Asianet News BanglaAsianet News Bangla

১৫ আগস্ট কখন,কোন চ্যানেলে দেখবেন প্রধানমন্ত্রীর ভাষণ? জেনে নিন বিস্তারিত আপডেট

স্বাধীনতার ৭৫ বছর পূর্তিতে প্রতি বারের মতন এবারেও গুরুত্বপূর্ণ ভাষণ রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কখন শুরু হবে তাঁর ভাষণ? কোন চ্যানেলে ক'টার থেকে স্ট্রিমিং হবে? সবকিছু জেনে নিন এক মুহূর্তে।
 

When and which chanel to watch narendra modi speech on 15 august know detail updates anbad
Author
Kolkata, First Published Aug 14, 2022, 3:41 PM IST

এটি হবে তাঁর  নবম স্বাধীনতা দিবসের ভাষণ। দিল্লীর লালকেল্লায় জাতীয় পতাকা উত্তোলনের পরে  মোদির ভাষণ শুরু হতে পারে সকাল ৭.৩০ নাগাদ। তাঁর ভাষণটি দূরদর্শন সরাসরি সম্প্রচার করবে,  প্রেস ইনফরমেশন ব্যুরো (পিআইবি)-এর ইউটিউব চ্যানেল এবং তার টুইটার হ্যান্ডেলে ভাষণটি স্ট্রিম করা হবে। এদিকে, স্বাধীনতা দিবস উদযাপন এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভাষণের জন্য নিরাপত্তা ব্যবস্থার কারণে দিল্লি পুলিশ লাল কেল্লার কাছে বেশ কয়েকটি ট্র্যাফিক বিধিনিষেধ ঘোষণা করেছে। এই নিষেধাজ্ঞাগুলি ১৩ আগস্ট (শনিবার), ড্রেস রিহার্সালের দিন এবং ১৫ আগস্ট প্রযোজ্য হবে।

দিল্লি পুলিশের একজন মুখপাত্র বলেছেন যে লেবেলযুক্ত যানবাহন ব্যতীত সকাল ৪ টা থেকে ১০ টা পর্যন্ত বেশ কয়েকটি রুট যানবাহনের জন্য বন্ধ থাকবে। নেতাজি সুভাষ মার্গ দিল্লি গেট থেকে চট্টা রেল, লোথিয়ান রোড জিপিও দিল্লি থেকে চট্টা রেল, এসপি মুখার্জি মার্গ এইচসি সেন মার্গ থেকে যমুনা বাজার চক, চাঁদনি চক রোড ফোয়ারা চক থেকে লাল কেল্লা পর্যন্ত, নিষাদ রাজ মার্গ রিং রোড থেকে। নেতাজি সুবাস মার্গ, এসপ্ল্যানেড রোড এবং নেতাজি সুবাস মার্গের লিঙ্ক রোড, রাজঘাট থেকে আইএসবিটি পর্যন্ত রিং রোড এবং আইএসবিটি থেকে আইপি ফ্লাইওভার পর্যন্ত সলিমগড় বাইপাস এমন কিছু রাস্তা যা বন্ধ করা হবে।

When and which chanel to watch narendra modi speech on 15 august know detail updates anbad

আগ্রার তাজমহল ব্যতীত দেশের সমস্ত ঐতিহাসিক নিদর্শন অমৃত মহোৎসবের সময় তেরঙা আলোয় সজ্জিত করা হয়েছে। দেশের স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে কেন্দ্রের আজাদি কা অমৃত মহোৎসবের সময় আগ্রার তাজমহল ব্যতীত দেশের সমস্ত ঐতিহাসিক নিদর্শনগুলিকে তেরঙা আলোয় সজ্জিত করা হয়েছে। মজার বিষয় হল, তাজমহল ছিল ভারতের প্রথম স্মৃতিস্তম্ভ যা একটি উদযাপনের জন্য রাতে আলোকিত করা হয়েছিল। আগ্রা ট্যুরিস্ট ওয়েলফেয়ার চেম্বারের সেক্রেটারি বিশাল শর্মা বলেছিলেন প্রায় ৭৭ বছর আগে যখন মিত্র শক্তির সামরিক বাহিনী দ্বিতীয় বিশ্বযুদ্ধে জয়লাভ করেছিল, তখন তাজমহল কেবল ফ্লাড লাইট দিয়ে আলোকিত হয়নি, তবে স্মৃতিস্তম্ভের ভিতরে একটি দুর্দান্ত উদযাপন করা হয়েছিল।

When and which chanel to watch narendra modi speech on 15 august know detail updates anbad

৭৫ তম স্বাধিনতা দিবস উপলক্ষে প্রধানমন্ত্রীর উদ্যোগে দেশ শুরু হয়েছে '‘আজাদি কা অমৃত মহোৎসব’। এই উপলক্ষে গত ২ অগাস্ট নিজের সোশ্যাল মিডিয়ার প্রফাইল পিকচার বদলে জাতীয় পতাকার ছবি রাখেন নরেন্দ্র মোদী। ৭৫ তম স্বাধিনতা দিবসকে যথাযথ মর্যাদার সঙ্গে পালন করার জন্য কিছু বিশেষ প্রোগ্রামেরও আয়োজন করেন তিনি। এই উপলক্ষেই আয়োজিত হয় প্রধান মন্ত্রীর ‘হর ঘর তেরঙ্গা’ কর্মসূচি। রবিবার মন কি বাত অনুষ্ঠানে সমগ্র দেশবাসীকে  আসন্ন স্বাধীনতা দিবসের দিন প্রতিটি বাড়িতে পতাকা উত্তোলনের জন্য আহ্বান জানান মোদী। তারই অঙ্গ হিসেবে দেশের অন্যান্য পোস্ট অফিসের মতো জলপাইগুড়ির বড় পোস্ট অফিস থেকেও জনসাধারণের জন্য ন্যায্যমূল্যে বিক্রি করা হচ্ছে জাতীয় পতাকা।

When and which chanel to watch narendra modi speech on 15 august know detail updates anbad

প্রধানমন্ত্রী মোদী প্রতি রবিবার মন কি বাত অনুষ্ঠানের মাধ্যমে আবেদন করেছিলেন যে দেশের স্বাধীনতার ৭৫ বছর পূর্তিতে আয়োজিত আজাদি কা অমৃত মহোৎসব উপলক্ষে, প্রত্যেকে যেন তাদের সোশ্যাল মিডিয়ার প্রোফাইল পিকচার বদলান। সেখানে রাখা হোক জাতীয় পতাকার ছবি। মোদী বলেন দোসরা থেকে ১৫ই অগাষ্ট পর্যন্ত প্রোফাইল পিকচারে থাকুক দেশের জাতীয় পতাকা। ভারতের ৭৫তম স্বাধীনতা দিবসকে একটি ভিন্ন এবং জমকালোভাবে উদযাপন করার জন্য, 'আজাদি কা অমৃত মহোৎসব'-এর অংশ হিসাবে অনেকগুলি প্রোগ্রাম এবং প্রকল্পের আয়োজন করা হয়েছে। এটাকে গণআন্দোলনে পরিণত করার অনুরোধ জানিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি  আমাদের জাতীয় পতাকার ডিজাইন করা পিঙ্গালি ভেঙ্কাইয়া-এর জন্মদিনে দোসরা আগস্ট সোশ্যাল মিডিয়া প্রোফাইল ছবি পরিবর্তন করে প্রচারে যোগ দিতে বলেন।

আরও পড়ুন,রাত পোহালেই ৭৫ তম স্বাধীনতা দিবস, জেনে নিন দিনটি কত মানুষের আত্মবলিদানের সাক্ষী

আরও পড়ুন, স্বাধীনতার প্রাক্কালে ৫০% ছাড়ে মিলছে মিষ্টি, কারা পাবেন এই বিশেষ ছাড়?
 

Follow Us:
Download App:
  • android
  • ios