110


মুম্বইয়ের মুখোপাধ্যায় বাড়ির পুজো মানেই চাঁদের হাট। মুম্বইয়ের মুখার্জি বাড়িতেও ধুমধাম করে চলছে দুর্গাপুজো সেলিব্রেশন। মুম্বইতে দুর্গাপুজোর আনন্দে মেতে উঠেছেন বলি তারকারা। একফ্রেম নজর কেড়েছেন বলিউডের একাংশ।
 

Subscribe to get breaking news alerts

210

আজ দশমী। পুজোর আনন্দে এতদিন খুশির রেশ ছিল বাঙালির মনে। চলতি বছরে মহাসঙ্কট কাটিয়ে যেন ফের ছন্দে ফিরেছে আট থেকে অষ্টাদশী। মা দুর্গার আজ বিদায়ের পালা। ইতিমধ্যেই দেবী দূর্গার বিদায়ে সকলের মন ভারাক্রান্ত।

310

গত ৪ দিন ধরে মুম্বইয়ের মুখার্জি বাড়িতেও ধুমধাম করে চলছে দুর্গাপুজো সেলিব্রেশন। ডাকের সাজে সেজে উঠেছে মা দুর্গা। মুম্বইয়ের রানি মুখোপাধ্যায়ের বাড়ির পুজোয় জমায়েত হয়েছেন তারকারা। বাড়ির পুরো পরিবারের সঙ্গে মুম্বইতে দুর্গাপুজোর আনন্দে মেতে উঠেছেন কাজল ও রানি।
 

410

রানির বাড়ির পুজোয় হাজির হয়েছিলেন বলিউডের নামকরা পরিচালক ইমতিয়াজ আলি।   মুম্বইতে দুর্গাপুজোর আনন্দে মেতে উঠেছেন বলি তারকারা। সকলে মুখোপাধ্যায় বাড়িতে ঠাকুর দেখতে আসার পাশাপাশি ভোগও খেয়েছেন।
 

510


পুজোতে উপস্থিত সকলকে নিজের হাতে মিষ্টিও পরিবেশন করলেন রানি মুখোপাধ্যায়। মুম্বইয়ের মুখার্জি বাড়ির অন্যতম আকর্ষণ ছিলেন রিয়া চক্রবর্তী। ভাইকে নিয়ে রানির বাড়ির পুজোয় হাজির হয়েছিলেন সুশান্তের প্রেমিকা।

610

গোলাপি রঙের শাড়ি, স্লিভলেস ব্লাউজ, খোলা চুলে দুর্গাপুজোয় নজর কেড়েছেন রিয়া চক্রবর্তী। মা দুর্গার আশীর্বাদ নিতে পৌঁছে গিয়েছিলেন মুখার্জি পরিবারের দুর্গাপুজোয়।

710


বলিউডে দুর্গাপুজো মানেই মুখোপাধ্যায় পরিবারের পুজো। বাঙালির প্রিয় দুর্গাপুজোয় মজেছে আপামর বাঙালি। তেমনই মুম্বইয়ের মুখার্জি বাড়িতেও ধুমধাম করে হয়েছে দুর্গাপুজো। মুম্বইয়ের রানি মুখোপাধ্যায়ের বাড়ির পুজোয় জমায়েত হয়েছেন তারকারা। 
মুখোপাধ্যায় পরিবারের এই দুর্গাপুজো বরাবরই মুম্বইয়ের আকর্ষণের কেন্দ্রবিন্দু। সকলেই সামিল হন এই পুজোতে। বিশেষত এই পুজোর দিনে বাঙালি তারকারা ভোগ খেতে পৌঁছে যান রানি-কাজলের পুজোয়।

810

রানির বাড়ির পুজোয় হাজির হয়েছিলেন রাজকুমার পত্নী পত্রলেখা। বিয়ের পর প্রথম পুজো। শাড়ি পরে পুজোতে সামিল হয়েছিলেন পত্রলেখা। কাজলের মা তনুজা ও বোন তানিশার সঙ্গে  নজর কেড়েছেন পত্রলেখা। সবুজ রঙের শাড়ি, তার সঙ্গে ফুলস্লিভ ব্লাউজ, মাখায় বাঁধা খোপা, একেবারে অন্য অবতারে ধরা দিয়েছেন রাজকুমার পত্নী পত্রলেখা। সকলের সঙ্গে এবং মা দুর্গার সামনে দাঁড়িয়েও ছবিতে পোজ দিয়েছেন অভিনেত্রী।

910

উত্তর মুম্বইয়ের শশধর মুখোপাধ্যায়ের বাড়ির পুজোর নামডাক আগাগোড়ায় রয়েছে। তবে এই দুর্গাপুজোর মূল আকর্ষণই হল  কাজল ও রানি মুখোপাধ্যায়। এবং এই বাড়ির পুজো এখন কাজল-রানির বাড়ির পুজো হিসেবেই পরিচিত। পুজো উপলক্ষে  পরিবারের সমস্ত সদস্যরা একত্রিত হয়েছেন। বলা যেতে পারে দুর্গাপুজো হল মুখোপাধ্যায় পরিবারের চাঁদের হাট। পুজোর চারদিন ধরে হৈ হুল্লোড় করে আনন্দে কাটান সকলে।

1010

রানি-কাজলের গর্জিয়াস রূপে মুগ্ধ অনুরাগীরা। শাড়িতে হট ডিভা-দের দেখে চোখ ফেরানো দায়। রানি ও কাজল এই দুর্গাপুজোর দিনগুলিতে পোশাক হিসেব শাড়ি বেছে নেন রানি ও কাজল। বিভিন্ন ডিজাইনের চোখধাঁধানো শাড়িতে নজর কাড়েন রানি ও কাজল। বেশিরভাগকেই ট্র্যাডিশনাল ড্রেসেই দেখা যায়।

Read more Articles on