে সুনাম বৃদ্ধি পেতে পারে। সন্তানের মনোভাবের জন্য সংসারে অশান্তির সম্ভাবনা রয়েছে। সমাজের কোনও উপকার করার জন্য সম্মান লাভ হতে পারে। বাবার সঙ্গে সম্পত্তি নিয়ে কোনও আলোচনা হতে পারে। এই মাসে কিছু দান করবার জন্য মনে আনন্দ বাড়তে পারে। উচ্চশিক্ষার সুযোগ মিলতে পারে। সঙ্গীর জন্য কোনও বিপদ থেকে উদ্ধার হতে পারেন। মাসের শেষের দিকে বন্ধুর পাশে বিপদে দাঁড়াতে হতে পারে। পড়াশুনার জন্য বিদেশে ভ্রমণের যোগ রয়েছে।

কুম্ভ - এই সময় কোনও মহিলার প্রতি দুর্বলতার জন্য বিপদ বাড়তে পারে। বাড়িতে কোনও খারাপ খবর আসতে পারে। কর্মস্থানে সুনাম বাড়তে পারে। সম্পত্তি নিয়ে আত্মীয়র সঙ্গে বিবাদের যোগ রয়েছে। মাসের মধ্য ভাগে একটু সাবধানে চলুন। কর্মস্থানে সমস্যা মিটে যেতে পারে। অর্থ ভাগ্য মধ্যম থাকবে। এই সময় ব্যবসায় লাভের মাত্রা বাড়তে পারে। ফাটকা ব্যবসার জন্য ভাল সময়। সন্তান নিয়ে চিন্তা বাড়তে পারে। কর্মসুত্রে বিদেশ ভ্রমণের যোগ রয়েছে। বছরের এই সময় নতুন কোনও কাজ শুরু হতে পারে। বাতজ সমস্যা বৃদ্ধি পেতে পারে। বিদেশে গবেষণার সুযোগ আসতে পারে।

কুম্ভ - এই সময় কোনও মহিলার প্রতি দুর্বলতার জন্য বিপদ বাড়তে পারে। বাড়িতে কোনও খারাপ খবর আসতে পারে। কর্মস্থানে সুনাম বাড়তে পারে। সম্পত্তি নিয়ে আত্মীয়র সঙ্গে বিবাদের যোগ রয়েছে। মাসের মধ্য ভাগে একটু সাবধানে চলুন। কর্মস্থানে সমস্যা মিটে যেতে পারে। অর্থ ভাগ্য মধ্যম থাকবে। এই সময় ব্যবসায় লাভের মাত্রা বাড়তে পারে। ফাটকা ব্যবসার জন্য ভাল সময়। সন্তান নিয়ে চিন্তা বাড়তে পারে। কর্মসুত্রে বিদেশ ভ্রমণের যোগ রয়েছে। বছরের এই সময় নতুন কোনও কাজ শুরু হতে পারে। বাতজ সমস্যা বৃদ্ধি পেতে পারে। বিদেশে গবেষণার সুযোগ আসতে পারে।

মীন -  এই মাসে কর্মস্থানে কোনও কর্মীর সঙ্গে বিবাদ হতে পারে। বাড়িতে অনেক অতিথি আসার যোগ রয়েছে। সন্তান নিয়ে চিন্তা বাড়তে পারে। এই মাসে ব্যবসার ব্যপারে খুব ভাল ফল লাভ করার যোগ রয়েছে। কোনও ব্যপারে অপরের কাছে সাহায্য নিতে হতে পারে। মানসিক কষ্ট বাড়তে পারে। পিতার সঙ্গে বিবাদ হওয়ার সম্ভাবনা রয়েছে। কর্মস্থানে উন্নতির যোগ আসতে চলছে। মাসের মাঝামাঝি সময় থেকে কিছু শুভ ইঙ্গিত পেতে পারেন। শরীরিক কষ্ট বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। পেটের সমস্যার জন্য শরীরের ক্ষতির সম্ভাবনা রয়েছে। এই সময় কোনও বড় কাজের জন্য ঋণ নিতে হতে পারে। কাজের দিকে উচ্চপদসস্থ কোনও ব্যক্তির সাহায্য পেতে পারেন। শরীরিক কোনও সমস্যার জন্য কাজের ক্ষতি হতে পারে। বাড়তি কোনও আয় কম হবে।

মীন - এই মাসে কর্মস্থানে কোনও কর্মীর সঙ্গে বিবাদ হতে পারে। বাড়িতে অনেক অতিথি আসার যোগ রয়েছে। সন্তান নিয়ে চিন্তা বাড়তে পারে। এই মাসে ব্যবসার ব্যপারে খুব ভাল ফল লাভ করার যোগ রয়েছে। কোনও ব্যপারে অপরের কাছে সাহায্য নিতে হতে পারে। মানসিক কষ্ট বাড়তে পারে। পিতার সঙ্গে বিবাদ হওয়ার সম্ভাবনা রয়েছে। কর্মস্থানে উন্নতির যোগ আসতে চলছে। মাসের মাঝামাঝি সময় থেকে কিছু শুভ ইঙ্গিত পেতে পারেন। শরীরিক কষ্ট বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। পেটের সমস্যার জন্য শরীরের ক্ষতির সম্ভাবনা রয়েছে। এই সময় কোনও বড় কাজের জন্য ঋণ নিতে হতে পারে। কাজের দিকে উচ্চপদসস্থ কোনও ব্যক্তির সাহায্য পেতে পারেন। শরীরিক কোনও সমস্যার জন্য কাজের ক্ষতি হতে পারে। বাড়তি কোনও আয় কম হবে।

loader