110

এখন প্রশ্ন হল এই ম্যাচ স্বাভাবিক হবে নাকি টেবিলগুলো ঘুরবে। কথাতেই আছে ‘history repeats itself’। তাই পুরনো কোনও দিন ফিরে আসতে চলেছে, কি না এখন সেটাই প্রশ্ন। কী বলছে জ্যোতিষশাস্ত্র।

Subscribe to get breaking news alerts

210

ফিরে দেখা যাক, ২০০৩ সালের ঘটনায়। বছরটা ভারতীয় ক্রিকেট টিমের জন্য সকলের মনে থেকে গিয়েছে। সেই বার দলের অধিনায়ক ছিলেন সৌরভ গাঙ্গুলি। 

310

দলে ছিলেন মোহাম্মদ কাইফ, যুবরাজ সিং এবং রাহুল দ্রাবিড়। তাঁদের জন্ম তালিকায় দেখা গিয়েছে সূর্য সে সময় প্রথম ঘরে ছিল। 

410

সে বছর শোয়েব আখতার, ওয়াসিম আকরাম এবং ওয়াকার ইউনুসর তাদের বোলিং-এর জাদু কিছু কম দেখাননি। বোলিং-এ তাদের কৌশল ইতিহাস গড়েছিল সে বছর। এছাড়া সেই বছর শচীনের স্কোরও নজর কেড়েছিল সকলে।   
 

510

এবার আসা যাক, তার সাত বছর পর অর্থাৎ ২০১১ সালের কথায়। সেই বছরও মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান। শোয়েবাগ এবং শচীন ভারত বনাম পাকিস্তানের হয়ে সেমি-ফাইনালে খেলেছিলেন।

610

শচীনকে ধরে রাখার জন্য লাইফলাইন দেওয়া হয়েছে, এবং পাকিস্তানের সেই ম্যাচে যে সুযোগ নেওয়া উচিত ছিল তা হারিয়েছে। সেই বছর ভারত বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে তাদের অপরাজিত স্ট্রীক চালিয়ে যায়।
 

710

২০১১ সালের সেই ম্যাচে, ভারতের অন্যতম সফল অধিনায়ক, এমএস ধোনির নেতৃত্বে ছিলেন, যার জন্ম তালিকায় নিখুঁত ছন্দে শনি এবং বৃহস্পতি রয়েছে। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালেও পাকিস্তানকে পরাজিত করেছিলেন তাঁরা। 
 

810

পরের তিনবারই ভারত হেলায় হারিয়েছে পাকিস্তানকে। ২০১২ সালের বিশ্বকাপে ভারত জিতেছিল ৮ উইকেটে। ২০১৪ সালের বিশ্বকাপে ভারতের জয় এসেছিল ৭ উইকেটে। আর ২০১৬ সালে ভারত জয় পেয়েছিল ৬ উইকেটে।
 

910

বছর ২০২১-এ ফের ভারত বনাম পাকিস্তান ম্যাচ। এই ম্যাচ নিয়ে দুই দেশের মধ্যে রাজনৈতিক উত্তেজনা বহাল। আজ ২৪ অক্টোবর, ২০২১-এ, ভারত এবং পাকিস্তান তাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করবে, একে অপরের মুখোমুখি হবে আবার। এবার, অধিনায়ক হলেন বিরাট কোহলি। তিনি বিশ্বের অন্যতম প্রতিভাবান ক্রীড়াবিদ। 

1010

জ্যোতিষ মতে, কোহলির নক্ষত্রের সূর্য সঠিক জায়গায় বিরাজমান। জ্যোতিষ মতে, আপনি যদি কখনও তাকে মাঠে ভুল সিদ্ধান্তের পরে আম্পায়ারের দিকে হাঁটতে দেখে থাকেন তবে সূর্যের আশীর্বাদই কারণ হতে পারে। এটি তাকে তার আত্মবিশ্বাসে পূর্ণ করে। একই হাউজে ছায়া গ্রহ কেতু সূর্যকে প্রভাবিত করে। জ্যোতিষ শাস্ত্র মতে, সব ঠিক থাকলে আজকের ম্যাচ সাফল্য এনে দিত পারে ভারতীয় ক্রিকেট দলে।