16

বিশ্ব হিন্দু পরিষদ বা ভিএইচপি বাবরি মসজিদ ধ্বংস মামলায় এদিনের রায়কে স্বাগত জানিয়ে বলেছে এই রায় 'সত্য ও ন্যায়বিচারের জয়'। রামের ভক্তরা এই রায়ের জন্য ২৮ বছর ধরে ধৈর্য ও সাহসের সঙ্গে অপেক্ষা করেছিলেন। তারা আরও বলেছে, এই রায় গত ৪৭২ বছর ধরে হিন্দুদের বিরক্তির কারণ ছিল এমন বিষয়গুলি নিয়ে বিতর্কের অবসান ঘটাবে।

 

Subscribe to get breaking news alerts

26

রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ বা আরএসএস-এর পক্ষে সুরেশ ভাইয়াজি জোশী বলেছেন, বিতর্কিত কাঠামোটি ধ্বংস মামলায় অভিযুক্ত রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের সমস্ত অবিযুক্তকে বিশেষ সিবিআই আদালত যে বেকসুর খালাস করার সিদ্ধান্ত নিয়েছে তাকে আরএসএস স্বাগত জানায়।

 

36

বাবরি মসজিদ ধ্বংস মামলায় রায় ঘোষণার পরে ভারতীয় জনতা পার্টি বা বিজেপির বহু নেতাই প্রতিক্রিয়া জানিয়েছেন। লালকৃষ্ণ আদবানী এবং মুরলী মনোহর জোশী - অভিযুক্ত তালিকায় নাম থাকা বিজেপির দুই বরিষ্ঠ নেতাই এদিনের রায়কে সত্যের জয় বলেছেন। জোশীর বাড়িতে মিস্টি বিতরণ করাও হয়।

 

46

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিং সিবিআই আদালতের রায়কে স্বাগত জানিয়ে বলেছিলেন ন্যায়বিচার দেরিতে এসেছে, তবে প্রমাণ হয়ে গেল এটা সর্বদাই বিরাজমান।

 

56

Ram Madhav and Yogi Adityanath

66

শিবসেনা দলের পক্ষ থেকে সঞ্জয় রাউত বলেছেন, তিনি এবং তাঁর দল বাবরি মসজিদ ধ্বংস মামলায় বিশেষ সিবিআই আদালতের দেওয়া রায়কে আন্তরিকভাবে স্বাগত জানায়।

বাবরি মসজিদ ধ্বংস মামলার অন্যতম অভিযুক্ত ছিলেন শিবসেনার প্রাক্তন সাংসদ সতীশ প্রধান। বিশেষ সিবিআই আদালতের রায় ঘোষণার দিন ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুনানিতে অংশ নিয়েছিলেন ৮০ বছর বয়সী এই রাজনীতিবিদ। তিনি জানিয়ছেন 'সত্যই উঠে এসেছে'।