19

এবার নেট দুনিয়ায় সরব হলেন বিশ্ব সুন্দরী সুস্মিতা সেন (Sushmita Sen) । এক ভক্ত তাঁকে নেপোটিজম (Nepotism) নিয়ে প্রশ্ন করায় সাফ জানালেন সুস্মিতা, নেপোটিজম নতুন নয়। 

Subscribe to get breaking news alerts

29

নেপোটিজম বরাবরই ছিল বলিউডে (Bollywood)। তিনি যখন কেরিয়ার (Career) শুরু করেছিলেন তখনও একই পরিস্থিতির শিকার হয়েছিলেন। প্রথম থেকেই বলিউডকে হাড়ে হাড়ে চিনেছিলেন সুস্মিতা। 

39

ঐশ্বর্য যদি মিস ইউনিভার্স হয়ে থাকে তিনিও হয়েছিলেন মিস ওয়ার্ল্ড। কিন্তু বলিউড এক কথায় তা মানতে ছিল নারাজ। প্রতিটা পদক্ষেপেই তাঁকে ঐশ্বর্যের সঙ্গে তুলনাতে পড়তে হত।
 

49

একসময় যে অভিনেত্রী চোখে স্বপ্ন নিয়ে সস্তার পোশাক পড়ে খেতাব জিতে ছিলেন, তাঁর কদর যে বলিউড সেভাবে বোঝেনি, সেই আক্ষেপের সুর এদিন উঠে এল সুস্মিতার কণ্ঠে।

59

সুস্মিতা জানালেন, নেপোটিজমকে সরাতে হলে এভাবেই একযোগে লড়াই করতে হবে। তবে আরও একটি বিষয় মাথায় রাখতে হবে। যা অত্যন্ত জরুরী।

69

তিনি তা মেনে নিয়ে বলেন, তার মানে এটা নয় যে আমি ব্যর্থ। বুঝে নিতে হবে আমার প্রচেষ্টা ব্যর্থ। আমার ছবি প্রেক্ষাগৃহে সেভাবে না চলেও, টেলিভিশনের পর্দায় দর্শকেরা গ্রহণ করেছেন আনন্দের সঙ্গে।

79

আজও কোথাও গিয়ে যেন, সুস্মিতার মনে এই আক্ষেপ থেকেই যায়। তিনি প্রথম থেকেই বারে বারে জানিয়েছিলেন বিটাউনে তাঁর  যোগ্য সম্মান মিলছে না। তার জেরে ক্ষোভ আজও থেকে গিয়েছে মনে। 

89

বর্তমানে সুস্মিতা সেন একাধিক জায়গায় সাক্ষাৎকারে এই নিয়ে বারে বারে মুখ খুলে জানিয়েছেন তাঁর অবসাদের কথা। জানিয়েছেন, ঠিক কোন পরিস্থিতিতে দাঁড়িয়ে তিনি সেরার সেরা খেতাব জিতে ছিলেন। কতটা কঠিন ছিল পথ চলা।

99

তারপরও অধিকাংশ ক্ষেত্রেই কটাক্ষের শিকার হতে হয়েছে, বারে বারে শুনতে হয়েছে এমন কিছু মন্তব্য যা তাঁর মনে দাগ কেটে গিয়েছে। আজও বিটাউনের নেপোটিজম নিয়ে তাই মুখ খুলতে দ্বিধা বোধ করেন না তিনি। 

Read more Articles on