110

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের কাউন্টডাউন শুরু হয়ে গেছে বলা যেতেই পারে। কারণ আর বাকি রয়েছে মাত্র ৩৫ দিন। তারপরই স্পষ্ট হয়ে যাবে কার হাতে থাকবে হোয়াইট হাউসের দখলদারি। 

Subscribe to get breaking news alerts

210

প্রেসিডেন্ট নির্বাচনের আগে মঙ্গলবার প্রথম প্রধান দুই প্রতিদ্বন্দ্বী মুখোমুখি হয়েছিলেন একে অপরের। আর সেই বিতর্কে রীতিমত উঠল কুকথার ঝড়। 

310

 করোনাভাইরাসের এই সংক্রমণকালে হোয়াইট হাউসের দুই দাবিদারই ছিলেন মাস্ক ছাড়া। রাষ্ট্রপতির পদপ্রার্থী দুই ব্যক্তি একে অপরকে নিশানা করেন ব্যক্তিগত স্তর থেকে। 

410

৭৭ বছরের নমার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কিছুটা সুর চড়িয়েই আক্রামণ করেন প্রতিপক্ষ ডেমোক্র্যাট প্রার্থী জো বিডনকে। তিনি বলেন উগ্র বামপন্থীদের ধারা বহন করছে ডেমোক্র্যাটরা। তারা বামপন্থীদের হাত ধরেই চলে। 
 

510

বিডনের ছেলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেও সরব হন ট্রাম্প। তিনি বলেন হান্টার বিডনের বিরুদ্ধে আর্থিক নয়ছয়ের অভিযোগ তুলে সরব হন। 

610

 পাল্টা মুখ খোলেন বিডন। তিনি ট্রাম্পকে মুখ বন্ধ করে রাখতে বলেন। পাশাপাশি ট্রাম্পকে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমি পুতিলের কুকুর ছানা হিসেবে চিহ্নিত করে। 
 

710

বিডন ট্রাম্পকে লক্ষ্য করে মিথ্যাবাদী, বর্ণবাদী ও জোকার বলেন। পাশাপাশি রাষ্ট্রপতি থাকাকালীন দেশের জন্য তেমন কিছু করেননি বলেও অভিযোগ তুলে সরব হন বিডন। 

810

করোনাভাইরাসের সংক্রমণ নিয়েও সরব হন বিডন। তিনি বলেন সংক্রমণের কারণে ট্রাম্প পরোক্ষভাবে প্রায় ২ লক্ষ মানুষকে হত্যা করেছেন। 

910

 যা নিয়ে কিছুটা হলেও অস্বস্তিতে পড়তে দেখা গেছে ট্রাম্পকে।  প্রায় ৯০ মিনিটের টেলিভশন বিতর্কে ট্যাক্সের প্রসঙ্গও ওঠে। 

1010

বিতর্কে অংশ নেওয়ার আগে বিডন তাঁর নিজস্ব ট্যাক্স রিটার্ন প্রকাশ করেছিলেন। যা আরও অস্বস্তি বাড়িয়ে দিয়েছে ট্রাম্পের। কারণ সদ্য়ই অভিযোগ উঠেছে ট্রাম্প কারছুপি করে ট্যাক্স এড়িয়ে গেছে। যদিও এদিন ট্রাম্প বলেছেন তিনি লক্ষ লক্ষ টাকা ট্যাক্স দেন।