19

কুম্ভ রাশির জাতক জাতিকারা কোমল মানুষ হয়, কাউকে কষ্ট পেতে দেখতে পারে না, তারা তাঁদের শত্রুদের স্বার্থে চিন্তা করে, তারা সময় এলে খুব চতুরতার সঙ্গে অন্যদের কাছ থেকে তাদের কাজ আদায় করে নিতে পারদর্শী হয়। এই মানুষরা সাধারণত সুন্দর, মানুষ। তবে কুম্ভ রাশির জাতকদের দৃষ্টিভঙ্গি বা মত বাকিরা মেনে না নিলে তারা খুব রেগে যান। 

Subscribe to get breaking news alerts

29

এই রাশির লোকেরা রাগ করে নিজের ক্ষতি করে। এত কিছুর পর একটা বিষয় অবশ্যই লক্ষ্য করার মতো যে তাদের রাগ খুব দ্রুত ঠান্ডা হয়ে যায়। কুম্ভ রাশির মানুষের যদি কোনও বিষয়ে সন্দেহ থাকে, তাহলে সে বিষয়টির সত্যতা খুঁজে বের করার জন্য তার গভীরে পৌঁছে যায়।

39

কুম্ভ রাশির জাতক জাতিকারা অর্থের দিক থেকে ভাগ্যবান
কুম্ভ কাল পুরুষের একাদশ ঘরে অর্থাৎ মূল রাশিতে পড়ে। এই একাদশ ঘর লাভের। এই ঘর থেকেই জানা যায়, এই জন্মে লোকের কতটা লাভ আছে, এটাও আয়ের বোধ। কুম্ভ মানে কলস, যারা কুম্ভ রাশিতে জন্মগ্রহণ করেন তারা ভাগ্যবান। কুম্ভ রাশিতে গ্রহগুলো ভালো অবস্থানে থাকলে সেই ব্যক্তি খুব ধনী হতে পারেন। এমনটা বিশ্বাস করা হয় কুম্ভ রাশির জাতক জাতিকারা এই জন্মে টাকা দিয়ে পাত্র ভরতে আসেন। 

49

কুম্ভ ধনিষ্ঠের দুটি পর্যায়, শতাব্দীর চারটি পর্যায় এবং পূর্বভাদ্রপদ নক্ষত্রের তিনটি পর্যায় নিয়ে গঠিত। কুম্ভ রাশির অধিপতি শনি। কুম্ভ রাশি ছাড়াও মকর রাশির জাতক জাতিকাদেরও শনি গ্রহ থাকে। যাইহোক, এই আরোহীতে জন্মগ্রহণকারী লোকেরা মকর রাশির লোকদের চেয়ে বেশি আধ্যাত্মিক। একটি বিষয় বুঝতে হবে যে কোনও জীব তখনই কুম্ভ লাভ করে যখন তার সঞ্চিত কর্ম ফলপ্রসূ হয়। 

59

কুম্ভ রাশির জাতক জাতিকারা কেমন থাকে?
লগ্ন এবং রাশি সম্পর্কে মানুষের মধ্যে কিছু বিভ্রান্তি রয়েছে। জন্মকুণ্ডলীতে একটি আরোহণ এবং একটি চন্দ্র রাশি রয়েছে। লগ্ন অত্যন্ত সূক্ষ্ম অর্থাৎ আত্মা। একজন ব্যক্তির আরোহী যাই হোক না কেন, তার আধ্যাত্মিক প্রকৃতিও একই রকম।

69

ভালো স্মৃতিশক্তি ও প্রখর বুদ্ধি 
কুম্ভ রাশির জাতক দার্শনিক চিন্তার অধিকারী। কুম্ভ রাশির জাতকের হৃদয় নরম হয়। কারও দুঃখ দেখলে এমন মানুষ নিজেরাই দুঃখ পায়। এটা কারও কষ্ট দেখতে পারে না। তারা তাদের শত্রুদের স্বার্থেও চিন্তা করে। সে সহজেই অন্যের অনুভূতি দ্বারা প্রভাবিত হয়। 

79

কুম্ভ রাশির ব্যক্তির মধ্যে একটি বিশেষ জিনিস হল যে তিনি সর্বদা অন্যদের সাহায্য করতে প্রস্তুত থাকেন। এই আরোহীর মানুষদের বুদ্ধি প্রখর, তাদের স্মৃতিশক্তিও খুব ভালো। সময় এলে খুব চতুরতার সঙ্গে অন্যদের থেকে তাদের কাজ বের করে নিতে পারদর্শী। 

89

আর্থিকভাবে শক্তিশালী  
কুম্ভ রাশির জাতক ব্যক্তিটি সাধারণত সুন্দর হয়, বিশেষ করে তার ঠোঁট সুন্দর হয়। কুণ্ডলীতে কেতুর অবস্থান শুভ হলে ব্যক্তি স্বাভাবিকের চেয়ে লম্বা হয়। কুম্ভে একাদশ ও দ্বিতীয় অর্থাৎ লাভ ও সম্পদের অধিপতি হলেন বৃহস্পতি। এটা একটা সহজ ব্যাপার যে যখন আয় এবং তহবিলের মালিক একই, তখন লাভ এবং সঞ্চয়ের অনুপাতও খুব ভাল হবে। 

99

যেহেতু এই সুবিধা গুরু দ্বারা প্রদান করা হয়, তখন তিনি ধর্মের কাজে কিছু অর্থ ব্যয় করেন। যাঁদের কুণ্ডলীতে বৃহস্পতি শক্তিশালী অবস্থানে থাকে, এই ধরনের ব্যক্তিরা কোটিপতি হন। কুম্ভ রাশির জাতকদরে কথা কেউ না মানলে তারা খুব রেগে যায়।