111

২০০৮ থেকে ২০১১ আইপিএলের প্রথম চার বছর ব্যর্থতাই হাতে এসেছিল কলকাতা নাইট রাইডার্সের। একাধিক অধিনায়ক পরিবর্তন, বিতর্ক এই সব কিছুই প্রাধান্য পেয়েছিল খেলার থেকে।
 

211

তারপর ২০১২ থেকে ঘটল পরিবর্তন। গৌতম গম্ভীরকে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়ার পর এল সাফল্য। ২০১২ ও ২০১৪ সালে আইপিএল চ্যাম্পিয় হল কিং কানের কেকেআর।
 

311

তারপর থেকে দল প্রতিবার শেষ চারের দাবিদার থাকলেও, চ্যাম্পিয়নশিপ আর আসেনি। ২০১৭ সাল পর্যন্ত কেকেআরের অধিনায়ক ছিলেন গৌতম গম্ভীর।
 

411

২০১৮ সালে গম্ভীরকে ছেড়ে দেওয়া হয়। অনেক আশা করে অধিনায়ক করে আনা হয় দীনেশ কার্তিককে। কিন্তু একবার দলকে শেষ চারে নিয়ে গেলেও, দুবার শেষ চারেও পৌছতে পারেনি কলকাতার প্রাণের দল।

511

২০২০ সালে তো চরম ডামাডোলের মধ্যে দিয়ে যায় দল।মাঝ পথে দীনেশ কার্তিকের অধিনায়কত্ব থেকে সরে যাওয়া, মর্গ্যানের আশা, একাধিক তারকার অফ ফর্ম। সব মিলিয়ে ৫ নম্বরে শেষ করেছিল নাইটরা।
 

611

এবার সামনে আরও একটি আইপিএল। ২০১৪ সালের পর ৬ বছর কেটে গেলেও ট্রফি আসেনি। ২০২১ সালে আসবে কি সেই বহু প্রতিক্ষীত ক্ষণ। সেই আশাতেই দিন গুনছেন কেকেআর প্লেয়ার থেকে সমর্থকরা।

711

এবার আইপিএলের আগে মানুষের কাছে পৌছে যাওয়ার জন্য গত কয়েক দিন ধরেই নেটমাধ্যমে প্রশ্ন-উত্তরের পালা শুরু করেছিল কেকেআর।  সেখানে এক সমর্থক ‘কিং খান’কে জিজ্ঞেস করেন, “কেকেআর কি এ বার কাপ জিতবে?” 
 

811
সেই সমর্থককে নিরাশ না করে কিং খান নিজেই উত্তর দেন সেই প্রশ্নের। কিছুটা মজার ছলে তিনি উত্তরে লিখেছেন, “আশা করি তেমনই হবে। তাই তো এখন থেকেই কফি খাচ্ছি!”
911

২০২০ সালের আইপিএলেও আরব আমিরশাহিতে সপরিবারে কেকেআরের খেলা দেখতে গিয়েছিলেন শাহরুখ খান। একাধিক ম্য়াচে তাকে উচ্ছাস করতেও দেখা গিয়েছিল।

1011

এবার আইপিএলের আগে মজার ছলে সমর্থককে উত্তর দিলেও, কিং খান আত্মবিশ্বাসী তার দল কেকেআর এবার ঘুড়ে দাঁড়াবে ও ভালো পপারফরমেন্স করবে।

1111

১১ এপ্রিল হায়দদাবাদের বিরুদ্ধে প্রথম ম্যাচ কেকেআরের। ইতিমধ্যেই অনুশীলন শুরু করে দিয়েছে গোটা দল। কেকেআর শুভেচ্ছাও জানিয়েছেন শাহরুখ খান।