18

জ্যোতিষশাস্ত্রে, প্রতিটি রাশির মানুষের বৈশিষ্ট্য বলা হয়েছে। এই মতে, কিছু রাশির মেয়েরা খুব ভাগ্যবান হয়। তারা এতটাই সৌভাগ্যবান যে তারা নিজেদের এবং পুরো পরিবারের জন্য সুখ ও সমৃদ্ধির কারণ হয়ে ওঠে। বিশেষ করে এই মেয়েরা তাদের বাবার জন্য খুব ভাগ্যবান প্রমাণিত হয়। 

28

যে তারামণ্ডলগুলোর মধ্য দিয়ে ভূকক্ষ অতিক্রম করে তার প্রতিটিকেই কোন না কোন জন্তুর আকৃতি দেয়া হয়েছিল। এজন্য প্রাচীন গ্রিসের অধিবাসীরা রাশিচক্রকে ডাকতো "জোডিয়াকোস কিকলোস" বা "জন্তুদের বৃত্ত" নামে। রাশিচক্রে মোট তারামণ্ডলের সংখ্যা এবং তাদের আকৃতি আগে নির্দিষ্ট করে বলা যেতো না।

38

গাণিতিক জ্যোতির্বিদ্যার গোড়াপত্তনের পর তারামণ্ডলগুলোর সীমানা নির্দিষ্ট করা হয়েছে। রাশিচক্রে মোট ১২টি তারামণ্ডল রয়েছে এবং আপাতভাবে বলা যায় সূর্য এই ১২টি তারামণ্ডলের মধ্য দিয়েই অতিক্রম করে। কোন মণ্ডলে সূর্য কতদিন থাকে তাও নির্দিষ্টভাবে জানা যায়।

48

জ্যোতিষশাস্ত্র অনুসারে, বৃষ রাশির মেয়েরা বুদ্ধিমান, পরিশ্রমী এবং সৎ হয়। তারা সবসময় তাদের লক্ষ্য নির্ধারণ এবং তাদের দিকে এগিয়ে যাওয়ার একটি আবেগ আছে. এ কারণে তারা দ্রুত অগ্রসর হয়। সে তার বাবা ও পরিবারের নাম আলোকিত করে। বাবার পর স্বামীও অনেক ভাগ্যবান প্রমাণিত হয়। তার ভাগ্যের কারণে তার বাবাও তার কাজে প্রচুর সাফল্য পান। 

58

কর্কট রাশির মেয়েরা তাদের বাবা এবং পরিবারের জন্য খুব ভাগ্যবান বলে প্রমাণিত হয়। তার জন্ম থেকেই পরিবারের আর্থিক অবস্থার পরিবর্তন দৃশ্যমান হয়। বাবার আয় বাড়তে থাকে। এছাড়াও এই মেয়েরা খুব মেধাবী এবং অল্প বয়সেই দারুণ সাফল্য অর্জন করে। 

68

কন্যা রাশির মেয়েরা খুব সৃজনশীল হয়। শৈশব থেকেই তার প্রতিভার কারণে সে সুনাম অর্জন করতে শুরু করে। সে তার বাবার জন্য খুব ভাগ্যবান বলে প্রমাণিত হয়। ভাগ্যের কারণে পিতার কাজে লাভ হয়, আয় ও সম্মান বৃদ্ধি পায়। 

78

তুলা রাশির মেয়েরা খুব বুদ্ধিমান এবং ভারসাম্যপূর্ণ প্রকৃতির হয়। তারা প্রতিভাবান এবং তাদের লক্ষ্যে নিবেদিতপ্রাণ। আপনি যা করার সিদ্ধান্ত নেন না কেন, আপনি তা করে দম পান। তার স্বভাব ও ব্যক্তিত্ব মানুষকে সহজেই তার প্রতি আকৃষ্ট করে। সে তার বাবা এবং পরিবারের সম্মান নিয়ে আসে। 

88

শনির প্রভাবের কারণে মকর রাশির মেয়েরা পরিশ্রমী, সৎ এবং খুব দয়ালু হয়। তারা কেবল তাদের পরিবারেরই নয়, অন্যদেরও যত্ন নেয়। তার স্বভাবের কারণে সবাই তাকে পছন্দ করে। একই সাথে, তিনি তার ক্যারিয়ারেও অনেক নাম অর্জন করেছেন। তারা তাদের লক্ষ্য অর্জনের পরেই তাদের দম বন্ধ করে।