112

টোকিও অলিম্পিক্সে জ্যাভলিন থ্রোয়ে সোনা জিতে ইতিহাস তৈরি করেছিলেন নীরজ চোপড়া। ১৩০ কোটি দেশবাসীর স্বপ্নপূরণ করেছেন তিনি। তারপর থেকেউ শুভেচ্ছা ও ভালোবাসার জোয়ারে ভেসেছেন 'সোনার ছেলে'। ন্যাশানাল হিরো হয়ে উঠেছেন তিনি। 

Subscribe to get breaking news alerts

212

সোনা জয়ের পর থেকেই নীরজ চোপড়ার ব্যক্তিগত জীবন নিয়ে জানার কৌতুহল সকলের। দীর্ঘকায়, সুঠাম শরীর, সুদর্শন চেহারা, মিষ্টি হাসির নীরজ যুবতীদের স্বপ্নের পুরুষ হয়ে উঠেছেন। সোশ্যাল মিডিয়ায় নীরজের ছবি থেকে ফিজিক্যাল ট্রেনিংয়ের ভিডিওগুলিতে লাইক, কমেন্টের ঝড় বয়ে যায়।

312

মোস্ট এলিজেবল ব্যাচেলারের তকমাও পেয়ে গিয়েছেন নীরজ। ‘ন্যাশন্যাল ক্রাশ’, 'সেক্সি অ্যান্ড স্যাসি', ‘হট অ্যান্ড হ্যান্ডসাম’ বহু বিশ্লেষণ যুক্ত হয়েছে নীরজের নামের সঙ্গে। বর্তমানে ১৩০ কোটি ভারতবাসীর নয়নের মণি নীরজ চোপড়া। 
 

412

মেয়েদের ক্রাশ হয়ে ওঠায় নানা অনুষ্ঠানে নানা রকম প্রশ্নের সম্মুখীন হতে হচ্ছে অলিম্পিকে সোনা জয়ী অ্যাথলিটকে। এবার এক ভার্চুয়াল আলোচনায় নিজের সেক্স লাইফ নিয়ে প্রশ্নের সম্মুখীন হয়েছিলেন নীরজ চোপড়া।
 

512

টোকিও অলিম্পিক্সে ভারতের দুই পদকজয়ী অ্যাথলিট নীরজ এবং বজরং পুনিয়ার সঙ্গে 'ই-আড্ডার' আয়োজন করা হয়েছিল। সেখানেই নীরজকে প্রশ্ন করা হয়, ট্রেনিংয়ের পাশাপাশি নিজের সেক্স লাইফের ভারসাম্য বজায় রাখেন কীভাবে।

612

সেই প্রশ্নে দৃশ্যতই অস্বস্তিতে পড়েন টোকিও অলিম্পিক্সে পুরুষদের জ্যাভেলিন থ্রো চ্যাম্পিয়ন নীরজ। থুতনিতে হাত দিয়ে বলতে থাকেন, 'সরি, স্যার। শুধু সরি বলে দিলাম, এটাই যা।'  সেই প্রশ্ন ফের করা হলে নীরজ বলেন, ‘দয়া করে, আপনি জবাব দিয়ে দিন।’ রীতিমতো বিরক্তির সঙ্গে নীরজ বলেন, ‘আপনার প্রশ্নে এমনিতেই আমার মন ভরে গিয়েছে। কিন্তু, না। প্লিজ।'

712

সোনা জয়ের পর থেকেই নীরজ চোপড়ার প্রেমিকা নিয়ে জানার জন্য কৌতহুল রয়েছে সকলের মধ্যে। শুধু তার ফ্যান-ফলোয়ার্সরাই নয়, নীরজ চোপড়া ক্রাশ হয়ে উঠেছেন অনেক তারকা অভিনেত্রীদেরও। সেই তালিকায় বর্তমানে অনেকটা উপরের দিকে রয়েছে অভিনেত্রী কিয়ারা আদবাণী।

812

নীরজের মনে আদৌ কেউ রয়েছে  কিনা সেই বিষয়েও মুখ খুলেছিলেন নীরজ চোপড়া। এক সাক্ষাৎকারে অলিম্পিকে সোনা জয়ী জানিয়েছেন, না আমার কোনও গার্লফ্রেন্ড এখনও পর্যন্ত নেই। বর্তমানে নিজের খেলার উপরও মনোনিবেশ করতে চাই। আগামী এশিয়ান গেমস ও বিশ্ব চ্যাম্পিয়নশিপে ভালো পারফর্ম করাই আমার লক্ষ্য।

912

নীরজের বোনও একই কথা জানিয়েছিলেন। বলেছিলেন,'অনুশীলনের বাইরে দাদার আর কোনও ধ্যান-জ্ঞান নেই। ১০০ শতাংশ সময় ট্রেনিংয়ের পিছনেই দেয়, তাই বিশেষ বান্ধবী নেই'।  নীরজ চোপড়ারর বন্ধুদের বক্তব্যও একই। 

1012

 নীরজের  বিয়ে নিয়ে তার মা জানিয়েছিলেন, ‘ওর যা ইচ্ছা করবে। যেদিন ইচ্ছা বিয়ে করবে’। নীরজের কাকা সুরেন্দ্র চোপড়া অবশ্য বলছেন, ‘ওর এখন বয়স অনেক কম। প্যারিস অলিম্পিকের আগে বিয়ের কোনও প্রশ্নই নেই। কিন্তু বিয়ের প্রভাব কেরিয়ারে পড়বে না নিশ্চিত’। 
 

1112

অলিম্পিকে সোনা জয়ের পর থেকেই 'মোস্ট এলিজেবল ব্যাচেলার' তকমা নীরজ চোপড়ার নামের সঙ্গে জুড়ে গিয়েছিল। তবে তার মহিলা ফ্যান মহলে কৌতুহল ছিল আদৌ প্রেম করেন কিনা নীরজ চোপড়া। কোনও নারী এখনও জায়গা করে নিতে পারেনি মীরজের মনে শুনে খুশি কোটি কোটি নারী ভক্তরা।

1212

শুক্রবার নীরজ চোপড়ার ২৪ তমজন্মদিনে শুভেচ্ছার জোয়ারে ভাসছেন সোনার ছেলে। আগামী  বিশ্ব চ্যাম্পিয়নশিপ, এশিয়া চ্যাম্পিয়নশিপ ও অলিম্পিকের জন্য শুভকামনা করেছেন তার ভক্তরা। নিজের লক্ষ্যে অনুশীলনও শুরু করেছেন নীরজ। এশিয়ানেট নিউজ বাংলার পক্ষ থেকেও নীরজকে জন্মদিনের শুভেচ্ছা।

Read more Articles on